Read In
Whatsapp
Advertisement

Ertiga অথবা Wagon R নয়! সপরিবারে ঘুরতে যাওয়ার জন্য বেস্ট Renault-র এই গাড়িটি, দাম কত?

Maruti Suzuki Ertiga এবং WagonR এর বাজার শেষ করতে এসেছে Renault, মাত্র 6 লাখেই পাওয়া যাচ্ছে এই দুর্দান্ত গাড়ি

Published By: Ritwik | Published On:
Advertisements

গাড়ির বাজারে অর্থাৎ চরচাকার ক্ষেত্রে ভারতের বাজার বিশ্বের প্রায় সমস্ত সংস্থার কাছেই জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে বিশ্বের চতুর্থ বৃহত্তম গাড়ির বাজারে পরিনত হয়েছে ভারত। আর তাই বড় বড় সমস্ত কোম্পানি এদেশে এসে ব্যবসা করতে ইচ্ছুক। বিভিন্ন সেগমেন্টে নানান গাড়ি লঞ্চ করছে গাড়িগুলো। তবে ভারতের বাজার বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেকখানিই আলাদা, এখানে ব্যবসা করতে গেলে আপনাকে দামের সাপেক্ষে উন্নত গাড়ি লঞ্চ করতে হবে।

Advertisements

ভারতের বাজারে মারুতি সুজুকির এতবড় সাফল্যের কারণ ছিল এটাই যে, তারা দাম অনুযায়ী দারুণ ফিচারসের গাড়ি নিয়ে আসে বাজারে। কিন্তু আজ আমরা মারুতি সুজুকি সম্পর্কে নয়, বরং এক অন্য ব্র্যান্ড নিয়ে কথা বলতে চলেছি। তাদের গাড়িগুলোও দেশের অন্দরে ব্যপক জনপ্রিয় এবং প্রাইস টু পারফর্ম্যান্স রেশিও অর্থাৎ দাম অনুযায়ী দারুণ ফিচারস অফার করে। সাশ্রয়ী মূল্যে উন্নত মানের গাড়ি লঞ্চ করে বাজারে বেশ জনপ্রিয়তা লাভ করেছে এই নতুন কোম্পানি।

#Recommended
Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি সেরা? দেখে নিন বিস্তারিত তুলনা
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
Best 5 7 Seater Car : এগুলোই 2023 সালে বিক্রি হওয়া সেরা 5 সেভেন-সিটার
7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন
Maruti Suzuki Hustler : Punch কে পাঞ্চ মেরে উড়িয়ে দেবে মারুতির নতুন
সেরা দশ 7 আসনের গাড়ি এগুলোই, গত ডিসেম্বর মাসে এই গাড়ির বিক্রি বেড়েছ
29 কিমি মাইলেজ সহ দুর্দান্ত গাড়ি এবার বাজেটে, দেখে নিন মারুতি সুজুকির
Punch এবং Exter এর বাজার কাড়বে Maruti Suzuki এর লেটেস্ট গাড়ি, দাম মা
ঘরে আনতে চান বিলাসবহুল Audi Q3! মাস মাহিনা কত হলে হবে স্বপ্ন পূরণ? দেখ
CNG গাড়ি হলেও এগুলোতে থাকছে দারুণ ফিচারস, দেখে নিন সেরা 3 CNG চালিত গ

আজ আমরা আপনাদের এমন এক গাড়ির সম্পর্কে বলতে চলেছি যা Maruti Suzuki এর বিখ্যাত Wagon R এর থেকেও বেশি সাশ্রয়ী! সাত আসনে এই গাড়িটি বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে। গাড়িটির নাম রেনল্ট ট্রাইবার। ভারতীয় মধ্যবিত্তকে টার্গেট করেই নির্মাণ করা হয়েছে এই গাড়িটিকে। খুবই সাশ্রয়ী মূল্যে 7 আসনের গাড়িটি কিমি পারেন আপনি।

ইঞ্জিন এবং মাইলেজ : Triber গাড়িতে একটি 1.0-লিটার 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনের রয়েছে যা 72 PS শক্তি এবং 96 Nm টর্ক জেনারেট করতে সক্ষম। গাড়িটির ইঞ্জিন 5 গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত। অবশ্য দামী ভেরিয়েন্টে AMT ট্রান্সমিশনও পেয়ে যাবেন। একইসাথে মোট 20 কিমির মাইলেজও দেয় এই গাড়িটি।

সুরক্ষা : নিরাপত্তার জন্য চারটি এয়ারব্যাগ (সামনে এবং পাশে), EBD সহ ABS, পিছনের পার্কিং সেন্সর এবং পিছনের ভিউ ক্যামেরা পেয়ে যাবেন Triber গাড়িতে।

ফিচারস : Renault Triber একটি 8-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে, যা Android Auto এবং Apple CarPlay সাপোর্ট করে। সাথে 6-ওয়ে অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, প্রজেক্টর হেডল্যাম্প, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং স্টিয়ারিং মাউন্ট করা মিউজিক এবং ফোন কন্ট্রোল পায়। পিছনের সারির জন্য বিশেষ এসি ভেন্ট, পুশ স্টার্ট-স্টপ, সেন্টার কনসোলে ঠান্ডা স্টোরেজ এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের মতো ফিচারস রয়েছে। গাড়িটির তৃতীয় সারিটি বন্ধ করলে মোট 625 লিটারের বুট স্পেসের সুবিধা পাবেন আপনি।

দাম : বাজারে Triber এর বেস ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে 6.33 লক্ষ টাকা (Ex showroom) থেকে। টপ স্পেক MPV টির ভেরিয়েন্টের দাম রয়েছে 8.97 লক্ষ টাকা।