Read In
Whatsapp
Advertisement

আসছে টয়োটার মিনি ফরচুনার, গাড়িটিতে কি কি ফিচার্স থাকছে! দেখে নিন একনজরে

Hyundai Creta এবং Kia Seltos এর বাজারে বড় আঘাত আনছে Toyota, শীঘ্রই আসছে নতুন Toyota Urban Cruiser Hyryder

Published By: Ritwik | Published On:
Advertisements

Toyota বর্তমানে ভারতের বাজার নিয়ে বেশ সক্রিয় হয়ে ওঠেছে। বেশ কয়েকটি গাড়ি বাজারে নিয়ে এসেছে জাপানি কোম্পানিটি। আসন্ন সময়ে Toyota লাইনআপে নতুন বেশ কিছু মডেল আনার বিষয়েও আভাস দিয়ে রেখেছে। এমনকি Toyota এর বিলাসবহুল সাব-ব্র্যান্ড Lexus Motors ও বেশ কিছু নতুন গাড়ি এনেছে ভারতের বাজারে। এমতাবস্থায় প্রিমিয়াম এবং লাক্সারি সেগমেন্টের পর Toyota এর লক্ষ্য বাজেট সেগমেন্ট। বর্তমানে তারা যে গাড়িটি লঞ্চ করেছে তা বেশ বড় মাপের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে Hyundai, Honda, Mahindra এর মত কোম্পানির দিকে।

Advertisements

এর আগে Toyota বাজেট সেগমেন্টে উপস্থিত থাকলেও সেভাবে সক্রিয় থাকেনি। Toyota Innova গাড়িটিই মূলত এই সেগমেন্টে দেখা যেত। একটু ওপরের দিকে পাওয়া যেত বিখ্যাত Fortuner। কিন্তু সম্প্রতি তারা স্ট্র্যাটেজি পরিবর্তন করে বাজেট সেগমেন্টের ওপরেও জোর দিয়েছে। কয়েকদিন আগেই এসেছে Toyota Rumion। এরপর Toyota তাদের নতুন Urban Cruiser Hyryder লঞ্চ করে চমকে দিয়েছে গাড়ির বাজারকে।

শক্তিশালী লুক এবং ফিচারস প্যাকড Hyrider এর টার্গেট মার্কেট Hyundai Creta এবং KIA Seltos এর মতো গাড়ির বাজার। Toyota Urban Cruiser Hyryder প্রায় 4.3 মিটার লম্বা হবে বলে আশা করা হচ্ছে। যদিও হুইলবেস সামান্য বড় হবে। টয়োটা আরবান ক্রুজার হাইরাইডারে দেখা যাবে নতুন লাক্সারি লুক।

ফিচারসের কথা বললে, এই SUV-তে পাবেন ডুয়াল-টোন ইন্টেরিয়র Leather Wrapped ড্যাশবোর্ড, অটোম্যাটিক AC, টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, 360-ডিগ্রি ক্যামেরা, প্যানোরামিক সানরুফ, ওয়্যারলেস চার্জার, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, হেড-আপ ডিসপ্লে, প্যানোরামিক সানরুফ, ওয়্যারলেস চার্জার, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লের মতো ফিচারস।

Toyota Urban Cruiser Hyryder গাড়িটি Toyota এর অন্যান্য গাড়ির মতোই আধুনিক নিরাপত্তা বৈশিষ্ট্যর সাথে আসবে। সেখানে 6টি এয়ারব্যাগ, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ইএসপি, হিল-হোল্ড অ্যাসিস্ট এবং হিল ডিসেন্ট কন্ট্রোলের মতো নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি পাবেন আপনি। এখানে বলে রাখি Global Ncap রেটিংয়ে মাত্র 3 Star পেয়েছে Hyundai Creta এবং তার সাগরেদ KIA Seltos। তাই আপনার জীবন নিয়ে সুরক্ষার ক্ষেত্রে প্রশ্ন উঠবে এই দুই গাড়ির ক্ষেত্রে।