Read In
Whatsapp
Advertisement

১ লিটার তেলে ছুটবে 107 কিমি! সারা বিশ্বে হইচই ফেলে দিয়েছে এই চার চাকা, দাম কত?

বিশ্বাস করতে পারছেন যে, একটি গাড়ির মাইলেজ 107 কিলোমিটার! অসম্ভবকে সম্ভব করে তুলেছে টয়োটার এই নতুন মডেল।

Published By: Ritwik | Published On:
Advertisements

আজ আমরা এমন এক গাড়ির কথা বলব যার মাইলেজ 107 কিলোমিটার। কথাটা শুনে অনেকেরই হয়তো বিশ্বাস হবেনা, তবে এটাই সত্যি। সম্প্রতি এমনই এক গাড়ি লঞ্চ করে সকলকে চমকে দিয়েছে এই সংস্থা। জানিয়ে দিই, এটি কিন্তু কোনও বৈদ্যুতিক গাড়ি নয়। গাড়িতে রয়েছে দস্তরমত ফুয়েল ইঞ্জিন। আর তাতেই গাড়ির মাইলেজ 107 কিমি।

Advertisements

এই SUV গাড়িটির নাম Toyota RAV4। এটি একটি SUV। সম্প্রতি এক ইউটিউবার রজনী চৌধুরী এই গাড়ির ব্যাপারটা সামনে আনেন। কিছুদিন আগেই ইন্দোনেশিয়ার অটো শো-তে Toyota RAV4 হাইব্রিড GR এডিশনটি সামনে আনে। বড় টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট স্ক্রিন, ওয়্যারলেস অ্যাপেল কার প্লে, ওয়্যারলেস চার্জিং, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল JBL সাউন্ড সিস্টেম, ডুয়াল জোন AC, ইলেক্ট্রনিক পার্কিং ব্রেক, টাইপ-সি চার্জিং পোর্ট, আর্মরেস্ট সহ একাধিক ফিচার্সে ঠাসা এই গাড়ি।

#Recommended
Kia Carnival : Ertiga বা Innova কে বাজার থেকে হঠিয়ে দেবে KIA-র নতুন গ
Maruti Suzuki Fronx: এ যেন Mini Fortuner, স্বল্প বাজেটে দুর্দান্ত গাড়
ভুলে যান মারুতি-হুন্ডাই, এই ছোট্ট ট্রিক্স খাটালেই আপনিও কিনতে পারবেন ব
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Bullet নয়, সেই একই দামে কিনে ফেলুন মস্ত চারচাকা! মারুতি সুজুকি দিচ্ছে
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ

ইঞ্জিনের কথা বললে এতে আপনি পেয়ে যাবেন 2.5 লিটার 4 সিলিন্ডার পেট্রল হাইব্রিড ইঞ্জিন যা সর্বোচ্চ 306 হর্সপাওয়ার এবং 227 এনএম টর্ক তৈরি করতে সক্ষম। এছাড়াও এতে রয়েছে CVT অটোমেটিক গিয়ারবক্স, যেখান থেকে বাড়তি শক্তি উৎপন্ন হয়। গাড়িটির মাইলেজ 107 কিলোমিটার প্রতি লিটার। মাইলেজের পাশাপাশি সুরক্ষাতেও রয়েছে বড় চমক।

এই চার চাকায় আপনি পেয়ে যাবেন, 8টি এয়ারব্যাগ, অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম (ADAS), ইলেক্ট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, ট্র্যাকশন কন্ট্রোল, সিট বেল্ট ওয়ার্নিং, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম এর মত একাধিক নিরাপত্তা ফিচার্স। এছাড়াও এতে রয়েছে LED হেডল্যাম্প, LED DRL, স্পোর্টি বাম্পার সহ আধুনিক ইন্টিরিয়র ও এক্সটিরিয়র ডিজাইন। চালকের সুবিধার্থে দেওয়া হয়েছে মেমরি সিট ফাংশন ও অটো ফোল্ডিং ইলেক্ট্রনিক ORVM।

দাম (Price) : এতকিছুর পর এবার নিশ্চয় দাম জানতে ইচ্ছে করছে? অত্যাধুনিক ফিচার্সে ভরপুর এই গাড়ির দাম কত হতে পারে আন্দাজ করুন তো‌। জানিয়ে রাখি ভারতীয় মুদ্রায় এই চার চাকার দাম বেশ কিছু Mercedes এবং BMW’র গাড়ির থেকেও কম। সূত্রের খবর, ভারতীয় মুদ্রায় এই গাড়ির দাম পড়বে 62 লাখ টাকা। যদিও গাড়িটি ভারতীয় বাজারে আসবে কি না তা এখনও পরিস্কার নয়।