Read In
Whatsapp
Advertisement

15 মিনিটে দৌড়াবে 800 কিমি, অত্যাধুনিক ফিচার্স নিয়ে বাজারে ঝড় তুলবে এই গাড়ি

বৈদ্যুতিক গাড়ি নিয়ে বেশ সরগরম গাড়ির বাজার। সদ্যই সামনে এসেছে সরকারের নয়া সুপারিশ। সেখানে দাবী করা হয়েছে যে, আগামী 2030 সাল থেকেই সমস্ত ডিজেল চালিত যানবাহন বন্ধ করে দেওয়া হবে।…

Published By: Writer Desk | Published On:
Advertisements

বৈদ্যুতিক গাড়ি নিয়ে বেশ সরগরম গাড়ির বাজার। সদ্যই সামনে এসেছে সরকারের নয়া সুপারিশ। সেখানে দাবী করা হয়েছে যে, আগামী 2030 সাল থেকেই সমস্ত ডিজেল চালিত যানবাহন বন্ধ করে দেওয়া হবে। ফলে ইলেক্ট্রিক গাড়ির বাজার যে আরো বাড়তে চলেছে এ আর বলে দেওয়ার অপেক্ষা রাখেনা। যদিও বৈদ্যুতিক গাড়িগুলির রেঞ্জের জন্য মানুষ কিছুটা দোনামোনায় ভুগছে। কিন্তু তারইমধ্যে এমন এক গাড়ি এল যার রেঞ্জ 800 কিমি!

Advertisements

সদ্যই বিশ্বের বাজারে রিপোর্ট এসেছে যে, Li Mega এর নতুন SUV এক্কেবারে 800 কিমি অবধি যেতে পারে একবার চার্জের মাধ্যমে। শুধু তাই না, মাত্র 15 মিনিটের চার্জেই এতদূর যাওয়া সম্ভব বলেও দাবী কোম্পানির। আর এজন্য 500W শক্তির একটি চার্জিং স্টেশন তৈরী করবে Li Mega। সম্পূর্ণ আধুনিক প্রযুক্তিতে মোড়া গাড়িটিকে নিয়ে ইতিমধ্যেই বেশ সাড়া পড়ে গিয়েছে।

#Recommended
Maruti Suzuki Brezza SUV : বেশী নয় মাত্র 97 হাজার তাতেই কিনতে পারেন ন
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
EV নাকি পেট্রোল চালিত গাড়ি, কোনটি নেবেন? হিসেব জানলেই বিভ্রান্তি হবে
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Apple EV : স্মার্টফোন নয়, এবার Apple এর লক্ষ্য গাড়ির বাজার! বাজারে স
Best 5 7 Seater Car : এগুলোই 2023 সালে বিক্রি হওয়া সেরা 5 সেভেন-সিটার
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের
Best Budget EV : বাজেটের মধ্যে সেরা এই চার EV, কম দামেই মিলবে লম্বা মা

যেখানে বেশিরভাগ কোম্পানিই মাত্র 400 থেকে 500 কিমি অবধি রেঞ্জ দিতে সক্ষম সেখানে এই রেঞ্জ সবাইকেই বেশ অবাক করেছে। গাড়িটির দাম রাখা হয়েছে 70,160 ডলার। 15 মিনিট চার্জে এই পরিমাণ দূরত্ব যাওয়া গেলে তা EV এর জগতে নয়া বিপ্লব তৈরি করবে। যদিও এক্ষুনি বাজারে লঞ্চ না হওয়ায় গাড়িটির বাস্তব রেঞ্জ এবং দক্ষতা সম্পর্কে কিছুই সঠিকভাবে বলা সম্ভব হচ্ছেনা।

ভারতের বাজারে সবচেয়ে বেশি রেঞ্জ দেয় মার্সিডিজের EQS গাড়িটি। একবার চার্জ হলে সেটি মোট 857 কিলোমিটার যেতে পারে। এরপর রয়েছে KIA মোটরসের EV6, গাড়িটির রেঞ্জ রয়েছে 706 কিমি। তালিকায় তৃতীয় স্থানে Hyundai এর Ioniq 5, যার রেঞ্জ 631 কিমি। চতুর্থ স্থানে BMW এর i4। সেটি 590 কিমি অবধি যেতে পারে একবার চার্জের বিনিময়ে।