Read In
Whatsapp
Advertisement

ঝড় তুলেছে মারুতি সুইফটের নয়া মডেল, মাইলেজ শুনলে চমকে যাবেন! রইল গাড়ির সম্ভাব্য দাম

নতুন সুইফট ঘিরে উত্তেজনা তুঙ্গে। কেনার পরিকল্পনা থাকলে কোন ভেরিয়েন্টে কত মাইলেজ পাবেন জেনে নিন।

Published By: Ritwik | Published On:
Advertisements

মধ্যবিত্তের হাতের নাগালে যে কয়টি গাড়ি রয়েছে তার মধ্যে একটি হল মারুতি সুজুকি সুইফট। বাজেট ফ্রেন্ডলি এই গাড়ির মাইলেজ-ও বেশ ভালো। কিছুদিন আগেই গাড়ির নয়া মডেল লঞ্চ করেছে কোম্পানিটি। আর তারপর থেকেই নেটদুনিয়ায় ছেয়ে রয়েছে এই নয়া মডেল। গাড়ি বিশেষজ্ঞরা বলছে, সম্প্রতি জাপানে লঞ্চ হওয়া এই গাড়িতে একাধিক আধুনিক ফিচার্স যোগ করেছে সংস্থা।

Advertisements

2024 নতুন-জেনারেল মারুতি সুজুকি সুইফট আরও জ্বালানী সাশ্রয়ী : সংস্থার দাবি, বর্তমানে সুজুকির যে ভার্সনটি বাজারে উপলব্ধ রয়েছে তার চেয়েও বেশি মাইলেজ দেবে এই নয়া গাড়ি। শোনা যাচ্ছে নতুন জেনারেশন সুইফটের নন-হাইব্রিড গাড়িতে 23.4 কিমি প্রতি লিটার এবং হাইব্রিড গাড়িতে 24.5 কিমি প্রতি লিটার মাইলেজ পাওয়া যাবে।

#Recommended
5 Worst Rated Cars : যেন সাক্ষাৎ মৃত্যুদূত, ভুলেও কিনবেন না এই পাঁচ গা
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
Swift থেকে i20, বাজারের সেরা এই পাঁচ গাড়ি, কিন্তু সুরক্ষার প্রশ্নে হে
বাজেট কম? নো টেনশন, মাস গেলে ৪,৭৯২ টাকাতেই পেয়ে যান ঝাঁ চকচকে রয়্যাল
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্
Maruti Suzuki Sales Record: 2023 সালে রেকর্ড বিক্রি মারুতি সুজুকির, সে
বাজেট 10 লাখ কিন্তু বুঝতে পারছেন না কোন গাড়ি নেবেন? এখানে ক্লিক করলেই
10 লাখের বাজেটে রতন টাটার কোম্পানি সহ 5খানা নতুন গাড়ি লঞ্চ হচ্ছে, 202
10 লাখি এই 5 গাড়িই বাজার কাঁপাবে 2024 এ, কেনার আগে দেখে নিন তালিকা
মারুতি জিমনি-র ঘুম ওড়াবে মাহিন্দ্রা থারের নয়া এডিশন! নয়া গাড়ির নাম

যেখানে বর্তমানে উপলব্ধ সুইফটটি ম্যানুয়াল এবং AMT মডেলের জন্য যথাক্রমে 22.38 kmpl এবং 22.56 kmpl মাইলেজ দেয়। এবং এটি 1.2 লিটার K12C ডুয়াল জেট ডুয়াল VVT ফোর-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত যা 89 bhp এবং 113 Nm পিক টর্ক জেনারেট করে৷

যেখানে নতুন জেনারেশনের সুইফটে পেয়ে যাবেন 1.2 লিটার 3 সিলিন্ডার Z12E পেট্রল ইঞ্জিন। যার সঙ্গে যুক্ত থাকবে মাইল্ড হাইব্রিড মোটর। গাড়ির মাইলেজ বাড়াতে এর জুড়ি মেলা ভার। পাশাপাশি এটাও শোনা যাচ্ছে যে, আকার আয়তনেও বড় করা হচ্ছে এই গাড়িটিকে। দৈর্ঘ্যে 15 মিমি বেড়েছে এবং প্রস্থ ও উচ্চতা যথাক্রমে 40 মিমি এবং 30 মিমি হ্রাস পেয়েছে।

সূত্রের খবর, মোট 7টি সিঙ্গেল টোন কালার এবং 3টি ডুয়াল টোন কালারের সঙ্গে লঞ্চ হবে সুইফটের নতুন জেনারেশন। পাশাপাশি 9 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, সেমি-ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, ক্রূজ কন্ট্রোল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, মাল্টিপেল এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল এবং অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম’র মত ফিচার্সে ঠাসা এই গাড়ি। রিপোর্ট অনুযায়ী, আগামী বছরের শুরুর দিকেই বাজারে আসবে এই গাড়ি। এবং দামের কথা বললে 6 লক্ষ (এক্স শোরুম) টাকার আশেপাশেই দাম ধার্য করা হতে পারে।