Read In
Whatsapp
Advertisement

গাড়ির মার্কেটে তুলকালাম করতে আসছে Tata Punch-র CNG ভার্সন, শক্তিশালী ইঞ্জিনের সঙ্গে পাবেন ফাটাফাটি ফিচার্স

বিগত কিছু সময় ধরেই ভারতের বাজারে দেদার বিক্রি হচ্ছে ইলেক্ট্রিক গাড়িগুলো। আর এক্ষেত্রে প্রায় ষোলোআনা বাজারই টাটা মোটরসের দখলে রয়েছে। বিভিন্ন সেগমেন্টে একেরপর এক উন্নত গাড়ি এনে বাজার দখল করেছে…

Published By: Ritwik | Published On:
Advertisements

বিগত কিছু সময় ধরেই ভারতের বাজারে দেদার বিক্রি হচ্ছে ইলেক্ট্রিক গাড়িগুলো। আর এক্ষেত্রে প্রায় ষোলোআনা বাজারই টাটা মোটরসের দখলে রয়েছে। বিভিন্ন সেগমেন্টে একেরপর এক উন্নত গাড়ি এনে বাজার দখল করেছে তারা। তবে শুধু যে EV তাই না, একইসাথে জ্বালানি চালিত গাড়ির বাজারেও দারুণ ফলাফল দেখাচ্ছে তারা। আর এক্ষেত্রে Tata Punch হটকেকের মতো বিক্রি হচ্ছে।

Advertisements

টাটা মোটরসের পাঞ্চ গাড়িটি বাজারে বেশ সফল। বিগত সময়ে সেটি ভারতের বাজারে একসাথে বহুসংখ্যায় বিক্রি হয়েছে। সম্প্রতি তারা পাঞ্চ গাড়িটির CNG ভার্সন শুরু করতে চলেছে। Auto Expo 2023 এ পাঞ্চের CNG ভার্সন দেখাও যায়। কিন্তু এবার টাটা মোটরস বাজারে নিয়ে এসেছে গাড়িটি।

#Recommended

যদিও এক্ষুণি সেই নিয়ে বিশদ কিছুই জানায়নি টাটা মোটরস, কিন্তু গাড়িটি ভারতের বাজারে নিজেকে ভালই স্থাপন করেছে। Punch গাড়িটির CNG ভার্সন লঞ্চ হলে এটি টাটা মোটরসের চতুর্থ CNG পণ্য হয়ে উঠবে। উল্লেখ্য, এর আগে টিয়াগো, টিগর এবং আলট্রোজের CNG ভার্সন নিয়ে আসে টাটা মোটরস।

গাড়ি বিশেষজ্ঞদের মতে, আসন্ন সিএনজি পাঞ্চে একটি ডুয়াল সিলিন্ডার সেটআপ থাকবে, যা গ্রাহকদের বড় বুট স্পেস দিতে পারবেন। প্রায় ৩০ লিটারের বুট স্পেস পেয়ে যাবেন গাড়িতে। গাড়ির ইঞ্জিন সম্পর্কে জানা যাচ্ছে যে, ১.২ লিটারের ৩ সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থাকবে যা সর্বোচ্চ ৮৪.৮২bhp শক্তি এবং 113Nm পিকটর্ক উৎপন্ন করবে। CNG ভ্যারিয়েন্টে থাকবে ডুয়াল সিলিন্ডার ইঞ্জিন যা, ৭৫.৯৪bhp শক্তি আর ৯৭Nm পিকটর্ক তৈরি করবে।