Read In
Whatsapp
Advertisement

সুরক্ষার দিক দিয়ে সেরা এই 5 SUV, মাত্র 6 লাখেই মিলছে টপ ক্লাস নিরাপত্তা

বর্তমানে গাড়ির সুরক্ষা ফিচারস খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে গ্রাহকদের কাছে। এক্ষেত্রে বিল্ড কোয়ালিটি থেকে সেফটি ফিচারস সবই জরুরী বিষয় হয়ে ওঠেছে। আর গাড়ি গুলোকে সুরক্ষা রেটিং দেওয়ার জন্য রয়েছে গ্লোবাল…

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে গাড়ির সুরক্ষা ফিচারস খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে গ্রাহকদের কাছে। এক্ষেত্রে বিল্ড কোয়ালিটি থেকে সেফটি ফিচারস সবই জরুরী বিষয় হয়ে ওঠেছে। আর গাড়ি গুলোকে সুরক্ষা রেটিং দেওয়ার জন্য রয়েছে গ্লোবাল এনক্যাপ (Global N-CAP) নামের এক সংস্থা। সেখানে শুন্য থেকে 5Star রেটিং দেওয়া হয় বিভিন্ন গাড়িকে। আজ আমরা আপনাদের 5 গাড়ির সম্পর্কে জানাবো যেখানে বাজেটের মধ্যেই 5 স্টার সেফটি রেটিং পাওয়া যায়।

Advertisements

Tata Nexon

#Recommended
স্টক ক্লিয়ারেন্সে মোটা অংকের ছাড়ের ঘোষণা মাহিন্দ্রার, নতুন SUV তে থা
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
দুর্ঘটনায় জীবন বাঁচাবে এই 6 গাড়ি, মাত্র 10 লাখের বাজেটেই রয়েছে দুর্
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
Swift থেকে i20, বাজারের সেরা এই পাঁচ গাড়ি, কিন্তু সুরক্ষার প্রশ্নে হে
Tata Nexon এবার আরো সস্তায়, 2.8 লাখ টাকার বড় ছাড়ের ঘোষণা টাটা মোটরস
XUV 300 Facelift : বাজার কাঁপাতে আসছে Mahindra এর নতুন গাড়ি, একঝলকে দ
Ram Mandir : মাত্র দুইবার চার্জ দিলেই এই EV পৌঁছে দেবে অযোধ্যায়! গাড়
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্

বিগত দুই মাস অর্থাৎ অক্টোবর এবং নভেম্বরে বেস্ট সেলিং গাড়ি ছিল টাটা নেক্সন। শুধু নভেম্বরেই 14,916টি এমন গাড়ি বিক্রি করেছে টাটা মোটরস। এই গাড়ি বিক্রি হওয়ার পিছনে বড় কারণ তার সেফটি রেটিং। G-NCAP টেস্টে 5 স্টার রেটিং পেয়েছে 8.10 লক্ষ টাকার Tata Nexon।

Tata Punch

Tata Punch

একদম এক বাজেটেও যে দুর্দান্ত সুরক্ষা ফিচারস দেওয়া যায় তা Punch কে না দেখলে বোঝাই যেত না। গত মাসে মোট 14, 383টি Punch বিক্রি হয়েছে বাজারে। SUV এর তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ বিক্রি হওয়া গাড়ি পাঞ্চ। 5স্টার সেফটি রেটিং সহ গাড়িটির দাম 6 লক্ষ টাকা।

Mahindra Scorpio

বহু বছর ধরে ভারতের বাজারে বিক্রি হচ্ছে Scorpio। এতদিন গাড়িটির সেফটি ফিচারস তেমন বেশি না থাকলেও লেটেস্ট সেফটি রেটিং অনুযায়ী 5 স্টার নিরাপত্তা রেটিং পেয়েছে Scorpio। গত নভেম্বরে মোট 12,185 ইউনিট Scorpio বিক্রি হয়েছে। গাড়িটির বর্তমান এক্স শোরুম দাম 16.20 লক্ষ টাকা।

Mahindra XUV700

Mahindra এর আরেক বিখ্যাত গাড়ি XUV 700। এটিও 5 স্টার নিরাপত্তা ব্যবস্থার সাথে আসে। গাড়িতে রয়েছে 6টি এয়ারব্যাগ, ক্র্যাশ সেন্সর সহ একাধিক সেফটি ফিচার্স। গত মাসে মোট 7221 ইউনিট XUV 700 বিক্রি হয়েছে বাজারে। উল্লেখ্য গাড়িটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 14.03 লক্ষ টাকা।

Mahindra XUV300

Mahindra এর এন্ট্রি লেভেল XUV 300 গাড়িটিও 5 স্টার নিরাপত্তা ব্যবস্থার সাথে আসে। গত মাসে 4987 ইউনিট XUV 300 বিক্রি হয়েছে বাজারে। গাড়িটির বেস মডেলের এক্স শোরুম দাম শুরু হচ্ছে 7.99 লক্ষ টাকা।