Read In
Whatsapp
Advertisement

১ লাখ দিয়েই নিয়ে যান নতুন শক্তিশালী Mini Fortuner, ২৬ কিমি মাইলেজের সাথে পাবেন দমদার পারফরম্যান্স

Hyundai Creta এবং Kia Seltos এর বাজারে বড় আঘাত আনছে Toyota, শীঘ্রই আসছে নতুন Toyota Urban Cruiser Hyrider।সস্তায় Toyota এর নতুন গাড়িটি হতে পারে আপনার, দাম এবং ফিচারস দেখে নিন

Published By: Ritwik | Published On:
Advertisements

Toyota বর্তমানে ভারতের বাজার নিয়ে বেশ সক্রিয়। Maruti Suzuki এর কয়েকটি গাড়ির Re-branded ভার্সন লঞ্চ করেছে কোম্পানি। Toyota এর লক্ষ্য বাজেট সেগমেন্ট। বর্তমানে তারা যে গাড়িটি লঞ্চ করেছে তা বেশ বড় মাপের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে Hyundai, Honda, Mahindra এর মত কোম্পানির বিভিন্ন গাড়ির দিকে।

Advertisements

ভারতের বাজারে বহু বছর ধরেই মজুদ রয়েছে Toyota। কিন্তু বাজেট সেগমেন্টে সেভাবে উপস্থিত থাকতে পারেনি সংস্থাটি। মূলত Toyota Innova গাড়িটিই এই সেগমেন্টে দেখা যেত। একটু ওপরের দিকে পাওয়া যেত বিখ্যাত Fortuner গাড়িটির। সম্প্রতি তারা বাজেট সেগমেন্টের ওপরেও জোর দিয়েছে। কয়েকদিন আগেই এসেছে Toyota Rumion। এরপর Toyota তাদের নতুন Urban Cruiser Hyrider লঞ্চ করে চমকে দিয়েছে গাড়ির বাজারকে।

শক্তিশালী লুক এবং ফিচারস প্যাকড Hyrider এর টার্গেট মার্কেট Hyundai Creta এবং KIA Seltos এর মতো গাড়ির বাজার। Toyota Urban Cruiser Hyrider প্রায় 4.3 মিটার লম্বা হবে বলে আশা করা হচ্ছে। যদিও হুইলবেস সামান্য বড় হবে। টয়োটা আরবান ক্রুজার হাইরাইডারে দেখা যাবে নতুন লাক্সারি লুক।

ইঞ্জিন এবং মাইলেজ: 5 লিটার পেট্রোল ইঞ্জিন সহ হালকা হাইব্রিড এবং শক্তিশালী হাইব্রিড পাওয়ারট্রেন দিয়েছে। হাইব্রিড সংস্করণ 16PS এর শক্তি উৎপন্ন করে। শক্তিশালী হাইব্রিড সিম সহ E-CVT গিয়ারবক্স পাওয়া যাচ্ছে৷ গাড়ির হাইব্রিড পাওয়ারট্রেন 102 পিএস শক্তি এবং 220 Nm টর্কের উৎপন্ন করে৷ এটিতে একটি 5-স্পীড ম্যানুয়াল এবং 6-স্পীড স্বয়ংক্রিয় গিয়ারবক্স রয়েছে। CNG সংস্করণগুলিতে হালকা ওজনের হাইব্রিড ইঞ্জিন রয়েছে। CNG ভার্সনের ক্ষেত্রে গাড়িটির এর মাইলেজ 26.6 কিলোমিটার।

ফিচারসের কথা বললে, এই SUV-তে পাবেন ডুয়াল-টোন ইন্টেরিয়র Leather Wrapped ড্যাশবোর্ড, অটোম্যাটিক AC, টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, 360-ডিগ্রি ক্যামেরা, প্যানোরামিক সানরুফ, ওয়্যারলেস চার্জার, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, হেড-আপ ডিসপ্লে, প্যানোরামিক সানরুফ, ওয়্যারলেস চার্জার, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লের মতো ফিচারস।

ফাইন্যান্স প্ল্যান: গাড়িটির এক্স শোরুম দাম রয়েছে 10.86 লক্ষ টাকা থেকে 19.99 লক্ষ টাকা। অন রোড দাম পড়বে 12.12 লক্ষ টাকা থেকে 22.10 লক্ষ টাকা। এবার আপনি যদি Base Model টি কিনতে চান তাহলে ন্যূনতম 1.25 লক্ষ টাকা ডাউনপেমেন্ট করতে হবে। বাকি টাকা আপনি ঋণ নিতে পারেন। সেক্ষেত্রে 5 বছরের জন্য এই ঋণ নিলে বার্ষিক 10% সুদ সহ প্রতি মাসে খরচ পড়বে 23,074 টাকা।