whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস এবং দাম কিন্তু সাধ্যের মধ্যেই

বর্তমান সময়ে হ্যাচব্যাক অথবা সেডান জাতীয় গাড়িগুলোর পরিবর্তে SUV গুলোর চাহিদা বেড়েছে অনেকখানি। বিগত এক দশকে SUV গাড়িগুলোর বিক্রী আসমান ছুয়েঁছে। উল্লেখ্য যে, এই বিভাগ জনপ্রিয় হয় Ford এর Ecosport…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

বর্তমান সময়ে হ্যাচব্যাক অথবা সেডান জাতীয় গাড়িগুলোর পরিবর্তে SUV গুলোর চাহিদা বেড়েছে অনেকখানি। বিগত এক দশকে SUV গাড়িগুলোর বিক্রী আসমান ছুয়েঁছে। উল্লেখ্য যে, এই বিভাগ জনপ্রিয় হয় Ford এর Ecosport গাড়িটি লঞ্চ করার পর থেকে। এরপর 2015 সালে যখন Hyundai Creta লঞ্চ হয় তখন লো বাজেট সেগমেন্টেও SUV আরো জনপ্রিয় হয়ে ওঠে।

whatsapp logo
Advertisements

এরপর থেকেই প্রায় সমস্ত গাড়ি নির্মাতা ছোট SUV থেকে Micro SUV, Compact SUV সহ Full Size এবং Off Road SUV সেগমেন্টে প্রবেশ করে। কিন্তু জানেন কি ভারতীয় বাজারের সবচেয়ে জনপ্রিয় SUV কোনগুলো? চলুন সেগুলোর দাম এবং ফিচারস সম্পর্কে জানাই আপনাদের।

Advertisements

Hyundai Creta Hyundai Creta 3 16722898703x2
Hyundai Creta একটি মাঝারি আকারের SUV যা 11 লক্ষ থেকে 20.15 লক্ষ টাকা (এক্স-শোরুম) দামের মধ্যে পাওয়া যায়। মাঝারি আকারের SUV Creta তে তিনটি পাওয়ারট্রেন কনফিগারেশনের সাথে আসে। যার মধ্যে রয়েছে 1.5-লিটার NA পেট্রোল ইঞ্জিন, 1.5-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন এবং একটি 1.5-লিটার ডিজেল ইঞ্জিন। এই তিন ইঞ্জিন 115 bhp, 160 bhp এবং 116 bhp শক্তি উৎপাদন করতে সক্ষম।

Mahindra Bolero Neo Bolero Neo Plus
মাহিন্দ্রা বোলেরো নিও গাড়িটি জনপ্রিয় বোলেরোর নতুন মডেল। এই গাড়ির দাম রয়েছে 9.90 লক্ষ টাকা থেকে 12.15 লক্ষ টাকার মধ্যে। Mahindra Bolero একটি সিঙ্গল 1.5-লিটার ডিজেল ইঞ্জিনের সাথে আসে। এই ইঞ্জিন মোট 100 bhp শক্তি এবং 260 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম।

Mahindra Scorpio Classic  Scorpio Classic Car
ভারতের বাজারে Mahindra Scorpio Classic এর দাম শুরু হচ্ছে 13.59 লক্ষ টাকা থেকে। টপ স্পেক মডেলের দাম পড়বে 17.35 লক্ষ টাকা। Scorpio Classic গাড়িতে রয়েছে 2.2-লিটার ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিন মোট 132 bhp শক্তি এবং300 Nm টর্ক উৎপন্ন করতে পারে।

Maruti Suzuki Brezza Maruti Suzuki Brezza Price
তালিকার শেষ গাড়িটি Maruti Suzuki Brezza। ভারতের বাজারে বেশ জনপ্রিয় এই মাঝারি আকারের SUV। গাড়িটির দাম শুরু হচ্ছে 8.34 লক্ষ টাকা থেকে এবং সর্বোচ্চ মডেলটির দাম রয়েছে 14.14 লক্ষ টাকা। Brezza SUV তে রয়েছে 1.5-লিটার পেট্রোল ইঞ্জিন যা 103 bhp শক্তি এবং 137 Nm টর্ক জেনারেট করতে পারে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE