Read In
Whatsapp
Advertisement

Tata Cars : টাটা লঞ্চ করল নতুন গাড়ি, এবার CNG গাড়িতেও মিলবে অটোম্যাটিক ট্রান্সমিশনের সুবিধা

টাটা মোটরস (Tata Cars) সম্প্রতি নতুন দুইটি গাড়ি লঞ্চ করেছে বাজারে। তবে নতুন লঞ্চ আসলে নয়া কোনো গাড়ি নয়, বাজারে থাকা গাড়ির নতুন ভার্সন। টাটা মোটরসের এই প্রথম AMT ট্রান্সমিশনের…

Published By: Ritwik | Published On:
Advertisements

টাটা মোটরস (Tata Cars) সম্প্রতি নতুন দুইটি গাড়ি লঞ্চ করেছে বাজারে। তবে নতুন লঞ্চ আসলে নয়া কোনো গাড়ি নয়, বাজারে থাকা গাড়ির নতুন ভার্সন। টাটা মোটরসের এই প্রথম AMT ট্রান্সমিশনের সাথে ভারতের বাজারে তাদের প্রথম CNG গাড়ি লঞ্চ করেছে। Tiago এবং Tigor এর CNG মডেলে এবার থেকে AMT ট্রান্সমিশনের সুবিধা পাওয়া যাবে।

Advertisements

Tata Tigor এবং Tiago, দুইটির কোনো একটি কেনার পরিকল্পনা করলে 21,000 টাকা বুকিং মানি দিয়ে সেটি বুক করতে পারেন। নতুন ভ্যারিয়েন্ট গুলো সিএনজি বিকল্পে পাওয়া যায়। Tiago iCNG AMT তিনটি ভেরিয়েন্টে আসে, এগুলো হলো XTA CNG, XZA+ CNG, এবং XZA NRG। Tigor iCNG AMT দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ।

#Recommended
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
ব্যপক সস্তা হয়ে গেল MG Comet এবং Tata Tiago EV, থাকছে 1.5 লক্ষ টাকার
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি

এই দুটি গাড়িই টুইন-সিলিন্ডার সিএনজি প্রযুক্তির সাথে সজ্জিত, যার ফলে অতিরিক্ত বুট স্পেস পাওয়া যায়। পেট্রোল এবং সিএনজি মোডের মধ্যে স্যুইচ করার জন্য গাড়িগুলি একটি উন্নত ECU দিয়ে সজ্জিত। নিরাপত্তা বৈশিষ্ট্যের কথা বলতে গেলে, গাড়িতে রয়েছে মাইক্রো সুইচ, যা জ্বালানি ভরার সময় গাড়ির সুইচ বন্ধ করে দেয়।

গাড়িকে উচ্চ তাপ থেকে রক্ষা করতে CNG সিলিন্ডার এবং iCNG কিটে উন্নত উপাদান রয়েছে যা গ্যাস লিকের সম্ভবনা অনেকাংশে কমিয়ে দেয়। এছাড়াও গাড়িতে গ্যাস লিক শনাক্তকরণ বৈশিষ্ট্যও রয়েছে যা গাড়িটিকে পেট্রোল মোডে পরিবর্তন করে দেয়। iCNG AMT গাড়ি 1.2L Revotron ইঞ্জিন দিয়ে সজ্জিত। উল্লেখ্য যে, Tata Motors তাদের নতুন মডেলগুলিতে নতুন রঙের বিকল্পও চালু করেছে।

ভারতের বাজারে মুখ্যত এই দুই গাড়ির প্রতিদ্বন্দ্বীতা চলবে মারুতির সুইফটের সাথে। Maruti Suzuki Swift গাড়িতে Petrol এবং CNG এর অপশন পাওয়া গেলেও CNG গাড়িতে AMT এর সুবিধা পাওয়া যায়না। এক্ষেত্রে বলাই যায় যে, বাজেট সেগমেন্টে লড়াই এবার আরো জমজমাট হতে চলেছে।