Read In
Whatsapp
Advertisement

2024 এর শুরুতেই আসছে 3 সারির সাতটি SUV, অবশেষে বাজারে দেখা যাবে Fortuner এর নতুন ভার্সন

2024 সাল গাড়ির জন্য খুবই গুরুত্বপূর্ন হতে চলেছে। আসন্ন সময়ে বেশ কয়েকটি সেরা 3 সারির গাড়ি আসছে বাজারে। জ্বালানি চালিত ইঞ্জিনের সাথেই বাজারে লঞ্চ হবে সেরা সাতটি সাত আসনের তিন…

Published By: Ritwik | Published On:
Advertisements

2024 সাল গাড়ির জন্য খুবই গুরুত্বপূর্ন হতে চলেছে। আসন্ন সময়ে বেশ কয়েকটি সেরা 3 সারির গাড়ি আসছে বাজারে। জ্বালানি চালিত ইঞ্জিনের সাথেই বাজারে লঞ্চ হবে সেরা সাতটি সাত আসনের তিন সারির SUV। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক সম্পূর্ন তালিকা।

Advertisements

1. MG Gloster facelift
MG মোটরস শীঘ্রই তাদের Gloster SUV এর নতুন Facelift 2024 ভার্সন লঞ্চ করতে চলেছে। তার আগে টেস্ট করতে গিয়ে ধরা পড়েছে গাড়িটি। লিক হওয়া ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে একটি নতুন ফ্রন্ট গ্রিল, নয়া ডিজাইনের হেডল্যাম্প এবং বাম্পারের মতো বাহ্যিক বৈশিষ্ট্য। গাড়ির ভেতরেও বড় পরিবর্তন দেখা যাবে। MG Gloster Facelift গাড়িটি 2.0L টার্বো ডিজেল এবং 2.0L টুইন-টার্বো ডিজেল ইঞ্জিনের সাথে আসবে।

#Recommended
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
স্টক ক্লিয়ারেন্সে মোটা অংকের ছাড়ের ঘোষণা মাহিন্দ্রার, নতুন SUV তে থা
Thar বা Jimny নয়, অফরোডে এবার রাজ করবে এই নতুন গাড়ি! আসছে 5 দরজার Gu
বাজারে আসছে একগুচ্ছ নতুন গাড়ি, তালিকা রয়েছে বড় চমক
বাজারে কামব্যাক করছে দুই শক্তিশালী SUV, এখানে আপনার পছন্দের কোনটা?
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই

2. Tata Safari Petrol
Tata Motors Safari এবং Harrier এর পেট্রোল ভেরিয়েন্টের ওপর কাজ করছ। বর্তমানে একাধিক ট্রিমের সাথে গাড়িটি থাকলেও সেখানে 2 লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। আসন্ন সময়ে নতুন 1.5L ফোর-সিলিন্ডার টার্বো GDI পেট্রোল ইঞ্জিন গাড়িটিকে শক্তি জোগাবে। টার্বো পেট্রোল ইঞ্জিনটি 168 hp শক্তি এবং 280Nm পিক টর্ক তৈরি করে। আর এই ইঞ্জিন যুক্ত থাকবে একটি 6-স্পীড ম্যানুয়াল এবং DCT গিয়ারবক্সের সাথে।

3. Mahindra Thar 5-Door: 
লাইফস্টাইল অফ-রোডার Thar। সারাভারতেই বিপুল জনপ্রিয়তা রয়েছে গাড়িটির। SUV সেগমেন্ট কাঁপাতে আগামী বছরই পাঁচ-দরজা মাহিন্দ্রা থার বাজারে আসবে। গাড়িতে শক্তি যোগানোর জন্য থাকবে 2.2L ডিজেল এবং একটি 2.0L পেট্রোল ইঞ্জিন।

4. Force Gurkha 5-door 
পাঁচ দরজার থারের মতোই একাধিকবার রাস্তায় পরীক্ষণ করতে দেখা হয়েছে Force Gurkha 5-door। গাড়িটি সম্ভবত সাত এবং নয়, এই দুই আসনের সাথে বাজারে লঞ্চ হতে পারে। আগের মতই মার্সিডিজ-সোর্সড 2.6L টার্বো ডিজেল ইঞ্জিন থাকবে সেখানে।

5. Mahindra Bolero Neo Plus:
অ্যাম্বুলেন্স স্পেক বোলেরো নিও প্লাসের আগমন হতে পারে খুবই জলদি। আগামী মাসেই গাড়িটিকে দেখা যেতে পারে। এটি মূলত ফেসলিফ্টেড TUV300 Plus এবং একটি 2.2L mHawk ডিজেল ইঞ্জিন দ্বারা সজ্জিত হবে। ইঞ্জিনটি যুক্ত থাকবে ছয় গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে।

6. Toyota Fortuner Mild Hybrid:
48-ভোল্ট প্রযুক্তি এবং 2.8L হালকা হাইব্রিড ডিজেল ইঞ্জিন শীঘ্রই আন্তর্জাতিক বাজারের পাশাপাশি ভারতেও চালু হবে নতুন Toyota Fortuner। নতুন ভার্সনে আরও ভাল Acceleration এবং শক্তির সাথে উন্নত মাইলেজ থাকতে চলেছে।

7. New KIA Carnival  
ফেসলিফটেড চতুর্থ-প্রজন্মের কিয়া কার্নিভাল আগামী মাসেই বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে। পুরানো-জেনার মডেলের পরিবর্তে বাজারে আসবে এই গাড়ি। 2024 এর একদম শুরুর দিকে ভারতের বাজারে আসবে গাড়িটি। নতুন KIA Carnival গাড়িতে থাকছে 2.2L টার্বো ডিজেল ইঞ্জিন যা 200 bhp শক্তি এবং 450 Nm টর্ক উৎপন্ন করে। গাড়িটির বাইরের ডিজাইন অনেকখানি KIA EV 9 এর ধারনা থেকে নেওয়া হয়েছে।