whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতির নয়া ‘বালেনো’

চলতি বছরের জানুয়ারিতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মারুতি বালেনো। 5 সিটারের এই হ্যাচব্যাক দারুণ পছন্দ করেছেন ক্রেতারা। আর তাই বোধহয় বালেনোর নয়া সংস্করণ লঞ্চ করার পরিকল্পনা করছে সংস্থাটি। আগামি 2026…

Ritwik Patra

Ritwik Patra

Updated on:

Advertisements

চলতি বছরের জানুয়ারিতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মারুতি বালেনো। 5 সিটারের এই হ্যাচব্যাক দারুণ পছন্দ করেছেন ক্রেতারা। আর তাই বোধহয় বালেনোর নয়া সংস্করণ লঞ্চ করার পরিকল্পনা করছে সংস্থাটি। আগামি 2026 সালের মধ্যেই পরবর্তী প্রজন্মের Baleno আনতে চলেছে মারুতি সুজুকি। Baleno

whatsapp logo
Advertisements

Maruti Suzuki এর পোর্টফোলিওতে ইতিমধ্যেই হালকা-হাইব্রিড দুটি গাড়ি রয়েছে। এই দুটি শক্তিশালী হাইব্রিড মডেল হল গ্র্যান্ড ভিটারা এবং ইনভিক্টো। দুটি গাড়িতেই টয়োটা থেকে প্রাপ্ত একই হাইব্রিড প্রযুক্তি ব্যবহার করা হয়। এই একই প্রযুক্তি আরবান ক্রুজার হাইরাইডার এবং ইনোভা হাইক্রস-এও ব্যবহৃত হয়।

Advertisements

তবে Maruti Suzuki Baleno এর নয়া সংস্করণটিতে একটি ইন্দো-জাপান সংস্থার তৈরি হাইব্রিড সিস্টেম দেওয়া হবে। এই সিস্টেম, HEV (হাইব্রিড ইলেকট্রিক ভেহিকেল) নামে পরিচিত, একটি পেট্রোল ইঞ্জিনকেও অন্তর্ভুক্ত করবে যা একটি পরিসীমা প্রসারক হিসাবে কাজ করবে।

পেট্রোল মিল গাড়ির পরিসর বাড়ানোর ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করবে কিন্তু সরাসরি এটিকে চালিত করবেনা। পরিবর্তে, এটি বৈদ্যুতিক মোটরকে চালিত করার জন্য বিদ্যুৎ উৎপন্ন করবে। উন্নত প্রযুক্তির এই সিস্টেমটি জনপ্রিয় নিসান গাড়ির ই-পাওয়ার প্রযুক্তির মত। এই প্রক্রিয়ায় যেহেতু শুধুমাত্র বৈদ্যুতিক মোটর চাকাগুলোকে চালিত করে, তাই অন্যান্য হাইব্রিড মডেলের তুলনায় সামগ্রিক প্রক্রিয়াটি সহজ।

Baleno

এছাড়াও মারুতির Fronx ফেসলিফ্ট-ও শীঘ্রই লঞ্চ হতে চলেছে। এই গাড়িতেও উন্নত প্রযুক্তির HEV সিস্টেম লাগানো হবে। এই একই সিস্টেম দেওয়া হবে নয়া বালেনোতে। সূত্রের খবর, এই গাড়ির বার্ষিক উৎপাদন হবে প্রায় 60,000 ইউনিট।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE