Read In
Whatsapp
Advertisement

Tata Nexon EV বনাম MG ZS, কোন বৈদ্যুতিক গাড়ি আপনার জন্য উপযুক্ত? দেখে নিন খুঁটিনাটি

দুই বৈদ্যুতিক গাড়ির মধ্যে চলেছে জোর টক্কর, আপনি নেবেন কোনটি

Published By: Ritwik | Published On:
Advertisements

যানবাহনের বাজারে আজকাল বিভিন্ন ইলেকট্রিক গাড়ির চাহিদা এবং ক্রেজ অনেকখানি বেশী। স্কুটার, বাইক, গাড়ি সবেতেই মানুষের প্রথম পছন্দ হয়ে উঠছে নতুন বৈদ্যুতিক গাড়ি। গাড়ির বাজারে ভারতীয় কোম্পানি Tata Motors এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে। সদ্যই দেশীয় কোম্পানিটি তাদের Nexon EV এর নতুন Facelift ভার্সন লঞ্চ করেছে। বাজারে নতুন Nexon এর প্রতিযোগিতা চলবে MG Motors এর ZS EV এর সাথে।

Advertisements
দেখে নিন নতুন Nexon EV Facelift নাকি MG ZS EV, কোন গাড়িটি নেবেন আপনি।

2023 Tata Nexon EV

নতুন Nexon একগুচ্ছ নতুন ফিচারসের সাথে এসেছে। বড় বুট স্পেস (378 litre) সহ একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। 10.25-ইঞ্চি ইনফোটেইনমেন্ট টাচস্ক্রিন সিস্টেম এবং অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল সিস্টেমের মতো ফিচারস দিয়েছে Tata Motors। 40.5 kWh এর ব্যাটারি প্যাক দীর্ঘ দূরত্ব যেতে সাহায্য করে। কোম্পানির দাবী, Nexon একবার সম্পূর্ন চার্জে 465 কিমি পর্যন্ত ছুটতে সক্ষম।

#Recommended

Nexon EV-র শক্তিশালী মোটর মোট 129 hp শক্তি এবং 245 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। সর্বোচ্চ গতি 120 kmph। এছাড়া মাত্র 9 সেকেন্ডেই গাড়িটি শুন্য থেকে 100 kmph এর গতিতে পৌঁছতে পারে। বাজারে গাড়িটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 14.74 লক্ষ টাকা থেকে।

MG ZS EV Exclusive Pro

Nexon এর থেকে খুব পিছিয়ে নেই MG ZS। এই গাড়িতে 6টি এয়ারব্যাগ এবং EBD সহ ABS সিস্টেম দেওয়া হয়েছে। অটোনোমাস এমার্জেন্সি ব্রেকিং, লেন কিপ অ্যাসিস্ট, লেন ডিপার্চার ওয়ার্নিং এবং স্পিড অ্যাসিস্ট সিস্টেমের মতো লেটেস্ট ফিচার রয়েছে। 7-ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, প্যানোরামিক সানরুফ সহ 10.1-ইঞ্চি টাচস্ক্রিন সিস্টেমও রয়েছে এখানে।

MG ZS EV Exclusive Pro একবার সম্পূর্ণ চার্জে 461 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে। মাত্র 8.5 সেকেন্ডেই শুন্য থেকে 100 kmph গতিতে ছুটতে সক্ষম। 50.3 kWh এর ব্যাটারি প্যাক 6 ঘণ্টায় ফুল চার্জ হয়ে যায়। ইলেকট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল, 360-ডিগ্রি ক্যামেরা এবং হিল ডিসেন্ট কন্ট্রোলের মতো বৈশিষ্ট্যর সাথে MG ZS EV এর এক্স শোরুম দাম শুরু হচ্ছে 27.90 লক্ষ টাকা থেকে।