Read In
Whatsapp
Advertisement

টয়োটার নতুন Rumion নাকি ড্যাশিং Mahindra বোলেরো, কোন গাড়িটা সেরা? তুলনা দেখে বুঝে নিন

নতুন টয়োটা Rumion টেক্কা দেবে Bolero Neo এর সাথে, প্রতিযোগিতায় কেমন অবস্থানে টয়োটার নতুন গাড়ি?

Published By: Ritwik | Published On:
Advertisements

SUV বাজারে বড়সড় প্রতিযোগিতা শুরু হতে চলেছে। এই সেগমেন্টে টয়োটা থেকে শুরু করে মাহিন্দ্রা, টাটা সবাই নিজেদের গাড়ি নিয়ে এসেছে। কিন্তু নতুন Toyota Rumion গাড়িটি বাজারে আসার পর প্রতিযোগিতা আরো বেশি বেড়ে গিয়েছে। যদিও Rumion যে সেগমেন্টে আসে সেখানে গাড়িটির মুখ্য প্রতিদ্বন্দ্বী Mahindra Bolero। গত 6 মাসে এই সেগমেন্টের বেস্ট সেলারও তারাই ছিল, তাই প্রতিযোগিতায় Rumion কেমন অবস্থায় রয়েছে তাই দেখে নেওয়া যাক চলুন।

Advertisements

টয়োটা রুমিওন (Toyota Rumion)

#Recommended
Best Diesel Car: 10 লাখের বাজেটে ডিজেল চালিত গাড়ি খুঁজছেন? রইল সেরা ক
Best Budget SUV : বাজেটের মধ্যে এই সেরা 5 SUV, থাকছে শক্তিশালী ইঞ্জিন
Kia Carnival : Ertiga বা Innova কে বাজার থেকে হঠিয়ে দেবে KIA-র নতুন গ
Fortuner কে টেক্কা দিয়ে বাজারে ফিরছে পেশীবহুল Ford Endeavour! জানা গে
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Fall of Maruti Suzuki: শীর্ষস্থান হারাল মারুতি সুজুকি, বড় পরিবর্তনের
কেনার আগে দেখে নিন বিভিন্ন SUV তে কি তফাৎ রয়েছে, একবার দেখে নিলে আর ক
শীঘ্রই বাজারে আসছে একগুচ্ছ নতুন SUV, দেখে নিন আসন্ন গাড়ির তালিকা

7 আসনের নতুন গাড়িটি সদ্যই বাজারে এনেছে টয়োটা। পেট্রোল ছাড়াও CNG ভার্সনেও বাজারে উপলব্ধ রয়েছে Rumion। 1.5 লিটার ইঞ্জিন মোট 136.8 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। মোট 64.6 kw এর সর্বোচ্চ শক্তি উৎপন্ন করতে পারে ইঞ্জিনটি এবং মোট 136.8 Nm টর্ক জেনারেট করে। 5 স্পিড ম্যানুয়াল এবং 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সাথে পেট্রোল ভার্সনে 20.51 কিমির মাইলজে পাওয়া যায়।

অতিরিক্ত ফিচারসের মধ্যে রয়েছে 17.78-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। রিমোট ক্লাইমেট কন্ট্রোল, স্মার্টওয়াচ কানেকটিভিটির মতো উন্নত বৈশিষ্ট্য। এয়ারব্যাগ, ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABD) এর মতো নিরাপত্তা বৈশিষ্ট্যও মজুদ রয়েছে। যদিও এখনো পর্যন্ত দাম জানা যায়নি, সেপ্টেম্বরে লঞ্চ হওয়ার পরই আসল দাম জানা সম্ভব হবে। কিন্তু আশা করা হচ্ছে 8.88 লাখের এক্স-শোরুমে দামের সাথে আসতে পারে Rumion।

মাহিন্দ্রা বোলেরো নিও (Mahindra Bolero Neo)

এই গাড়িতে1.5 লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। সেটি 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত। গাড়িতে থাকা 1493 সিসির শক্তিশালী ইঞ্জিন 100 PS শক্তি এবং 260 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। 7-ইঞ্চি টাচস্ক্রিনের সাথে ইনফোটেইনমেন্ট সিস্টেমও রয়েছে গাড়িতে। উল্লেখ্য, এখানে আপনি ক্রুজ কন্ট্রোল, ISOFIX চাইল্ড মাউন্ট কীলেস এন্ট্রির মতো অ্যাডভান্স ফিচার পেয়ে যাবেন। এছাড়া ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, EBD সহ ABS, রিভার্স অ্যাসিস্ট সহ রিয়ার পার্কিং সেন্সরও রয়েছে।