Read In
Whatsapp
Advertisement

টয়োটা নয়, এবার Fortuner লঞ্চ করবে মারুতি সুজুকি!

Maruti Suzuki সাধারণত সস্তার গাড়িই লঞ্চ করে বাজারে। কিন্তু সম্প্রতি Toyota এর সাথে যুগলবন্দি করার কারণে Toyota এর বিভিন্ন গাড়ির নতুন ভার্সন লঞ্চ করেছে Maruti। তাই জোর জল্পনা চলছে Fortuner…

Published By: Ritwik | Published On:
Advertisements

Maruti Suzuki সাধারণত সস্তার গাড়িই লঞ্চ করে বাজারে। কিন্তু সম্প্রতি Toyota এর সাথে যুগলবন্দি করার কারণে Toyota এর বিভিন্ন গাড়ির নতুন ভার্সন লঞ্চ করেছে Maruti। তাই জোর জল্পনা চলছে Fortuner এর মারুতি সুজুকি ভার্সন নিয়ে। গাড়ি প্রেমীরা এই খবরে বেশ উৎসাহী। কিন্তু কেমন হবে এই মারুতি সুজুকি ফরচুনার? চলুন তাই দেখে নেওয়া যাক।

Advertisements

Fronx, Brezza এবং Ertiga-এর মতো মডেলগুলি থেকে অনুপ্রেরণা নিয়ে, কল্পনা করাই যায় যে সুজুকি ফরচুনারের একটি স্টাইলিশ ফ্রন্ট থাকবে। সেখানে প্রশস্ত গ্রিল, LED হেডলাইট এবং ফগ ল্যাম্প দেওয়া হবে আকর্ষণ বাড়ানোর জন্য। ফ্লেয়ার্ড হুইল আর্চ, ছাদের রেল এবং স্টাইলিশ অ্যালয় হুইল সহ পিছনের প্রান্তে LED টেইল লাইট স্পয়লার এবং একটি ক্রোম গার্নিশ থাকবে সেখানে।

#Recommended
Upcoming EV : জলদিই বাজারে আসছে সেরা 5 বৈদ্যুতিক গাড়ি, পাবেন লম্বা মা
শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Maruti Suzuki Dzire, এবার সাধ্যের মধ্যেই পেয়ে
প্রতিটি বাড়িতেই থাকবে নতুন গাড়ি, ব্যবস্থা করল Maruti Suzuki
Maruti Suzuki Fronx: এ যেন Mini Fortuner, স্বল্প বাজেটে দুর্দান্ত গাড়
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়ে

আকারের দিক সুজুকি ফরচুনার টয়োটা ফরচুনারের চেয়ে ছোটই হবে। যা অনেক বেশি কমপ্যাক্ট এবং গতিশীল হয়ে ওঠবে। মারুতি সুজুকি ফরচুনারের ইঞ্জিন এবং পারফরম্যান্স নিয়েও কৌতূহলের শেষ নেই। Toyota Fortuner গাড়িতে 2.7-লিটার পেট্রোল ইঞ্জিনের রয়েছে যা 164 হর্সপাওয়ার এবং 245 Nm টর্ক জেনারেট করে। মারুতি সুজুকি ফরচুনার গাড়িতে অবশ্য এর থেকে কম শক্তিশালী ইঞ্জিন থাকার সম্ভাবনাই বেশি।

সম্ভাব্যভাবে Ertiga-তে যে 1.5-লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে তাই ব্যবহার করতে পারে মারুতি সুজুকি। এই ইঞ্জিনটি মোট 102 bhp শক্তি এবং 136.8 Nm টর্ক উত্পাদন করে। উল্লেখ্য, হালকা-হাইব্রিড সিস্টেমের সাথে আসতে পারে Fortuner Hybrid। 5-গতির ম্যানুয়াল এবং 4-গতির অটোম্যাটিক ট্রান্সমিশন থাকবে সেখানে। ফ্রন্ট-হুইল ড্রাইভথাকায় মাইলেজ বেশী থাকবে।

নিরাপত্তার ক্ষেত্রে সুজুকি ফরচুনার টয়োটা ফরচুনারের কাছাকাছিও আসতে পারবেনা। টয়োটা ফরচুনার গাড়িতে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল এবং একাধিক নিরাপত্তা বৈশিষ্ট্য যেমন সাতটি এয়ারব্যাগ, EBD সহ ABS, এবং পিছনের পার্কিং সেন্সর এবং ক্যামেরা অফার করে।