Read In
Whatsapp
Advertisement

Best Car For Senior Citizens : বয়স্কদের জন্য সেরা এই পাঁচ গাড়ি, আগেভাগেই দেখে রাখুন সম্পূর্ন তালিকা

ভারতে গাড়ির বাজার ধীরে ধীরে আরো বড় হচ্ছে। স্বাভাবিক ভাবেই এই বাজার ধরতে একাধিক কোম্পানি তাদের পসরা নিয়ে হাজির হয়েছে। সাধারণত যুবক থেকে মধ্যবয়স্করা গাড়ি কেনেন তাই বাজারে তাদের জন্য…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে গাড়ির বাজার ধীরে ধীরে আরো বড় হচ্ছে। স্বাভাবিক ভাবেই এই বাজার ধরতে একাধিক কোম্পানি তাদের পসরা নিয়ে হাজির হয়েছে। সাধারণত যুবক থেকে মধ্যবয়স্করা গাড়ি কেনেন তাই বাজারে তাদের জন্য গাড়ির অভাব নেই। কিন্তু বয়স্ক ব্যক্তিদের গাড়ি কেনার থাকলে কী কী অপশন রয়েছে (Best car for senior citizens) তাই নিয়ে আমাদের আজকের রিপোর্ট। চলুন দেখে নেওয়া যাক বয়স্কদের জন্য সেরা কয়েকটি গাড়ি।

Advertisements

Maruti Suzuki Alto Best car for senior citizens 
ভারতীয় বাজারের সবচেয়ে সস্তা চার চাকা কেবল যে পকেটের জন্য স্বাস্থ্যকর তাই নয়, একইসাথে নিত্য যাতায়াতের জন্য গাড়ি খুঁজলে এটি সেরা অপশন। Compact আকারের এই গাড়িটি সহজেই চালানো সম্ভব তাই বয়স্কদেরও কোনো সমস্যা হয়না। লেটেস্ট Alto K10 এর দাম শুরু হচ্ছে 3.99 লক্ষ টাকা থেকে।

#Recommended
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
Honda CB350 : Classic ছেড়ে কিনুন 24 হাজার টাকা সস্তা এই বাইক, মিলবে উ
ব্যপক সস্তা হয়ে গেল MG Comet এবং Tata Tiago EV, থাকছে 1.5 লক্ষ টাকার
বাজারে আসছে একগুচ্ছ নতুন গাড়ি, তালিকা রয়েছে বড় চমক
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
দুর্ঘটনায় জীবন বাঁচাবে এই 6 গাড়ি, মাত্র 10 লাখের বাজেটেই রয়েছে দুর্
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা

Tata Tiago
টাটা মোটরসের হ্যাচব্যাকটিও একটি দারুণ অপশন। ছোট আকারের গাড়ি হওয়ায় চালানোও বেশ সহজ হয়ে পড়ে। Tiago তে একটি সহজ ড্রাইভিং অভিজ্ঞতার জন্য অটোম্যাটিক ট্রান্সমিশন বিকল্প রয়েছে। শুধু তাই নয়, Tata Tiago তে নিরাপত্তারও যথাযথ ব্যবস্থা রয়েছে কারণ G-NCAP টেস্টে 4-স্টার নিরাপত্তা রেটিং পেয়েছে এটি। গাড়িটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 5.59 লক্ষ টাকা থেকে।

Hyundai Grandi10 NIOS
অন্যান্য হ্যাচব্যাকের মতো, Grand i10 NIOS হালকা ওজনের। স্বাভাবিক ভাবেই এটি দৈনন্দিন ব্যবহারের জন্য বেশ উপযুক্ত হয়ে ওঠেছে। এছাড়া Hyundai এর গাড়িতে ড্রাইভ করা যেমন সহজ তেমন সেখানে AMT-এর বিকল্পও রয়েছে। Grand i10 NIOS এর দাম শুরু হচ্ছে 5.92 লক্ষ টাকা থেকে।

Honda Amaze
সেডান যাদের পছন্দ তাদের জন্য সেরা অপশন হতে পারে Amaze। অটোম্যাটিক ট্রান্সমিশন বিকল্পের সাথে হোন্ডার গাড়িটি বেশ আরামদায়ক এক্সপেরিয়েন্স দেয়। এছাড়া এটি হোন্ডার নির্ভরযোগ্যতার সাথে আসে। Honda Amaze গাড়ির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 7.10 লক্ষ টাকা থেকে।

Hyundai Venue
এতক্ষণ যে গাড়িগুলোর কথা আলোচনা করা হচ্ছিল তার থেকে আকার আয়তনে বেশ ছোট বলা চলে Venue কে। Compact SUV সেগমেন্টের গাড়িটি বেশ কিছু ফিচারসের সাথে আসে। গাড়িটি চালানোর সুবিধার জন্য এখানে রয়েছে অটোম্যাটিক অপশন। Hyundai Venue এর এক্স শোরুম দাম শুরু হচ্ছে 7.94 লক্ষ টাকা থেকে।