Read In
Whatsapp
Advertisement

Exter Vs Punch: Hyundai নাকি Tata? কোন গাড়িটা আপনার জন্য বেস্ট? ক্লিক করে দেখুন খুঁটিনাটি

নতুন এক্সটার নাকি পাঞ্চ, কোন গাড়িটি কিনবেন আপনি?

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে সদ্যই লঞ্চ হয়েছে Hyundai Exter। গাড়িটিতে বেশ শক্তিশালী ফিচার্সের সাথে এসেছে। আপাতত বাজারে তুমুল দ্বন্দ্ব শুরু হয়েছে Exter এবং পাঞ্চের মধ্যে। বাজার দখলের লড়াইতে কিছুটা হলেও এগিয়ে টাটা পাঞ্চ, কিমি শীঘ্রই সেই স্থান দখল করতে পারে Exter গাড়িটি। কিন্তু দুই মাইক্রো SUV এরমধ্যে কোন গাড়িটি এগিয়ে? চলুন দেখে নেওয়া যাক।

Advertisements

নতুন Hyundai Exter SUV লঞ্চ হয়েছে 5টি ভেরিয়েন্টে। এগুলো হলো EX, S, SX, SX(O) এবং SX(O) Connect। লঞ্চ হওয়ার পরপরই কোরিয়ান গাড়ি নির্মাতা সংস্থাটি ঘোষণা করেছে যে তারা নতুন Hyundai Exter SUV টির জন্য ইতিমধ্যেই 11,000 এরও বেশি বুকিং পেয়েছে। সবচেয়ে বেশি বুকিং এসেছে (38%) AMT ভার্সনের জন্য। মোট বুকিংয়ের 20% রয়েছে CNG ভেরিয়েন্টের জন্য।

এক্সটার এসইউভিটির লুক এবং ডিজাইনও বেশ চিত্তাকর্ষক। কারণ Exter-এ DRL এবং টেল ল্যাম্পের জন্য একটি H-আকৃতির LED লাইট রেল রয়েছে। এছাড়া ফ্লেয়ার্ড হুইল আর্চ, 15-ইঞ্চি ডুয়াল-টোন অ্যালয় হুইল, সামনে এবং পিছনের স্কিড প্লেট, রুফ রেল এবং চারিদিকে মোটা বডি ক্ল্যাডিং এক্সটার গাড়িটির আকর্ষণ বৃদ্ধি করে। গাড়ির এক্সটেরিয়র পাশাপাশি ইন্টেরিয়র ডিজাইনও বেশ উন্নত।

Hyundai Exter SUV-তে একটি অল-ব্ল্যাক কেবিন, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সেমি-লেদার সিট রয়েছে। অন্দরসজ্জা ভারী পছন্দ সবার। গাড়িটিতে Apple CarPlay, Android Auto এর সাপোর্ট রয়েছে। এছাড়া সেখানে ভয়েস কন্ট্রোলও রয়েছে যা একাধিক ভাষা সমর্থন করে। এখানে ওয়্যারলেস চার্জিং, ফ্যাক্টরি-ফিটেড ড্যাশক্যাম এবং কিলেস এন্ট্রি রয়েছে।

নিরাপত্তা ফিচারসও রয়েছে দুর্দান্ত। 6টি এয়ারব্যাগ সহ ESC, হিল অ্যাসিস্ট কন্ট্রোল রয়েছে। গাড়িটির ইন্জিনও বেশ শক্তিশালী। সেজন্য 1.2-লিটার 4-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে। গাড়ির ইঞ্জিন 83bhp শক্তি এবং 114 Nm টর্ক সহ আসে। CNG ভার্সনে 69bhp শক্তি এবং 95.2 Nm টর্ক উৎপন্ন করে। পেট্রোল সংস্করণে 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স অথবা 5 স্পীড AMT বিকল্প রয়েছে।