Read In
Whatsapp
Advertisement

Kia Seltos: এই 5 কারনের জন্য সুপারহিট কিয়ার এই দুর্ধর্ষ গাড়ি, কেনার কথা ভাবলে খুঁটিনাটি জেনে নিন

বর্তমানে SUV এর বাজার আরো বিস্ফারিত হয়েছে। পূর্বে এই মার্কেটে বাজেট গাড়িগুলোর মধ্যে সাধারণত লড়াই দেখা যেত Mahindra, Tata এবং Hyundai এর মধ্যে। কিন্তু নতুন KIA Seltos বাজারে আসার পর…

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে SUV এর বাজার আরো বিস্ফারিত হয়েছে। পূর্বে এই মার্কেটে বাজেট গাড়িগুলোর মধ্যে সাধারণত লড়াই দেখা যেত Mahindra, Tata এবং Hyundai এর মধ্যে। কিন্তু নতুন KIA Seltos বাজারে আসার পর থেকে এই মার্কেটে দারুণ সাড়া ফেলেছে কিন্তু জানেন কি কেন এত বিখ্যাত এই Seltos? চলুন তাহলে জানাই আপনাদের।

Advertisements

1) Safety
বর্তমানে গাড়ির নিরাপত্তা ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ন হয়ে ওঠেছে। আর তাই মাথায় রেখেই Seltos লঞ্চ করেছে KIA। এখানে 6টি Airbag সহ 360 ডিগ্রি ক্যামেরা। লেভেল 2 ADAS, হিল অ্যাসিস্ট, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল ইত্যাদি সুবিধা দেখতে পাওয়া যায়। উল্লেখ্য যে, G-NCAP ক্র্যাশ টেস্টে 5 স্টার রেটিং পেয়েছে গাড়িটি।

2) Design

Seltos SUV টির ডিজাইনও বেশ আকর্ষণীয়। বেশ বড় আকারের গ্রিল, কানেক্টেড LED টেল ল্যাম্প, 18 ইঞ্চি ডুয়াল টোন অ্যালয় হুইল সহ কমপ্যাক্ট স্পোর্টি লুক গাড়িটিকে বাজারের অন্যান্য গাড়ির থেকে অনেকটাই আলাদা করে।

#Recommended
Kia Carnival : Ertiga বা Innova কে বাজার থেকে হঠিয়ে দেবে KIA-র নতুন গ
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই রয়েছে সবচেয়ে শক্তিশালী
7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন
KIA Seltos : নতুন গাড়ি লঞ্চ করল Kia, মাত্র 12 লাখেই নিয়ে আসুন নতুন ফ
15 লাখের বাজেটে এই গাড়িগুলোতেই রয়েছে সেরা ইনফোটেইনমেন্ট সিস্টেম, তাল
KIA Seltos: KIA এর নতুন গাড়ি যেন Mini Fortuner, দাম কিন্তু মারুতির গা
7 আসন গাড়ির জন্য বাজারে সেরা এই তিন MPV, দেখে নিন তালিকা
2024 এর শুরুতেই আসছে 3 সারির সাতটি SUV, অবশেষে বাজারে দেখা যাবে Fortun
শীঘ্রই বাজারে আসছে KIA এর তিনটি সেরা SUV, বহুমূল্য EV রয়েছে তালিকায়

3) Features
ডিজাইন যেমন আকর্ষণীয় তেমনই একগুচ্ছ ফিচারস রয়েছে এই গাড়িতে। 10.25 ইঞ্চির টাচস্ক্রিন সহ ডুয়াল জোন AC, ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবেল মিরর, আইফোন-অ্যান্ড্রয়েড কানেক্টিভিটি, BOSE সাউন্ড সিস্টেম, ওয়্যারলেস ফোন চার্জিং, USB পোর্ট ইত্যাদির মতো ফিচারস রয়েছে গাড়িতে।

4) Engine Options
নিজের চাহিদা মতো একাধিক ইঞ্জিন পেয়ে যাবেন এই গাড়িতে। যেমন, 1.5L পেট্রোল, 1.5L ডিজেল এবং 1.5L টার্বো পেট্রোল ইঞ্জিন। আর এই ইঞ্জিনগুলোর সর্বোচ্চ ক্ষমতা 114 hp। সাথে গাড়িগুলো 250 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। গাড়িতে 6 স্পিড ম্যানুয়াল, 7 স্পিড DCT এবং 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন পাওয়া যায়।

5) Colorful Variants
একগুচ্ছ রঙের সাথে বাজারে উপলব্ধ গাড়িটি। আপনারা জানলে অবাক হবেন যে, Seltos এর মোট 11টি কালার এবং 18টি ভেরিয়েন্ট রয়েছে। আর এই গাড়িটির দাম রয়েছে 10.90 লাখ থেকে 20.30 লাখের মধ্যে।