Read In
Whatsapp
Advertisement

40 কিমি মাইলেজ সহ দমদার ইঞ্জিন, বাজারে জলদিই দুখানা সেরা গাড়ি নিয়ে আসছে মারুতি সুজুকি!

Swift এবং Dzire এর নতুন ভার্সন আসছে বাজারে, মাত্র এই দামেই দুর্দান্ত ফিচারস দিচ্ছে মারুতি সুজুকি

Published By: Ritwik | Published On:
Advertisements

হ্যাচব্যাক থেকে মাইক্রো SUV, এই সেগমেন্টে সেরা পারফর্মার মারুতি সুজুকি। সমস্ত ধরণের গ্রাহকদের কথা মাথায় রেখে জাপানি কোম্পানিটি দারুণ কিছু গাড়ি নিয়ে এসেছে বাজারে। আজকে যে গাড়ি নিয়ে বলতে চলেছি সেই গাড়িটি বিক্রির রেকর্ড বানিয়েছে। 32 কিমি মাইলেজ এবং 6.51 লক্ষ টাকার এক্স শোরুম দামের সাথে বাজারে হইচই ফেলে দিয়েছে। চলুন গাড়িটি সম্পর্কে জানাই আপনাদের।

Advertisements

Maruti Suzuki শীঘ্রই দুটি নতুন গাড়ি আনছে বাজারে। এগুলো হলো Swift এবং Dzire এর নতুন ভার্সন। কম দামের সাথে দুর্দান্ত মাইলেজ এবং পারফরম্যান্সের কারণেই গাড়িদুটির জনপ্রিয়তা এতটা বেশি। যুক্ত হবে ব্র্যান্ড নিউ ডিজাইন সহ বড় বুট স্পেস এবং এক্সটেরিয়ার ও ইন্টেরিয়র, উভয়ই আপগ্রেড করা হচ্ছে। খবর অনুযায়ী পেট্রোল এবং CNG, এই দুই ভার্সনেই লঞ্চ হবে।

মারুতি সুজুকি তাদের নতুন গাড়ি দুটিতে 1.2 লিটার কে-সিরিজ ইঞ্জিন দেবে। যার পেট্রোল ভেরিয়েন্টেটি সর্বোচ্চ 66kW এবং CNG ভেরিয়েন্টে 57kW শক্তি উৎপন্ন করেতে সক্ষম। সর্বোচ্চ 113 Nm টর্ক সহ পেট্রোল চালিত গাড়িটির মাইলেজ থাকবে 23.15 kmpl এবং CNG এর মাইলেজ 35 থেকে 40 কিমি হতে পারে।

দুই গাড়িতেই ইলেক্ট্রিক স্টেবিলিটি প্রোগ্রাম (ESP), ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন (EBD) এবং ব্রেক অ্যাসিস্ট (BA), রিভার্স পার্কিং সেন্সর, ডুয়াল এয়ারব্যাগ সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS) এর মতো ফিচারস দেখতে পাবেন আপনি। আশা করা যাচ্ছে Swift এর নতুন ভার্সনের দাম থাকবে 5.99 লক্ষ টাকার আশেপাশে এবং Dzire এর দাম থাকবে 6.51 লক্ষ টাকা।