Read In
Whatsapp
Advertisement

বাজারে শীঘ্রই দেখা যাবে 7 আসনের এই 7টি গাড়ি, মাহিন্দ্রা থেকে টাটা তালিকায় রয়েছে বিভিন্ন নাম

Mahindra, Tata, Kia, Force, Toyota এবং MG ভারতের বাজারে বেশ কয়েকটি সেরা 7 সিটার গাড়ি নিয়ে আসতে চলেছে। আগামী 2024 সালের প্রথমার্ধে গাড়িগুলোকে বাজারে দেখা যেতে পারে। এখানে সেরা 7টি…

Published By: Ritwik | Published On:
Advertisements

Mahindra, Tata, Kia, Force, Toyota এবং MG ভারতের বাজারে বেশ কয়েকটি সেরা 7 সিটার গাড়ি নিয়ে আসতে চলেছে। আগামী 2024 সালের প্রথমার্ধে গাড়িগুলোকে বাজারে দেখা যেতে পারে। এখানে সেরা 7টি 7 আসনের গাড়ি সম্পর্কে দেওয়া হলো।

Advertisements

1. MG Gloster Facelift:
নতুন ডিজাইনের সাথে বাজারে দেখা যাবে MG Gloster এর নতুন ভার্সন। গাড়িটির বাহ্যিক এবং কেবিন সহ ভিতরের সমস্ত জায়গাতেই পরিবর্তন দেখা যাবে। ইঞ্জিনে কোনো বড় পরিবর্তন দেখা যাবেনা অবশ্য।

2. Tata Safari Petrol
2023 সালের অটো এক্সপোতে প্রথমবারের জন্য প্রদর্শিত হয় 1.5L চার-সিলিন্ডার টার্বো GDI পেট্রোল ইঞ্জিন। এটি Safari এবং Curvv-এ গাড়িতে লাগানো থাকবে। আর এই ইঞ্জিনের সাথেই জলদি বাজারে আসবে Safari Petrol। ছয় গতির ম্যানুয়াল এবং ছয় গতির অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে যুক্ত থাকবে আর ইঞ্জিনের পাওয়ারট্রেন হবে 168 bhp এবং 280 Nm।

3. Mahindra Thar 5-Door:
লাইফস্টাইল অফ-রোডার Thar। সারাভারতেই বিপুল জনপ্রিয়তা রয়েছে গাড়িটির। SUV সেগমেন্ট কাঁপাতে আগামী বছরই পাঁচ-দরজা মাহিন্দ্রা থারকে বাজারে আসবে। গাড়িতে শক্তি যোগানোর জন্য থাকবে 2.2L ডিজেল এবং একটি 2.0L পেট্রোল ইঞ্জিন।

4. Force Gurkha 5-door
পাঁচ দরজার থারের মতোই একাধিকবার রাস্তায় পরীক্ষণ করতে দেখা হয়েছে Force Gurkha 5-door। গাড়িটি সম্ভবত সাত এবং নয়, এই দুই আসনের সাথে বাজারে লঞ্চ হতে পারে। আগের মতই মার্সিডিজ-সোর্সড 2.6L টার্বো ডিজেল ইঞ্জিন থাকবে গাড়িতে।

5. Mahindra Bolero Neo Plus:
অ্যাম্বুলেন্স স্পেক বোলেরো নিও প্লাসের আগমন হতে পারে খুবই জলদি। আগামী মাসেই গাড়িটিকে দেখা যেতে পারে। এটি মূলত ফেসলিফ্টেড TUV300 Plus এবং একটি 2.2L mHawk ডিজেল ইঞ্জিন দ্বারা সজ্জিত হবে। ইঞ্জিনটি যুক্ত থাকবে ছয় গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে।

6. Toyota Fortuner Mild Hybrid:
48-ভোল্ট প্রযুক্তি সহ 2.8L হালকা হাইব্রিড ডিজেল ইঞ্জিন সহ শীঘ্রই আন্তর্জাতিক বাজারে সহ ভারতেও চালু করা হবে নতুন Toyota Fortuner। গাড়িটি আরও ভাল Acceleration এবং শক্তির সাথে উন্নত মাইলেজ দেবে।

7. New KIA Carnival
ফেসলিফটেড চতুর্থ-প্রজন্মের কিয়া কার্নিভাল আগামী মাসে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে। পুরানো-জেনার মডেলের পরিবর্তে বাজারে আসবে এই গাড়ি। আগামী বছরের একদম শুরুর দিকে ভারতের বাজারে আসবে গাড়িটি। নতুন KIA Carnival গাড়িতে থাকছে 2.2L টার্বো ডিজেল ইঞ্জিন যা 200 bhp শক্তি এবং 450 Nm টর্ক উৎপন্ন করে। বাইরের ডিজাইন অনেকখানি KIA EV 9 এর ধারনা থেকে নেওয়া হয়েছে।