whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

5 Worst Rated Cars : যেন সাক্ষাৎ মৃত্যুদূত, ভুলেও কিনবেন না এই পাঁচ গাড়ি

5 Worst Rated Cars : বর্তমান সময়ে গাড়ির বিভিন্ন ফিচারসের সাথে সাথে গুরুত্বপূর্ন হয়ে ওঠেছে সেটির সুরক্ষা বিধি। আর এই রেটিং দেয় Global New Car Assessment Program বা Global-NCAP। আর…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

5 Worst Rated Cars : বর্তমান সময়ে গাড়ির বিভিন্ন ফিচারসের সাথে সাথে গুরুত্বপূর্ন হয়ে ওঠেছে সেটির সুরক্ষা বিধি। আর এই রেটিং দেয় Global New Car Assessment Program বা Global-NCAP। আর সেখানে দেওয়া রেটিং থেকে গাড়িগুলো কতখানি কেমন সুরক্ষিত তাই জানা যায়। এর আগে আমরা সেরা রেটিং পাওয়া গাড়িগুলোর সম্পর্কে জানিয়েছি, আজ দেখে নিন সর্বনিম্ন নিরাপত্তা রেটিং রয়েছে কোন কোন গাড়ির।

whatsapp logo
Advertisements

ভারতে বিক্রি হওয়া গাড়ির নিরাপত্তা মান মূল্যায়ন করার জন্য গ্লোবাল NCAP গত 2022 সালের জুলাই মাসে নতুন টেস্টিং প্রোটোকল চালু করেছে। নতুন প্রোটোকলের অধীনে অফসেট ডিফর্মেবল ব্যারিয়ার, ফ্রন্টাল ইমপ্যাক্ট টেস্ট, সাইড ইমপ্যাক্ট টেস্ট, পোল সাইড ইমপ্যাক্ট টেস্ট এবং পথচারীর সুরক্ষা পরীক্ষা চালু করা হয়েছে। এছাড়াও সর্বোচ্চ স্টার রেটিং পাওয়া যানবাহনের ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল (ESC) বাধ্যতামূলক করেছে।

Advertisements

নীচে দেওয়া হলো সবচেয়ে খারাপ পারফর্ম করা পাঁচটি গাড়ি। উল্লেখ্য যে, এগুলোর প্রতিটিই তৈরি করেছে মারুতি সুজুকি।

1) Maruti Suzuki Ignis  Ignis Exterior Left Front Three Quarter 10
গ্লোবাল NCAP টেস্টে Ignis প্রাপ্তবয়স্কদের দখলদার সুরক্ষা বিভাগে One Star (34 এর মধ্যে 16.48 পয়েন্ট) এবং শিশু সুরক্ষা বিভাগে শূন্য স্টার (49 এর মধ্যে 3.86 পয়েন্ট) পেয়েছে। গাড়িটির দাম রয়েছে 5.84 লক্ষ টাকা থেকে 8.25 লক্ষ টাকা।

2) Maruti Suzuki S-Presso S Presso Exterior Right Front Three Quarter 
S-Presso মারুতির লঞ্চ করা নতুন গাড়ি। সেটি প্রাপ্তবয়স্কদের সুরক্ষা বিভাগে One Star (20.03 পয়েন্ট) এবং শিশু সুরক্ষা বিভাগে শূন্য পেয়েছে। গাড়িটির দাম রয়েছে 4.26 লক্ষ থেকে 6.11 লক্ষ টাকা।

3) Maruti Suzuki WagonR Maruti Wagonr Vxi Midnight Blue Front Three Quarter
তালিকায় WagonR কে দেখে অনেকেই হয়তো চমকে উঠবেন। ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে একটি WagonR। কিন্তু গাড়িটির নিরাপত্তার রেটিং হতাশ করার মতো। প্রাপ্তবয়স্কদের সুরক্ষা বিভাগে One Star (19.69 পয়েন্ট) এবং শিশু সুরক্ষা বিভাগে শূন্য স্টার (3.40 পয়েন্ট) অর্জন করেছে। WagonR এর দাম রয়েছে 5.54 লক্ষ থেকে 7.37 লক্ষ টাকার মধ্যে।

4) Maruti Suzuki Swift Swift Hybrid
সুইফ্ট গাড়িটি WagonR-এর থেকে কিছুটা ভাল রেটিং পেয়েছ। কারণ এটি প্রাপ্তবয়স্কদের সুরক্ষায় 19.19 পয়েন্ট এবং শিশু সুরক্ষাতে 16.68 পয়েন্ট নিয়ে দুই বিভাগেই One Star রেটিং পেয়েছে। Swift এর দাম রয়েছে 5.99 লক্ষ টাকা থেকে 9.03 লক্ষ টাকা।

5) Maruti Suzuki Alto K10 Maruti Suzuki Alto K10 Front Three Fourth Motion 2
Maruti Suzuki Alto K10 ভারতে প্রাপ্ত সবচেয়ে সস্তা গাড়ি। তবে এই গাড়িরও সুরক্ষা রেটিং ভালো নয়। প্রাপ্তবয়স্কদের সুরক্ষা বিভাগে (21.67 পয়েন্ট) দুটি স্টার পেয়েছে এবং শিশু সুরক্ষা বিভাগে 3.52 পয়েন্ট নিয়ে শূন্য স্টার পেয়েছে। Alto K10 গাড়িটির দাম রয়েছে 3.99 লক্ষ টাকা থেকে 5.96 লক্ষ টাকা।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE