Read In
Whatsapp
Advertisement

Tata Safari vs Harrier: দুই গাড়িতেই আছে এক সে এক ফিচার্স, আপনার জন্য কোনটা বেস্ট? দেখে নিন

টাটা মোটরস আপাতত SUV এর বাজারে নিজেদের বেশ ভালই প্রতিষ্ঠিত করেছে। একইসাথে পোর্টফোলিও বড় করার জন্য দুটি বড় আকারের SUV এনেছে তারা। সাফারি এবং হ্যারিয়ার, দুটি গাড়িই বাজারে বেশ জনপ্রিয়।…

Published By: Ritwik | Published On:
Advertisements

টাটা মোটরস আপাতত SUV এর বাজারে নিজেদের বেশ ভালই প্রতিষ্ঠিত করেছে। একইসাথে পোর্টফোলিও বড় করার জন্য দুটি বড় আকারের SUV এনেছে তারা। সাফারি এবং হ্যারিয়ার, দুটি গাড়িই বাজারে বেশ জনপ্রিয়। কিন্তু আপনার জন্য কোনটি সেরা হবে? চলুন দেখে নেওয়া যাক।

Advertisements

নতুন টাটা সাফারি গাড়িটি আকারে হ্যারিয়ারের থেকে বেশ বড়ই বলা চলে। গাড়িটি আরও আক্রমণাত্মক ডিজাইন ল্যাঙ্গুয়েজের সাথে আসে। শুধু তাই না, সেইসাথে বেশ আক্রমণাত্মক দামের সাথে আসে সাফারি। আবার সাফারি গাড়িতে বেশী জায়গাও থাকছে।

নতুন ডিজাইন এবং পারফরম্যান্সের সাথে মানসম্পন্ন দামের সাথে আসার কারণে সাফারি গাড়িটির ক্রেজ বেড়েছে বাজারে। সাফারি গাড়িটি আপনি 6-সিটার এবং 7-সিটার বিকল্পগুলির সাথে পেয়ে যাচ্ছেন। অন্যদিকে হ্যারিয়ার গাড়িটি শুধুমাত্র 5-সিটার ভেরিয়েন্টেই আসে। শুধু তাই না, একইসাথে হ্যারিয়ার যেখানে 425 লিটারের বুট স্পেস দেয় সেখানে সাফারিতে আপনি 447 লিটারের বুট স্পেস পেয়ে যাচ্ছেন।

সাফারি গাড়িতে রয়েছে বৈদ্যুতিক পার্কিং ব্রেক এবং রিয়ার ডিস্ক ব্রেক। এছাড়া রয়েছে টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম। সাফারির পেশীবহুল চেহারা এবং অফ-রোডিং ক্যাপাবিলিটি আপনার স্টাইল স্টেটমেন্টকে আরো উন্নত করে তোলে। তাছাড়া সাফারি গাড়িতে পাইলটের আসনও বেশ বিলাবহুল (6 সিটার ভ্যারিয়েন্টের ক্ষেত্রে প্রযোজ্য)।

উল্লেখ্য সাফারি গাড়িতে বেশ লম্বা লেগরুম রয়েছে এবং Tata Safari-এর অটো-ডিমিং IRVM উচ্চ রশ্মির কারণে চোখের চাপ কমিয়ে দেয়। তারফলে রাত্রিবেলা গাড়ি চালানো আরো নিরাপদ হয়ে ওঠে। এই বৈশিষ্ট্যটি Harrier গাড়িতে নেই। সমস্ত দিক দিয়ে দেখলে টাটা সাফারিকে বিজয়ী হিসেবে দেখাই যায়।