Read In
Whatsapp
Advertisement

টেসলাকে গুনে গুনে ১০ গোল টাটা মোটরসের, এবার বাজার কাঁপাবে তাদের এই তিনটি EV!

একগুচ্ছ গাড়ি নিয়ে হাজির টাটা মোটরস, নতুন 3টি EV বাজারে আনছে টাটারা

Published By: Ritwik | Published On:
Advertisements

টাটা মোটরস আগামী সময়ে একগুচ্ছ গাড়ির সম্ভার নিয়ে আসতে চলেছে দেশের বাজারে। একেবারে নতুন ডিজাইনের SUV থেকে শুরু করে আসন্ন লাইনআপে রয়েছে নতুন EV-ও। নতুন লাইন আপে থাকছে একদম নতুন প্রযুক্তি থেকে উচ্চ ক্ষমতার গাড়ি। এছাড়া সমস্ত গাড়িতেই থাকছে টাটার তরফে উচ্চমানের নিরাপত্তা।

Advertisements

Tata Punch
টাটার কমপ্যাক্ট SUV Punch। গাড়িটির CNG ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে কয়েকদিন আগেই। পাঞ্চের নতুন EV ভার্সন টেস্টিং করতে দেখা গিয়েছে Tata Motors কে। Nexon, Tiago এবং Tigor এরপর এবার পাঞ্চ গাড়িটিও জিপট্রন প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি হচ্ছে। যদিও কবে বাজারে আসবে গাড়িটি তা এখনো জানা যায়নি।

#Recommended
Tata Blackbird: Hyundai Creta এবং Maruti-র বাজার বন্ধ করবে টাটার নতুন
শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Maruti Suzuki Dzire, এবার সাধ্যের মধ্যেই পেয়ে
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
বাজারে কামব্যাক করছে দুই শক্তিশালী SUV, এখানে আপনার পছন্দের কোনটা?
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়ে
EV তে বাম্পার ডিসকাউন্টের ঘোষণা টাটা মোটরসের, নতুন গাড়িতে ছাড়ের অংক
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird
শীঘ্রই বাজারে আসছে নতুন Dzire, লঞ্চের তারিখ জানিয়ে দিল Maruti Suzuki

Punch এ 2টি ব্যাটারি প্যাক থাকবে। ছোট ব্যাটারিটি 19.2kWh শক্তির সাথে আসে। সেটি একটি বৈদ্যুতিক মোটরের সাথে যুক্ত থাকবে যা 61PS শক্তি এবং 110Nm টর্ক উৎপন্ন করবে। বড় 24kWh ব্যাটারি প্যাকের সাথে Punch মোট 75PS শক্তি এবং 114Nm টর্ক উৎপন্ন করবে।

Harrier Facelift
খুব শীঘ্রই Harrier নিয়ে বড় কিছু আপডেট শোনাবে টাটা মোটরস। সেখানে বাহ্যিক লুকের সাথে সাথে ভিতরের অন্দরসজ্জাতেও পরিবর্তন আনছে টাটা। সুরক্ষা ব্যবস্থাও আরো মজবুত হতে চলেছে। নয়া গাড়িতে ADAS এর কার্যকারিতা বাড়ানো হবে। Harrier এর EV ভার্সনে 400 থেকে 500 কিমি অবধি রেঞ্জ দেবে গাড়িটি।

গাড়িতে সমস্ত আলোই LED লাইটের সাথে আসবে। Nexon EV-এর আদলে লাইটিং এবং Curvv এর থেকে ডিজাইন নেওয়া হবে Harrier এ। অভ্যন্তরীণ কেবিনে 12-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট ইউনিট এবং একটি অল-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকবে।

Tata Curvv
আসন্ন টাটা কার্ভ গাড়িটি তৈরী করা হয়েছে X1 প্ল্যাটফর্ম এবং Gen-2 Architecture এর ওপর ভিত্তি করে। গাড়িটি ইলেকট্রিক এবং পেট্রোল উভয় ভ্যারিয়েন্টেই আসছে। সম্প্রতি গাড়িটিকে দেখা গিয়েছে রাস্তায়। গাড়িটির EV ভার্সন এবছরের শেষের দিকে আসছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী মোট 400 কিমি মাইলেজের সাথে আসতে পারে নতুন Curvv। এখনো যদিও বিশদে কিছুই জানা যায়নি, কিন্তু শীঘ্রই টাটা মোটরস গাড়িটির সম্পর্কে জানাতে পারে।