Read In
Whatsapp
Advertisement

আর রক্ষে নেই মারুতি সুজুকির, শীঘ্রই বাজারে কামব্যাক করছে এই দুই SUV,

ভারতের বাজারে বরাবর জনপ্রিয় হয়েছে পুরনো গাড়ির নতুন ভার্সন। নস্টালজিয়া গাড়ি গুলো বিক্রির পিছনে বড় কারন হয়ে ওঠেছে। সম্প্রতি খবর এসেছে সেই একই নিয়ম মেনে ভারতের বাজারে আসতে চলেছে দুটি…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বাজারে বরাবর জনপ্রিয় হয়েছে পুরনো গাড়ির নতুন ভার্সন। নস্টালজিয়া গাড়ি গুলো বিক্রির পিছনে বড় কারন হয়ে ওঠেছে। সম্প্রতি খবর এসেছে সেই একই নিয়ম মেনে ভারতের বাজারে আসতে চলেছে দুটি নতুন শক্তিশালী গাড়ি। বেশ কিছুটা সময় পর বাজারে কামব্যাক করছে দুই জনপ্রিয় SUV। চলুন দেখে নেওয়া যাক কোন কোন গাড়ির কথা হচ্ছে এখানে।

Advertisements

1. Tata Sierra tata sierra
2023 এর অটো এক্সপো প্রথমবারের জন্য প্রদর্শন হয় Tata Sierra গাড়িটির। আগামী 2025 সাল নাগাদ বাজারে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। টাটা মোটরসের উন্নত Gen 2 Sigma Architecture এর ওপর ভিত্তি করে তৈরি হবে Sierra। ALFA প্ল্যাটফর্মের একটি ভারী পরিবর্তিত সংস্করণ হতে চলেছে নতুন Sierra। EV এবং ICE উভয় সংস্করণই দেখা যেতে পারে গাড়িটিকে।

EV ভার্সনে গাড়িটির চার চাকাতে ডুয়াল মোটর AWD সেটআপ চ্যানেলিং পাওয়ার বিকল্পের সাথে আসে। এছাড়া সিঙ্গল চার্জে 500 কিলোমিটারের মাইলেজ দিতে সক্ষম। ডিজাইনের ক্ষেত্রে Tata SUV টি অন্যান্য Tata ডিজাইন থেকে অনুপ্রেরণা নেবে।

2. Renault Duster
সম্প্রতি Renault Duster এর ৩য় প্রজন্ম লঞ্চ হয়েছে বিশ্বব্যাপী। এই মডেলটিই আসবে ভারতের বাজারে। আগামী 2025 সালের দ্বিতীয়ার্ধে গাড়িটি লঞ্চ করবে Renault। নতুন-জেনার ডাস্টার একটি বড় ডিজাইনের ওভারহল পাবে। SUV CMF-B প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হবে আসন্ন Duster । Renault Duster গাড়িটি হালকা-হাইব্রিড এবং পুরোপুরি-হাইব্রিড এই দুই প্রযুক্তি ব্যবহার করে।