Read In
Whatsapp
Advertisement

Toyota Innova Hycross Vs XUV 700 : টয়োটা নাকি মাহিন্দ্রা, কার গাড়ি সেরা? দেখে নিন এখানে

ভারতের অটো মার্কেটে বহু কোম্পানি এসেছে। এই বাজারে নিজেদের বড় অবস্থানে নিয়ে যেতে বেশ কিছু নতুন মডেলও লঞ্চ করেছে তারা। আর এক্ষেত্রে বড় কোম্পানির কথা বললে অর্থাৎ যাদের বড় বাজার…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের অটো মার্কেটে বহু কোম্পানি এসেছে। এই বাজারে নিজেদের বড় অবস্থানে নিয়ে যেতে বেশ কিছু নতুন মডেলও লঞ্চ করেছে তারা। আর এক্ষেত্রে বড় কোম্পানির কথা বললে অর্থাৎ যাদের বড় বাজার রয়েছে তেমন নাম বললে দেশীয় Mahindra এবং জাপানি Toyota এর নাম আসবে। দুই কোম্পানি একে অপরের বড় প্রতিপক্ষ। টয়োটার নতুন Innova Hycross লঞ্চ করার পর থেকে Mahindra XUV 700 গাড়ির সাথে সেটির লড়াই জমে ওঠেছে (Toyota Innova Hycross Vs XUV 700)। তাহলে চলুন দেখে নেওয়া যাক দুই গাড়ির মধ্যে কে সেরা।

Advertisements

আসলে Toyota Innova Hycross এবং Mahindra XUV 700 দুই গাড়ির মধ্যে অনেক মিল রয়েছে। প্রায় একই বাজেটে উপলব্ধ দুই গাড়ি, আকার আয়তনেও তারা এক তাই স্বাভাবিক ভাবেই তাদের মধ্যে লড়াই জমে ওঠেছে। টয়োটার গাড়িতে রয়েছে বড় গ্রিল, পেশীবহুল বনেট এবং LED হেডলাইট। অন্যদিকে XUV 700 তৈরি হয়েছে monocoque চ্যাসিসের উপর। স্পোর্টি ডিজাইন সমেত বড় আকারের LED লাইট এবং এখানেও সামনের দিকে বড় গ্রিল রয়েছে ।

#Recommended
স্টক ক্লিয়ারেন্সে মোটা অংকের ছাড়ের ঘোষণা মাহিন্দ্রার, নতুন SUV তে থা
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা ‘থার’র নয়া এডিশন, ফিচার্স দেখলে চমকে উঠ
ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়ে
অনেক হলো Thar, 2024 এ বাজার কাঁপাবে মাহিন্দ্রার নতুন গাড়ি, থাকছে একগু
2024 এ রাজ করবে Mahindra, শীঘ্রই লঞ্চ হচ্ছে 2 EV সহ 4 নতুন SUV
Fortuner ও পাত্তা পাবেনা টয়োটার নতুন গাড়ির সামনে, সাধ্যের মধ্যেই হবে
ছোট প্যাকেট, বড় ধামাকা! মাহিন্দ্রার নতুন XUV 200 গাড়ির সামনে টিকবে ন
Toyota Urban Cruiser Hyryder : যেন মিনি ফরচুনার, 28 কিমি মাইলেজ সহ টয়
Mahindra Bolero : পাত্তা পাবেনা Thar! মাহিন্দ্রার নতুন Bolero টেক্কা দ

ডিজাইনের দিক থেকে XUV700 এবং নতুন Innova Hycross একে অপরের থেকে আলাদা। আকারের দিক থেকে XUV700 অনেক খানি চওড়া। বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। অন্যদিকে, Hycross গাড়িতে বেশি লম্বা হুইলবেস পাওয়া যায়। গাড়িতে লেগরুম এবং হেডরুম উভয়ই চমৎকার। দুই গাড়ির বাইরের ডিজাইনও ভিন্ন। XUV700 তে বড় টাচস্ক্রিন রয়েছে যার সাথে ফোন কানেক্ট করা যায়। এছাড়া প্যানোরামিক সানরুফ, 12-স্পীকার অডিও সিস্টেম, Adaptive Cruise Control এর মতো বিশেষ ফিচারস রয়েছে।

XUV700 এর এক্সটার্নাল ফিচারের কথা বললে, সেখানে রয়েছে 18-ইঞ্চি অ্যালয় হুইল, অটোম্যাটিক হেডলাইট, রেইন সেন্সিং ওয়াইপার এবং চার কোণায় ডিস্ক ব্রেক। Innova Hycross গাড়িতে প্যানোরামিক সানরুফ পাওয়া যায় এছাড়া ডুয়াল-টোন সিট, 10 ইঞ্চি ইনফোটেইনমেন্ট টাচ সিস্টেম সহ 9-স্পীকার অডিও সিস্টেম, ক্রুজ কন্ট্রোলের ফিচারস রয়েছে।

ইঞ্জিন
Toyota Innova Hycross এবং Mahindra XUV 700 দুই গাড়িতেই পেট্রোল এবং ডিজেল ইঞ্জিনের অপশন রয়েছে। XUV 700 গাড়িতে 2.2-লিটার ডিজেল ইঞ্জিন এবং একটি 2.0-লিটার পেট্রোল ইঞ্জিন পাওয়া যায়। অন্যদিকে, Innova Hycross আসে হাইব্রিড সিস্টেমের সাথে। সেখানে 2.0-লিটার পেট্রোল ইঞ্জিন দেখতে পাবেন আপনি।

দাম
দুই গাড়ির দাম প্রায় একই বাজেট অপশনে আসে। Mahindra XUV700 গাড়িটি 23টি ভেরিয়েন্ট উপলব্ধ। এর প্রারম্ভিক এক্স-শোরুম দাম 13.44 লক্ষ টাকা এবং টপ ক্লাস ভেরিয়েন্টের দাম 24.94 লক্ষ টাকা। অন্যদিকে Toyota Innova Hycross গাড়ির এক্স শোরুম দাম থাকতে পারে 20 লক্ষ টাকার আশেপাশে। নতুন গাড়ির দাম এখনো প্রকাশ করেনি Toyota।