Read In
Whatsapp
Advertisement

আরো শক্তিশালী রূপে আসছে Toyota Hilux,  যুক্ত হচ্ছে এই নতুন ফিচার

Toyota সম্প্রতি তাদের বিখ্যাত পিকাপ SUV Toyota Hilux এর নতুন একটি হালকা হাইব্রিড ভেরিয়েন্ট নিয়ে এসেছে বাজারে। গাড়িটি অনরোড যেমন দারুণ তেমন অফরোডেও ব্যপক শক্তিশালী। অ্যাডভেঞ্চার সিরিজের গাড়িটি কম সময়েই…

Published By: Ritwik | Published On:
Advertisements

Toyota সম্প্রতি তাদের বিখ্যাত পিকাপ SUV Toyota Hilux এর নতুন একটি হালকা হাইব্রিড ভেরিয়েন্ট নিয়ে এসেছে বাজারে। গাড়িটি অনরোড যেমন দারুণ তেমন অফরোডেও ব্যপক শক্তিশালী। অ্যাডভেঞ্চার সিরিজের গাড়িটি কম সময়েই বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। আর এই ফিচার 4×4 SUV টিকে অধিক মজবুত অফরোডিং ক্ষমতা প্রদান করে।

Advertisements

আসন্ন Hilux ভেরিয়েন্টটি একটি 48-ভোল্টের হালকা হাইব্রিড সিস্টেমের সাথে আসবে। 2024 সালের মাঝামাঝি ভারতের বাজারে পৌঁছানোর আগে বিশ্বব্যাপী রোল আউট হবে। উল্লেখ্য যে, আগের ভার্সনের থেকে নতুন গাড়ির শক্তিবৃদ্ধি হচ্ছে 16 bhp এবং টর্ক বাড়ছে 65 Nm। অর্থাৎ আরো বেশি শক্তিশালী হচ্ছে সেটি।

#Recommended

বর্ধিত পাওয়ারট্রেনের সাথে Toyota Hilux গাড়িতে একটি শক্তিশালী 2.8-লিটার ডিজেল ইঞ্জিন থাকছে। Hilux গাড়িটি ছয়টি স্বতন্ত্র ড্রাইভিং মোড অফার করে। এগুলো হলো ডার্ট, মাড, রক, স্যান্ড, ডিপ স্নো এবং অটোমেটিক। 27.5 ইঞ্চি এর ওয়াটার ওয়েডিং ক্ষমতা বিভিন্ন ভূখণ্ডে গাড়িটির বহুমুখিতাকে বাড়িয়ে তোলে।

বর্তমান লাইনআপে Hilux এর তিনটি ভেরিয়েন্ট রয়েছে। গাড়িটির বেস মডেলের এক্স শোরুম দাম শুরু হচ্ছে 30.41 লক্ষ টাকা থেকে। গাড়িটি ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় উভয় ট্রান্সমিশন বিকল্পগুলির সাথেই বাজারে আসে। উল্লেখযোগ্য ফিচারসের মধ্যে Hilux গাড়িতে হিল হোল্ড অ্যাসিস্ট ইত্যাদি ফিচারসও থাকছে। নিরাপত্তার জন্য Hilux গাড়িতে এয়ারব্যাগ, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), এবং একটি সেন্সর-চালিত সিস্টেম রয়েছে।