Read In
Whatsapp
Advertisement

2024 সালে ইলেকট্রিক গাড়ির বাজারে ধামাল মাচাবে এই পাঁচ গাড়ি! আগেভাগেই দেখে রাখুন সম্পূর্ন তালিকা

হালফিলে বৈদ্যুতিক গাড়ির চলন বেড়েছে। পাল্লা দিয়ে বাড়ছে E-SUV এর সংখ্যা। এতদিন যদিও বা কম সংখ্যক গাড়ি এসেছে তবে এবার শীঘ্রই এই সেগমেন্ট ভরে উঠতে চলেছে। Maruti Suzuki থেকে Hyundai,…

Published By: Ritwik | Published On:
Advertisements

হালফিলে বৈদ্যুতিক গাড়ির চলন বেড়েছে। পাল্লা দিয়ে বাড়ছে E-SUV এর সংখ্যা। এতদিন যদিও বা কম সংখ্যক গাড়ি এসেছে তবে এবার শীঘ্রই এই সেগমেন্ট ভরে উঠতে চলেছে। Maruti Suzuki থেকে Hyundai, Tata এবং Mahindra, সবাই নিজের নিজের Electric SUV নিয়ে হাজির।

Advertisements

আজ আমরা Maruti Suzuki, Hyundai, Tata এবং Mahindra-এর মতো ব্র্যান্ডের পাঁচটি আসন্ন SUV সম্পর্কে জানতে চলেছি। চলুন সেগুলো দেখে নেওয়া যাক।

#Recommended
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
স্টক ক্লিয়ারেন্সে মোটা অংকের ছাড়ের ঘোষণা মাহিন্দ্রার, নতুন SUV তে থা
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
বাজারে আসছে একগুচ্ছ নতুন গাড়ি, তালিকা রয়েছে বড় চমক
বাজারে কামব্যাক করছে দুই শক্তিশালী SUV, এখানে আপনার পছন্দের কোনটা?
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা ‘থার’র নয়া এডিশন, ফিচার্স দেখলে চমকে উঠ
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার

XUV 400 Facelift
XUV 300 সহ XUV 400 গাড়িটির ফেসলিফ্টেড ভার্সন নিয়ে আসছে মাহিন্দ্রা। থার ফাইভ-ডোরের মতো, এই SUV গুলিকেও পরীক্ষামূলক টেস্ট করতে দেখা গিয়েছে। খবর অনুযায়ী আগামী বছরের মার্চের দিকে গাড়িগুলো বাজারে আসবে। নতুন মডেলের ভেতরে এবং বাইরের ডিজাইনে সামান্য পরিবর্তন আসবে। সেখানে নতুন ফ্রন্ট গ্রিল, সামনে এবং পিছনের বাম্পার সহ নতুন এলইডি হেডলাইট এবং টেললাইট থাকবে।

Tata Curvv
টাটা মোটরসের আসন্ন Curvv গাড়িটি আসবে আগামী বছরই। Cöupé স্টাইলের গাড়িটি টাটা মোটরস নিয়ে আসছে Hyundai Creta, KIA Seltos, Skoda Kushaq ইত্যাদির সাথে লড়তে। জ্বালানি ইঞ্জিনের সাথে সাথে EV ভার্সনেও লঞ্চ হবে গাড়িটি। বৈদ্যুতিক Curvv গাড়িতে মাইলেজ থাকবে 500 থেকে 550 কিমির।

XUVe.8
আগামী বছর যে সমস্ত গাড়ি আসছে তার মধ্যে রয়েছে Mahindra এর নতুন ইলেকট্রিক SUV। আসন্ন গাড়িটির নাম XUVe.8। Mahindra এর XUV 700 এর Re-branded version নতুন XUVe.8। এখনো অবধি লঞ্চের তারিখ সম্বন্ধে কিছু জানা যায়নি কিন্তু খবর আসছে যে, আগামী 2024 সালের শেষের দিকে গাড়িটি লঞ্চ হবে। XUVe.8-এ নতুন LED হেডলাইট, LED DRLs, ফ্রন্ট গ্রিল সহ অনেক বেশি Futuristic Design থাকছে। XUVe.8 গাড়িতে 80 kWh ব্যাটারি প্যাক সহ একটি ডুয়াল-মোটর সেটআপ রয়েছে গাড়িতে। গাড়িটি সর্বোচ্চ 230 PS শক্তি এবং 350 Nm টর্ক জেনারেট করতে সক্ষম হবে।

Maruti Suzuki eVX
জাপানি কোম্পানি সুজুকি চলতি বছরে অনুষ্ঠিত Auto Expo তে eVX কনসেপ্ট গাড়িটি সারাবিশ্বের সামনে আত্মপ্রকাশ করে। এরপর জাপান মবিলিটি শোতে গাড়িটির আরো উন্নত ভার্সন শো করে। খবর অনুযায়ী আগামী 2024 সালের শেষের দিকে গাড়িটি লঞ্চ হবে বাজারে। উল্লেখ্য গাড়িতে 550 কিমির বেশি মাইলেজ থাকবে।

Hyundai Creta EV
বিভিন্ন রিপোর্ট থেকে স্পষ্ট যে, আগামী 2024 সালের শেষের দিকে বাজারে আসবে নতুন বৈদ্যুতিক Creta। গাড়িটিকে শক্তি জোগাবে একটি 45kWh এর Li-ion ব্যাটারি প্যাক। গাড়িতে Kona Electric এর। মতো একই বৈদ্যুতিক মোটর ব্যবহার করা হতে পারে।