Read In
Whatsapp
Advertisement

2023 সালে বন্ধ হচ্ছে 7টি গাড়ি, আগেভাগেই দেখে রাখুন লেটেস্ট আপডেট

2023 সালে অনেক গাড়ি লঞ্চ হয়েছে। তবে সম্প্রতি বেশ কিছু গাড়ির মডেল বন্ধ করে দিয়েছে নানান কোম্পানি। বাজারে এই গাড়িগুলো কিনতে চাইলেও আর পাওয়া যাবেনা। কিন্তু জানেন কি কোন কোন…

Published By: Ritwik | Published On:
Advertisements

2023 সালে অনেক গাড়ি লঞ্চ হয়েছে। তবে সম্প্রতি বেশ কিছু গাড়ির মডেল বন্ধ করে দিয়েছে নানান কোম্পানি। বাজারে এই গাড়িগুলো কিনতে চাইলেও আর পাওয়া যাবেনা। কিন্তু জানেন কি কোন কোন গাড়ি রয়েছে এই তালিকায় ? চলুন তাই দেখে নেওয়া যাক এক নজরে।

Advertisements

Maruti Alto 800
বহু আগেই গাড়িটির উৎপাদন বন্ধ করে দেয় Maruti Suzuki। তবে এতদিন পুরাতন স্টকের বিক্রি চলছিলই। কিন্তু BS 6 Phase 2 লাগু হওয়ার কারণে আর পুরাতন স্টকও বিক্রি করতে পারবেনা Maruti Suzuki।

#Recommended
Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি সেরা? দেখে নিন বিস্তারিত তুলনা
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
Pulsar NS 400 : বাজারে আসছে সবচেয়ে শক্তিশালী Pulsar, থাকছে নতুন ইঞ্জি
বাম্পার অফার মারুতি সুজুকির, 7 লাখেই মিলছে মস্ত পারিবারিক গাড়ি!
7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন
বাম্পার অফার মারুতি সুজুকির, 7 লাখেই নিয়ে যান মস্ত পারিবারিক গাড়ি
2023 সালের সাথে সাথে বন্ধ হয়ে গেলএই 6টি গাড়ি, কেনার আগেই সতর্ক হয়ে
সস্তায় নিয়ে যান নতুন গাড়ি, Maruti Suzuki দিচ্ছে বাম্পার অফার
শীঘ্রই বাজারে আসছে KIA এর তিনটি সেরা SUV, বহুমূল্য EV রয়েছে তালিকায়
বাজারে কাঁপাতে আসছে KIA এর সেরা তিন SUV, বহুমূল্য EV ও রয়েছে তালিকায়

Honda WR-V
Honda তাদের সাব-কমপ্যাক্ট Sub-4M SUV, WR-V চলতি বছরের শুরুতেই বন্ধ করে দেয়। BS6 স্টেজ 2 নিয়ম কার্যকর হওয়ার পরপরই গাড়িটি বাজারে বন্ধ হয়ে যায়। WR-V টাটা নেক্সন, হুন্ডাই ভেন্যু, মারুতি ব্রেজা, কিয়া সোনেট ইত্যাদির সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছে কিন্তু বর্তমানে আর সেটি কিনতে পারবেন না।

Honda Jazz
Honda তাদের প্রিমিয়াম হ্যাচব্যাক Jazz গাড়িটির বিক্রিও বন্ধ করে দেয় WR-V-এর সাথে। স্টেজ 2 BS6 নিয়ম কার্যকর হওয়ার পরই বাজার থেকে তুলে নেওয়া হয় গাড়িটিকে।

Kia Carnival
অটো এক্সপো ইন্ডিয়া 2023 তে KIA তাদের নতুন কার্নিভাল MPV প্রদর্শন করে৷ তারপর থেকেই গ্রাহকরা MPV টির নতুন সংস্করণের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে৷ উল্লেখ্য যে, বাজারে থাকা সংস্করণটি বন্ধ হয়ে গিয়েছে।

Skoda Octavia 
SUV-এর যুগে এক্সিকিউটিভ সেডান সেগমেন্ট ভারতীয় বাজারে প্রায় অপ্রচলিত হয়ে পড়েছে। এই সেগমেন্টে হুন্ডাই ইলান্ট্রা, টয়োটা করোলা, হোন্ডা সিভিক এবং 2023 সালে বেঁচে থাকা শেষ এক্সিকিউটিভ সেডান অক্টাভিয়াও বন্ধ হয়ে যায়।

Skoda Superb
2023 সালের মাঝামাঝি সময়ে Skoda ভারতীয় বাজার থেকে তাদের ফ্ল্যাগশিপ সেডান, Superb বন্ধ করে দেয়। অনুমান করা হচ্ছে যে Skoda Superb CKD রুটের মাধ্যমে নতুন অবতারে ভারতীয় বাজারে ফিরে আসবে শীঘ্রই।

Nissan Kicks
নিসান কিকস ছিল একটি দারুণ কমপ্যাক্ট SUV যা ভারতে Hyundai Creta, Kia Seltos এবং অন্যান্য কমপ্যাক্ট SUV-এর বাজারে ঢাকা পড়ে যায়। বর্তমানে নিসান তাদের ম্যাগনাইট সহ 3টি নতুন SUV-এর উপর ফোকাস করেছে। উল্লেখ্য যে, 2023 সালেই ভারতীয় বাজার থেকে Kicks বন্ধ হয়ে যায়।