Read In
Whatsapp
Advertisement

কম খরচে টেনশন গায়েব, পুরনো গাড়িকে নতুন Smart Car-এ পরিণত করতে Jio নিয়ে এল নতুন ডিভাইস

চার পাঁচ বছরের পুরনো গাড়িকে ঝকঝকে নতুন করে তুলতে চান? চিন্তা নেই, Jio নিয়ে এসেছে দূর্দান্ত ডিভাইস Jio Motive

Published By: Ritwik | Published On:
Advertisements

আপনিও কি আপনার চার পাঁচ বছরের পুরনো গাড়িকে একেবারে ঝকঝকে স্মার্ট এবং হালফিলের গাড়ির মত কানেক্টেড কার এক্সপেরিয়েন্স নিতে চান? তাহলে এই প্রতিবেদন অবশ্যই আপনার জন্য। কারণ আজ আমরা আপনাকে জানাবো, কীভাবে একটা ছোট্ট ডিভাইসের সাহায্যে আপনি আপনার পুরনো গাড়িতেই নতুনের মত ফিল নিতে পারবেন। আর তার জন্য একটি বিশেষ ধন্যবাদ দিতে হয় মুকেশ আম্বানির জিওকে।

Advertisements

ইতিমধ্যেই মধ্যবিত্তদের জন্য কম দামে ৪জি ফোন থেকে শুরু করে জিও গ্লাস তৈরি করে চমক দিয়েছে জিও। আর এবার সেই তালিকায় আরও একটি ডিভাইসের নাম যোগ হল। আপনার গাড়ি যদি OBD 2 টাইপ পোর্ট সাপোর্ট করে তাহলে কোনও ভাবনাই নেই। এই ডিভাইসটি প্লাগ ইন করুন আর একেবারে নিশ্চিন্ত হয়ে যান। জেনে অবাক হবেন যে, এই ডিভাইসটি লাগালে বাড়িতে বসেই আপনার গাড়ির গতিবিধির ওপর নজরদারি চালাতে পারবেন।

#Recommended
ঘরে আনতে চান বিলাসবহুল Audi Q3! মাস মাহিনা কত হলে হবে স্বপ্ন পূরণ? দেখ
CNG গাড়ি হলেও এগুলোতে থাকছে দারুণ ফিচারস, দেখে নিন সেরা 3 CNG চালিত গ
150 কিমি মাইলেজ সহ আসছে নতুন স্কুটার, লঞ্চ হচ্ছে এইদিন! দাম কত?
বাইকপ্রেমীদের জন্য সুখবর! শীঘ্রই বাজারে আসতে চলেছে Kawasaki Eliminator
বাজাজ লঞ্চ করল নতুন 125 সিসির বাইক, পেয়ে যাবেন জম্পেশ মাইলেজ সহ দমদার
Ola এবং Ather কে হঠাতে আসছে Bajaj এর নতুন স্কুটার, একবার চার্জ দিলেই ছ
ঘরে আনতে চান Tata Harrier? সমস্যায় পড়ার আগেই দেখে নিন আপনার রোজগার ক
Ola এবং Ather-র বাজারে আঘাত আনবে নতুন এই ই-স্কুটার, একবার চার্জে মাইলে
বাজারের সেরা পাঁচটি বিক্রি হওয়া গাড়ির চারটি একই ব্র্যান্ডের! কেনার ক
ভারতে লঞ্চ হলো বিশ্বের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক গাড়ি! মাত্র 1.7 লাখেই

জিও-র দাবি, গ্রাহকদের গাড়িকে আরও আধুনিক ও উন্নতমানের নিরাপত্তা দিতেই জিও মোটিভ (JioMotive) ডিভাইসটি তৈরি করা হয়েছে। এতে রয়েছে জিপিএস সিস্টেম। ডিভাইসটির দাম মাত্র ৪ হাজার ৯৯৯ টাকা। প্লাটফর্ম ফি হিসেবে আপনাকে দিতে হবে বার্ষিক ৫৯৯ টাকা। এই ডিভাইসটিকে আপনাকে গাড়ির অন-বোর্ড ডায়াগনস্টিক বা ওবিডি পোর্টের সঙ্গে প্লাগ ইন করতে হবে।

এরপর নিজের মোবাইলে ডাউনলোড করতে হবে জিও থিংস। সেখানে জিও নম্বর দিয়ে লগ ইন করার পর জিও মোটিভ অপশন সিলেক্ট পেয়ে যাবেন। সেটি সিলেক্ট করার পর আপনার ডিভাইসের আইএমইআই নম্বর দিয়ে প্রসিড অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনি এমন কয়েকটি অপশন দেখতে পাবেন যেখানে, আপনার গাড়ি সম্পর্কিত কিছু তথ্য দিতে হবে। তা দেওয়ার পর ডিভাইসটি ওবিডি পোর্টের সঙ্গে যুক্ত করলেই আপনার গাড়ি সম্পর্কিত সমস্ত তথ্য চলে আসবে আপনার মুঠোফোনে।

এবং এরপর আপনার গাড়ি অন্য কেউ চালালেও সে কোন পথে যাচ্ছে তা আপনি বাড়িতে বসেই ট্র্যাক করতে পারবেন‌। এছাড়াও আপনি জিও মোটিভের সৌজন্যে রিয়েল টাইম লোকেশন ট্র্যাকিং, গাড়ির কন্ডিশন এবং ড্যামেজ হয়েছে কি না তাও খুব সহজেই ধরে ফেলতে পারবেন।