Read In
Whatsapp
Advertisement

7 আসনের এই MPV গাড়িটিতে রয়েছে শক্তিশালী ইঞ্জিন এবং দারুণ ফিচারস, দাম মাত্র এত!

এসে গেল 7 আসনের নতুন SUV, সামনা সামনি নেই Bolero এবং Ertiga

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতীয় পরিবার প্রথায় পাশ্চাত্য থেকে আমদানি করা নিউক্লিয়ার ফ্যামিলির চল বেড়েছে ঠিকই কিন্তু এখনো দেশের বেশিরভাগ পরিবারই জয়েন্ট ফ্যামিলির মধ্যে আসে। একান্নবর্তী পরিবারগুলোতে ৭ আসনের গাড়ির চাহিদাই বেশি। ফ্যামিলি কারের ক্যাটেগরিতে নতুন একটি সেরা গাড়ি এসেছে বাজারে, চলুন দেখে নেওয়া যাক সেই নিয়ে।

Advertisements

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার KIA Motors তাদের লেটেস্ট Carens SUV টি বাজারে লঞ্চ করেছে। 7 আসনের এই গাড়িটি খুব কম সময়েই জনপ্রিয় হয়ে ওঠেছে। 7 সিটার সেগমেন্টে Ertiga এবং XL 6 এর বিক্রী কমিয়ে দিয়েছে KIA Carens। ফিচারস এবং ইঞ্জিনের শক্তি দেখলে চমকে উঠতে হবে আপনাকে।

#Recommended

ইঞ্জিন : KIA Carens গাড়িটি মোট 3টি ইঞ্জিন অপশনে উপলব্ধ।
প্রথম অপশনটিতে 6-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স সমেত 1.5-লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। আর এই ইঞ্জিনের সর্বোচ্চ শক্তি রয়েছে 115 hp এর। সাথে সেটি 144 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম।

দ্বিতীয় ভার্সনে 6-স্পীড iMT এবং 7-স্পীড DCT গিয়ারবক্সের সাথে 1.5-লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন মোট 160 bhp শক্তি এবং 253 Nm টর্ক উৎপন্ন করে।

তৃতীয় গাড়িটিতে 6-স্পীড iMT এবং 6-স্পীড অটোমেটিক গিয়ারবক্সের সাথে 1.5-লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। এটি 115 bhp শক্তি সমেত 250 Nm টর্ক জেনারেট করে।

ফিচারস : এক্ষেত্রে আপনি 10.25-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে রয়েছে। ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ক্রুজ কন্ট্রোল, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট এবং সিঙ্গেল-পেন সানরুফ দেখতে পাবেন। গাড়িটির দ্বিতীয় সারির সিটে রয়েছে ইলেক্ট্রিক ওয়ান-টাচ ফোল্ডিং সিস্টেম। 7-সিটার ভেরিয়েন্টের বুট স্পেস রয়েছে 216 লিটার।

দাম : Kia Carens-এর এক্স-শোরুম দাম রয়েছে 10.45 লক্ষ টাকা। টপ ভেরিয়েন্টের দাম পড়বে 18.90 লক্ষ টাকা। গাড়িটির iMT ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে 12 লাখ টাকা থেকে। 6 টি ট্রিমের সাথে প্রিমিয়াম, প্রেস্টিজ, প্রেস্টিজ প্লাস, লাক্সারি, লাক্সারি (O) এবং লাক্সারি প্লাস নামের কয়েকটি ভেরিয়েন্টে বিক্রি করছে।