whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

দুর্ঘটনায় জীবন বাঁচাবে এই 6 গাড়ি, মাত্র 10 লাখের বাজেটেই রয়েছে দুর্দান্ত অপশন

বর্তমানে গাড়ির বাজার বাড়ছে দ্রুত গতিতে। আর এই বাজারে যেমন চাহিদা বেড়েছে স্পোর্টি লুকের পেশীবহুল গাড়ির তেমনই গুরুত্বপূর্ন হয়ে উঠছে বিভিন্ন গাড়ির নিরাপত্তা ব্যবস্থা। গাড়ি কেনার আগে উক্ত গাড়িটির ক্র্যাশ…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

বর্তমানে গাড়ির বাজার বাড়ছে দ্রুত গতিতে। আর এই বাজারে যেমন চাহিদা বেড়েছে স্পোর্টি লুকের পেশীবহুল গাড়ির তেমনই গুরুত্বপূর্ন হয়ে উঠছে বিভিন্ন গাড়ির নিরাপত্তা ব্যবস্থা। গাড়ি কেনার আগে উক্ত গাড়িটির ক্র্যাশ টেস্টের ফলাফল দেখেই সেটি কেনার পরিকল্পনা করছেন। এমনকি মাত্র 10 লাখের বাজেটেই মিলছে 5স্টার নিরাপত্তার গাড়ি। তাহলে চলুন দেখে নেওয়া যাক বাজেট অপশনে গাড়ি কিনতে গেলে কোন গাড়ি নেবেন আপনি।

whatsapp logo
Advertisements

Tata Punch

Advertisements
Tata Punch Launch Price
Tata Punch

বাজেট সেগমেন্টে সেরা অপশন টাটা মোটরসের Punch। পেশীবহুল লুক থেকে শুরু করে দুর্দান্ত মাইলেজ, সবই রয়েছে। এর সাথে এবার G-NCAP ক্র্যাশ টেস্টে 5 স্টার নিরাপত্তা হাসিল করেছে গাড়িটি। এখানে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ, ABS, EBD, ব্রেক ওয়ে কন্ট্রোল, সিটবেল্ট রিমাইন্ডার, হাই স্পিড অ্যালার্ট, রিয়ার পার্কিং সেন্সর এবং ISOFIX চাইল্ড সিট মাউন্টের মতো ফিচারস। Punch এর দাম শুরু হচ্ছে 6 লক্ষ টাকা থেকে।

Tata Altroztata altroz

tata altrozতালিকায় আরেকটি গাড়ি রয়েছে টাটা মোটরসের। হ্যাচব্যক ক্যাটেগরিতে আসা Altroz। এই গাড়িটিও G-NCAP ক্র্যাশ টেস্টে 5 স্টার নিরাপত্তা রেটিং পেয়েছে। গাড়িতে নিরাপত্তার জন্য দেওয়া হয়েছে ডুয়াল এয়ারব্যাগ, EBD সহ ABS এবং কর্নার স্টেবিলিটি কন্ট্রোল, সিটবেল্ট রিমাইন্ডার, স্পিড অ্যালার্ট সিস্টেম এবং আইসোফিক্স অ্যাঙ্কোরেজ। Altroz এর দাম শুরু হচ্ছে 6.6 লক্ষ টাকা থেকে।

Tata Tiago and Tigor Tata Tiago And Tigor
টাটা মোটরসের আরো দুই সেরা গাড়ি Tiago এবং Tigor। জানিয়ে রাখি যে, এই দুই গাড়িই 4 স্টার নিরাপত্তা রেটিংয়ের সাথে আসে। গাড়িদুটির স্ট্যান্ডার্ড নিরাপত্তার মধ্যে রয়েছে ডুয়াল-ফ্রন্ট এয়ারব্যাগ, EBD সহ ABS, ফ্রন্ট সিট বেল্ট প্রি-টেনশন এবং রিয়ার পার্কিং সেন্সর। Tiago গাড়িটির দাম শুরু হচ্ছে 5.65 লক্ষ টাকা থেকে এবং Tigor এর দাম পড়বে 6.30 লক্ষ টাকা।

Mahindra XUV 300 Mahindra Xuv300 Images Rear Three Quarters 1 47b5
এরপরই তালিকায় রয়েছে Mahindra এর XUV 300৷ এই গাড়িটিও ক্র্যাশ টেস্টে 5 স্টার নিরাপত্তা রেটিং পেয়েছে। XUV 300 গাড়িতে রয়েছে সাতটি এয়ারব্যাগ, অল-হুইল ডিস্ক ব্রেক, রিয়ার পার্কিং সেন্সর, ইএসপি, রোল-ওভার মিটিগেশন, হিল স্টার্ট অ্যাসিস্টের মতো আধুনিক ফিচারস। উল্লেখ্য যে, XUV 300 এর দাম শুরু হচ্ছে 8 লক্ষ টাকা থেকে।

Hyundai Exter Extervideo Pc
নতুন লঞ্চ করা Exter গাড়িটির ক্র্যাশ টেস্টের ফলাফল সামনে আসেনি। কিন্তু গাড়িতে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, EAC, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, EBD সহ ABS, পিছনের পার্কিং সেন্সর এবং ক্যামেরা, তিন-পয়েন্ট সিটবেল্ট ইত্যাদি ফিচারস। নতুন এক্সটার গাড়ির দাম 6.2 লক্ষ টাকা।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE