whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

5 Worst Rated Cars : গাড়ি কেনার আগে সাবধান, এই পাঁচ গাড়ি স্বয়ং মৃত্যুদূত

গাড়ি কেনার সময় ফিচারস, ইঞ্জিনের কর্মক্ষমতা ইত্যাদি সহ বহু বিষয় মাথায় রাখতে হয়। কিন্তু বর্তমান সময়ে গাড়ি কিনতে যাওযার সময় বিশেষভাবে গুরুত্বপূর্ন হয়ে ওঠেছে সেটির সুরক্ষা ব্যবস্থা। আর এই সুরক্ষা…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

গাড়ি কেনার সময় ফিচারস, ইঞ্জিনের কর্মক্ষমতা ইত্যাদি সহ বহু বিষয় মাথায় রাখতে হয়। কিন্তু বর্তমান সময়ে গাড়ি কিনতে যাওযার সময় বিশেষভাবে গুরুত্বপূর্ন হয়ে ওঠেছে সেটির সুরক্ষা ব্যবস্থা। আর এই সুরক্ষা ব্যবস্থা নির্ধারণ করার জন্য রয়েছে NCAP নামের সংস্থাটি। আজকে আমরা জানাবো G-NCAP দ্বারা 5টি সবচেয়ে খারাপ রেটিং পাওয়া গাড়ি (5 Worst Rated Cars) কোনগুলো।

whatsapp logo
Advertisements

1) Mahindra Scorpio ClassicScorpio Classic Black Side View Image
ভারতের অন্যতম জনপ্রিয় SUV এটি। কিন্তু Scoprio Classic Global NCAP রেটিংয়ে ভালো ফলাফল পায়নি। G-NCAP ক্র্যাশ টেস্টে জিরো স্টার পেয়েছে গাড়িটি।

Advertisements

2) Hyundai Eon Hyundai Eon Front View 61368
G-NCAP ক্র্যাশ টেস্টের সবচেয়ে বাজে পারফর্মিং গাড়ির একটি Eon। লো বাজেট সেগমেন্টে আসা গাড়িটির দুর্বল ডিজাইনের কারণে ড্রাইভার এর বুক এবং হাঁটুতে বড় আঘাত আসবে Eon গাড়িতে।

3) Maruti Suzuki Celerio Celerio 1591947263273 1591947268597 (1)
মারুতি সুজুকির এই গাড়িটি বিক্রির রেকর্ড গড়লেও সুরক্ষা বিভাগে একদম পিছনে রয়েছে। Airbag ছাড়া Celerio গাড়িটি প্রাপ্তবয়স্কদের জন্য শুন্য স্টার এবং শিশুদের সুরক্ষার জন্য ওয়ান স্টার পেয়েছে।

4) Renault Kwid Renault Kwid(1)
Kwid গাড়িটি ভারতীয় বাজারের অন্যতম জনপ্রিয় গাড়ি। Kwid এর ব্যবহারিকতা, সাশ্রয়ী মূল্য এবং উন্নত পরিষেবার কারণে এই স্থান পেয়েছে সেটি। কিন্তু নিরাপত্তার ক্ষেত্রে Kwid অনেকখানি পিছনে রয়েছে। Airbag সহ এবং ছাড়া উভয় ক্ষেত্রেই Kwid মাত্র 1 স্টার পেয়েছে।

5) Tata Nano 1407px Tata Nano Kolkata 2011 09 15 5184
ভারতীয় বাজারের সবচেয়ে সস্তা গাড়ি ছিল Nano। যদিও গাড়িটি এখন আর বিক্রি হয়না, টাটা মোটরস নিজেই গাড়িটির বিক্রি বন্ধ করে দিয়েছে। Tata Nano সবচেয়ে সস্তা গাড়ি হিসেবে ভারতের বাজারে লঞ্চ হয়। G-NCAP ক্র্যাশ টেস্টে Nano শুন্য তারা হাসিল করেছে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE