whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

2024 এর শুরুতেই বাজার কাঁপাবে এই বৈদ্যুতিক গাড়িগুলো, টাটা মাহিন্দ্রা সহ নতুন কী EV আনছে Hyundai এবং Suzuki দেখে নিন

2024 সালে নতুন বৈদ্যুতিক SUV-এর একটি লম্বা লাইন আসছে বাজারে। সমস্ত গাড়ি নির্মাতা কোম্পানি নিজেদের স্টক নিয়ে একরকম তৈরি। চলুন আপনাদের জানাই কী কী EV SUV আসছে বাজারে। 1.Maruti Suzuki…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

2024 সালে নতুন বৈদ্যুতিক SUV-এর একটি লম্বা লাইন আসছে বাজারে। সমস্ত গাড়ি নির্মাতা কোম্পানি নিজেদের স্টক নিয়ে একরকম তৈরি। চলুন আপনাদের জানাই কী কী EV SUV আসছে বাজারে।

whatsapp logo
Advertisements

1.Maruti Suzuki eVX 
2024 সালের শেষ নাগাদ ভারতীয় বাজারে eVX চালু করবে Maruti Suzuki৷ গত 2023 সালের অটো এক্সপোতে ভারতে বৈদ্যুতিক SUV প্রদর্শন করা হয় এবং সেখানেই প্রথমবারের মতো সামনে আসে এই গাড়ি। eVX একটি নতুন ইলেকট্রিক স্কেটবোর্ড প্ল্যাটফর্মে আসছে যা মারুতি তো বটেই সাথে টয়োটার বৈদ্যুতিক গাড়ির জন্যও ব্যবহার করা হবে। কোম্পানির দ্বারা প্রকাশিত তথ্য অনুসারে, EV গাড়িতে দুটি ব্যাটারি প্যাক থাকবে এগুলো হলো 48 kWh ইউনিট যার রেঞ্জ প্রায় 400 কিলোমিটার এবং আরেকটি হলো 60 kWh। এই ব্যাটারি প্যাকের সাহায্যে 550 কিলোমিটার মাইলেজ পাওয়া যায়।

Advertisements

2. Hyundai Creta Electric
কিছু সময় আগেই Hyundai Creta গাড়িটিকে বৈদ্যুতিক ভার্সনের সাথে টেস্ট করতে দেখা যায়। যদিও নতুন Creta EV সম্পূর্ন নতুন স্কেটবোর্ড প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে করা হবে বলেই জানা গিয়েছে। এই খবর এখনো নিশ্চিৎ নয় অবশ্য। প্রসঙ্গত উল্লেখ্য, কোরিয়ান গাড়ি নির্মাতা সংস্থাটি খুব শীঘ্রই মিড বাজেট সেগমেন্টে যে নতুন EV নিয়ে আসতে চলেছ সেই নিয়ে কিছু রিপোর্ট সামনে এসেছে। এখন দেখার গাড়িটি Creta হতে চলেছে নাকি অন্য কিছু।

3. Tata Curvv, Punch, Harrier EV
2024 ক্যালেন্ডার বছরে লঞ্চের জন্য বেশ কয়েকটি নতুন বৈদ্যুতিক SUV আনছে টাটা মোটরস। ব্র্যান্ডটি Punch EV, Curvv EV এবং Harrier EV নিয়ে আসছে জলদিই। Punch EV এমন বৈদ্যুতিক গাড়ি হয়ে উঠবে যেখানে গাড়িটির সামনের বাম্পারে চার্জিং পোর্ট থাকবে। Curvv EV আবার বৈদ্যুতিক Alfa প্ল্যাটফর্মের ওপর আসবে। এখানে 500 কিমি মাইলেজ পাওয়া যায়।

Tata Curvv EV নেক্সন EV-এর ওপরে থাকবে। সেখানে আরও প্রিমিয়াম ইন্টেরিয়র থাকবে। Harrier EV গাড়িটি 4WD সিস্টেম সক্ষম করে ডুয়াল ইলেকট্রিক মোটর সেটআপ সমেত আসতে পারে। গাড়িতে 360-ডিগ্রি ক্যামেরা, ডিজিটাল ক্লাস্টার, ফ্লোটিং টাচস্ক্রিন, ADAS টু-স্পোক স্টিয়ারিং হুইল, ক্যাপাসিটিভ টাচ কন্ট্রোল, সানরুফ ইত্যাদি বৈশিষ্ট্যর মতো আধুনিক ফিচারস দেখা যাবে।

4. Mahindra XUV400, XUV300 EV এবং XUV.e8
Mahindra তাদের XUV 300 এর নতুন সংস্করণ লঞ্চ করবে শীঘ্রই। আগামী বছরের শুরুর দিকে Compact SUV টি বাজারে লঞ্চ হবে। 1.2L টার্বো পেট্রোল, 1.2L TGDi পেট্রোল এবং 1.5L টার্বো-ডিজেল ইঞ্জিনের সাথে লঞ্চ হবে নতুন XUV 300। অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্স সিস্টেমস (ADAS) এর মতো ফিচারসও থাকছে নতুন XUV 300 গাড়িতে। তবে শুধু XUV 300 নয়, সাথে XUV 400 এরও নতুন মডেল আসছে বাজারে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE