Read In
Whatsapp
Advertisement

Ertiga নয়, একই বাজেটে কিনতে পারেন এই 5টি সেরা গাড়ি! দেখুন বিশদে

ভারতের বাজারে যে সমস্ত MPV বিক্রি হয় তাদের মধ্যে Maruti Suzuki Ertiga অন্যতম। গাড়িটি বহু সময় ধরে দারুণ বিক্রি হয়েছে। Ertiga গাড়ির বিক্রি হওয়ার পিছনে সেটির নির্ভরযোগ্যতা একটি বড় কারণ।…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বাজারে যে সমস্ত MPV বিক্রি হয় তাদের মধ্যে Maruti Suzuki Ertiga অন্যতম। গাড়িটি বহু সময় ধরে দারুণ বিক্রি হয়েছে। Ertiga গাড়ির বিক্রি হওয়ার পিছনে সেটির নির্ভরযোগ্যতা একটি বড় কারণ। সেখানে একটি 1.5L K সিরিজ ইঞ্জিন রয়েছে। কিন্তু ওই একই বাজেটে Ertiga এর পরিবর্তে অন্য 5টি সেরা গাড়ি কিনতে পারেন আপনি। চলুন দেখে নেওয়া যাক পুরো তালিকা।

Advertisements

KIA Carens  
ভারতের বাজারে Kia Carens Maruti Suzuki Ertiga-এর বড় প্রতিদ্বন্দ্বী। গাড়িটি নানান ফিচারসের সাথে আসে। একাধিক ফিচারসের সাথে সাথে KIA এর গাড়িটি বেশ আরামদায়ক এবং খুব ব্যবহারিকও। এখানে 1.5L Naturally Aspirated Petrol, 1.5L Turbo-Petrol এবং একটি 1.5L Diesel ইঞ্জিনের সাথে আসে। 6-স্পীড IMT, CVT এবং একটি 6-স্পীড টর্ক কনভার্টার ট্রান্সমিশনের সাথে উপলব্ধ গাড়িটি।

#Recommended
Best Diesel Car: 10 লাখের বাজেটে ডিজেল চালিত গাড়ি খুঁজছেন? রইল সেরা ক
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
Best 5 7 Seater Car : এগুলোই 2023 সালে বিক্রি হওয়া সেরা 5 সেভেন-সিটার
টয়োটার এই গাড়ির চাহিদা তুঙ্গে, বাধ্য হয়ে বুকিং বন্ধ করল কোম্পানি! ন
Maruti কে টেক্কা দিতে 7 আসনের নতুন MPV নিয়ে হাজির Toyota, দাম মাত্র এ
Mahindra Bolero: বাজারে লঞ্চ হয়ে গেল নতুন Bolero, 28 kmpl মাইলেজ সহ ফ
সেরা দশ 7 আসনের গাড়ি এগুলোই, গত ডিসেম্বর মাসে এই গাড়ির বিক্রি বেড়েছ
7 আসন গাড়ির জন্য বাজারে সেরা এই তিন MPV, দেখে নিন তালিকা
Ertiga এবং Grand Vitara কে জোর টক্কর Toyota এর নতুন গাড়ির, চাহিদা এমন
বাজারে এল 7 আসনের নতুন Rumion, সস্তায় নিয়ে যান টয়োটার সেরা MPV

Mahindra Marazzo  
7-সিটার SUV-এর কথা বললে, মাহিন্দ্রার নাম না নিয়ে উপায় নিউ। marazzo গাড়িটির মধ্যে পরিবারিক গাড়ি হওয়ার প্রায় সমস্ত গুণমান বর্তমান রয়েছে। গাড়িতে 1.5L ডিজেল ইঞ্জিনের বিকল্পের সাথে আসে। Marazzo একটি আরামদায়ক এবং হাই পারফর্মিং গাড়ি।

Toyota Rumion  
সদ্যই বাজারে এসেছে Ertiga এর চাসিসে নির্মিত Rumion। যদিও গাড়িটি মারুতি সুজুকির Ertiga এর Re-branded ভার্সন কিন্তু Rumion এর দাম কিছুটা বেশি। Rumion এর এক্স-শোরুম দাম রয়েছে 10.29 লক্ষ টাকা থেকে 13.68 লক্ষ টাকা।

Maruti Suzuki XL6 
Ertiga গাড়িটির প্রিমিয়াম ভার্সন XL6। প্রিমিয়াম লুক এবং উন্নত ফিচার সহ XL6 আপনার পরিবারের জন্য সেরা বিকল্প৷ 5-স্পীড ম্যানুয়াল বা 6-স্পীড টর্ক কনভার্টার স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সাথে যুক্ত একই 1.5L K সিরিজ ইঞ্জিন রয়েছে XL6 এ।

Mahindra Bolero NEO  
Bolero এবং তার নতুন ভার্সন Bolero Neo গাড়িটি বড় পরিবারের জন্য আদর্শ। একসাথে বহু মানুষ যেতে পারেন এই গাড়ির মাধ্যমে। Neo ভার্সনে আবার Scorpio-N এর 1.5L ডিজেল ইঞ্জিন দিয়েছে Mahindra, তাই পারফরম্যান্স নিয়েও সন্দেহের অবকাশ নেই।