Read In
Whatsapp
Advertisement

Ertiga এবং Grand Vitara কে জোর টক্কর Toyota এর নতুন গাড়ির, চাহিদা এমন যে বন্ধ হল বুকিং

ভারতের অটোবাজারে Toyota বড় অংশ দখল করছে। আগে এই বাজারে সেভাবে উপস্থিত না থাকলেও বর্তমানে বেশ অগ্রগতি করেছে টয়োটা। নতুন মডেলগুলো বাজারে একরকম ঝড় তুলেছে। এদের মধ্যে উল্লেখযোগ্য Toyota Rumion।…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের অটোবাজারে Toyota বড় অংশ দখল করছে। আগে এই বাজারে সেভাবে উপস্থিত না থাকলেও বর্তমানে বেশ অগ্রগতি করেছে টয়োটা। নতুন মডেলগুলো বাজারে একরকম ঝড় তুলেছে। এদের মধ্যে উল্লেখযোগ্য Toyota Rumion। গাড়িটির বিক্রি এত বেশি হয়েছে যে, CNG ভার্সনের বুকিং বন্ধ করতে বাধ্য হয়েছে Toyota।

Advertisements

Maruti Suzuki এর Ertiga প্ল্যাটফর্মে ওপর ভিত্তি করে তৈরি হয়েছে নতুন Rumion। কম সময়ের মধ্যেই রেকর্ড সংখ্যক Toyota Rumion বুকিং হয়। এজন্যই বর্তমানে Toyota তাদের Rumion এর জন্য বুকিং নেওয়া বন্ধ করে দিয়েছে। Ertiga এর রিব্যাজ সংস্করণ হলেও Toyota এর ওপর ভরসা করে গাড়িটি কিনতে লাইন দিচ্ছে আমজনতা।

#Recommended
Fortuner কে টেক্কা দিয়ে বাজারে ফিরছে পেশীবহুল Ford Endeavour! জানা গে
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
toyota rumion
toyota rumion

7 আসনের নতুন Rumion কয়েকদিন হলো বাজারে এসেছে। পেট্রোল এবং CNG ভার্সনে উপলব্ধ Rumion। গাড়িতে 1.5 লিটার ইঞ্জিন রয়েছে যা মোট 102 hp শক্তি এবং 136.8 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। মোট 64.6 kw এর সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে Toyota Rumion এর ইঞ্জিন। 5 স্পিড ম্যানুয়াল এবং 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সাথে পেট্রোল ভার্সনে 20.51 কিমির মাইলজে পাওয়া যায়।

অতিরিক্ত ফিচারসের মধ্যে রয়েছে 17.78-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। রিমোট ক্লাইমেট কন্ট্রোল, স্মার্টওয়াচ কানেকটিভিটির মতো উন্নত বৈশিষ্ট্য। এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABD) এর মতো নিরাপত্তা বৈশিষ্ট্যও মজুদ রয়েছে।

Rumion গাড়িটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 10.29 লক্ষ টাকা থেকে। টপ মডেলের এক্স শোরুম দাম 13.68 লক্ষ টাকা। এখানে উল্লেখ্য যে, গাড়িটি কম সময়েই দারুণ বুকিং হওয়ায় অপেক্ষার সময়সীমা 6-7 মাস পর্যন্ত বাড়িয়ে দেয় টয়োটা।