Read In
Whatsapp
Advertisement

বৈদ্যুতিক গাড়ি সহ নতুন পেট্রোল ইঞ্জিন, আসন্ন সময়ে টাটা মোটরস লঞ্চ করবে এই গাড়িগুলো

টাটা মোটরসের সম্প্রতি বেশ কয়েকটি গাড়ি লঞ্চ করেছে। সম্প্রতিক লঞ্চের তালিকায় নাম রয়েছে নতুন Nexon এবং Harrier ও Safari এর Facelift এর। আগামী সময়ে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে আরো…

Published By: Ritwik | Published On:
Advertisements

টাটা মোটরসের সম্প্রতি বেশ কয়েকটি গাড়ি লঞ্চ করেছে। সম্প্রতিক লঞ্চের তালিকায় নাম রয়েছে নতুন Nexon এবং Harrier ও Safari এর Facelift এর। আগামী সময়ে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে আরো কয়েকটি গাড়ি। চলুন তাহলে দেখে নেওয়া যাক আসন্ন সময়ে কোন কোন গাড়ি লঞ্চ করছে টাটা মোটরস।

Advertisements

Tata Curvv EV
আসন্ন Tata Curvv EV এবং ICE উভয় ভার্সনেই লঞ্চ হচ্ছে। 500 কিলোমিটারের বেশি ড্রাইভ রেঞ্জের সাথে প্রথমে লঞ্চ হবে Curvv EV। এটি দেশের সর্বাধিক বিক্রিত বৈদ্যুতিক গাড়ি নেক্সন ইভির উপরে অবস্থান করবে। প্রযুক্তিগতভাবে উন্নত এবং আপমার্কেট হবে তবে তাদের মধ্যে বেশ কয়েকটি বৈশিষ্ট্য ভাগ করা হবে। গাড়িটি ব্র্যান্ডের জন্য একটি নতুন ডিজাইন নিয়ে আসছে যা আপডেটেড Nexon duo, Harrier এবং Safari তেও রয়েছে।

Tata Harrier EV
2023 অটো এক্সপোতে Harrier EV ধারণাটি সবথেকে প্রথমে সামনে আসে। গাড়িটি 4×4 ক্ষমতাসম্পন্ন। সম্প্রতি লঞ্চ হওয়া Nexon এবং Nexon EV ফেসলিফ্টগুলি হ্যারিয়ার ইভি ধারণা থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরী হয়। Harrier EV 2024 সালে বাজারে আসতে পারে। 500 কিলোমিটারের বেশি মাইলেজ থাকবে গাড়িতে। Tata এর Gen 2 EV আর্কিটেকচারের সাথে আগের মতই ল্যান্ড রোভারের মত ওমেগা আর্কিটেকচার থাকবে। যদিও গাড়িটির বৈদ্যুতিক মোটর এবং ব্যাটারি কনফিগারেশন প্রকাশ করেনি টাটা মোটরস। উল্লেখ্য Safari গাড়িটিরও একটি EV ভার্সন নিয়ে কাজ করছে টাটারা।

Tata Harrier এবং Safari Petrol
বর্তমান ডিজেল ভার্সনে লঞ্চ হয়েছে Facelift হ্যারিয়ার এবং সাফারি। আসন্ন সময়ে EV ছাড়াও পেট্রোল সংস্করণে লঞ্চ হতে চলেছে নতুন দুই গাড়ি। গাড়ি দুটিতে লাগানো থাকবে টার্বো-পেট্রোল ইঞ্জিন। সেগুলো এখনো বিকাশের পর্যায়েই রয়েছে। যে সেগমেন্টে গাড়িগুলো লঞ্চ হয়েছে সেখানে বহু প্রতিযোগী পেট্রোল সংস্করণ অফার করে এবং তাই হ্যারিয়ার এবং সাফারি মডেলগুলি প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন পেট্রোল ভার্সন শুরু করেছে।