Read In
Whatsapp
Advertisement

লঞ্চ হয়ে গেল Tata Nexon EV Facelift, ফিচার্স দেখেই হবে দিলখুশ! কেনার হলে দাম দেখে নিন

নেক্সনের নতুন ভার্সন নিয়ে হাজির টাটা মোটরস। দাম এবং কি কি ফিচারস পাওয়া যাচ্ছে দেখে নিন বিশদে

Published By: Ritwik | Published On:
Advertisements

টাটা মোটরসের নতুন Nexon Facelift গাড়িটি আজ বাজারে লঞ্চ হয়েছে। এর আগে বিক্রির রেকর্ড বানিয়েছে Nexon, কিন্তু এবার গাড়িটিকে বড়মাপের midlife boost দিয়েছে টাটা মোটরস। বিপুল চাহিদা দেখেই নয়া Facelift ভার্সন নিয়ে আসছে টাটারা। গাড়ির ফিচারস এবং দাম দেখে নেওয়া যাক চলুন।

Advertisements

নেক্সন ফেসলিফ্ট 2023 মোট 11টি ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে। এগুলো হলো ক্রিয়েটিভ, ক্রিয়েটিভ+, ক্রিয়েটিভ+ এস, ফিয়ারলেস, ফিয়ারলেস এস, ফিয়ারলেস+ এস, পিওর, পিওর এস, স্মার্ট, স্মার্ট+ এবং স্মার্ট+এস। বিভিন্ন ভেরিয়েন্টের দামও ভিন্ন ভিন্ন।

নতুন Nexon Facelift ভার্সনে দেখা যাচ্ছে ফ্রন্ট ফেসিয়া, নতুন গ্রিল, লাইট বার, স্প্লিট হেডল্যাম্প এবং LED ডিআরএল এবং vertical হেডলাইট ক্লাস্টার। ড্যাশবোর্ড ও বর্তমান Nexon এর চেয়ে বেশ খানিকটা ভিন্ন। মাত্র 9 সেকেন্ডেই 100 কিমি প্রতি ঘন্টা বেগে ছুটতে সক্ষম Nexon। 338 লিটারের বড় বুট স্পেসও পেয়ে যাবেন আপনি।

ইঞ্জিন : আসন্ন গাড়িতে দুই ধরনের ইঞ্জিন থাকতে পারে। এটি হলো বৈদ্যুতিক এবং জ্বালানি চালিত ইঞ্জিন। বৈদ্যুতিক ইঞ্জিনটি মাত্র 9 সেকেন্ডে 0 থেকে 100 kmph গতি তুলতে সক্ষম। উল্লেখ্য মোট 245 Nm টর্ক উৎপন্ন করতে পারে ইঞ্জিনটি। অন্যদিকে জ্বালানি চালিত ইঞ্জিন আবার পেট্রোল এবং ডিজেল, উভয় ভার্সনের সাথে আসবে। 1.2 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন এবং 1.5 লিটার টার্বো ডিজেল ইঞ্জিন উভয়ই ম্যানুয়াল এবং অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথেই আসে। জ্বালানি চালিত ইঞ্জিনটি মোট 145 bhp শক্তি উৎপন্ন করতে সক্ষম।

মাইলেজ: Tata Nexon EV তে 40.5 kWh এর শক্তিশালী ব্যাটারি রয়েছে। Nexon Facelift গাড়িতে মোট মাইলেজ রয়েছে 453 km। এছাড়া 30.2 kWh এরও একটি ব্যাটারি অপশনও রয়েছে। উল্লেখ্য যে, নতুন ভার্সনের মাইলেজ আগের থেকে 15 কিমি বেড়েছে। এছাড়া বড় ব্যাটারি থাকলেও 3.3KW এর সাহায্যে মাত্র 56 মিনিটেই 80% চার্জ হয়ে যায় ব্যাটারিটি।

চার্জিং: 7.2Kw AC চার্জারের সাহায্যে মিড রেঞ্জ গাড়ির ব্যাটারি 0-100% চার্জ হতে সময় নেয় 4.3 ঘণ্টা। লং রেঞ্জ-এর জন্য সময় বেড়ে দাঁড়ায় 6 ঘণ্টা। কিন্তু DC ফাস্ট চার্জার মারফৎ মাত্র 56 মিনিটেই ফুল চার্জ হয়ে যায়। উল্লেখ্য যে, স্ট্যান্ডার্ড 15A চার্জার দ্বারা চার্জ করলে সময় লাগবে 15 ঘণ্টা।

দাম: Nexon Facelift EV 8.01 লাখের এক্স শোরুম দামে লঞ্চ হয়েছে। উল্লেখ্য, FY23-এ 172,139 ইউনিট এবং FY22-এ 124,130 ইউনিটে Nexon বিক্রি হয়। নতুন মডেলটির বিক্রি আগের মডেল গুলোকে ছড়িয়ে যাওযার সম্ভাবনা বিপুল।