Read In
Whatsapp
Advertisement

Alto 800-র পরিবর্তে বাজারে এসেছে নতুন Alto K10, 30 হাজার দিয়ে বাড়ি আনুন এই দুর্দান্ত মাইলেজের গাড়ি

Alto 800 বন্ধ করে বাজারে নতুন ধামাদার এই গাড়িটি নিয়ে এসেছে মারুতি সুজুকি, দেখে নিন সমস্ত ফিচারস

Published By: Ritwik | Published On:
Advertisements

কিছু সময় আগেই 34 ধরে নির্মাণ হয়ে চলা Alto 800 বন্ধ করে দেয় মারুতি সুজুকি। উল্লেখ্য, Alto 800 ছিল মারুতি সবচেয়ে সস্তা গাড়ি। আর সেটি বন্ধ করে বাজারে নিয়ে আসে নতুন Alto K10। গাড়িটির নতুন সংস্করণ কিছুদিন আগেই বাজারে এনেছে মারুতি সুজুকি। Alto 800 এর তুলনায় নতুন গাড়িটি প্রায় সমস্ত দিকেই এগিয়ে। চলুন কীভাবে সস্তায় গাড়িটি কিনতে পারেন দেখে নেওয়া যাক।

Advertisements
গাড়িটি কীভাবে সস্তায় কিনবেন তার আগে দেখে নিন কী কী ফিচারসের সাথে বাজারে আসে Alto K10

লুক এবং ডিজাইন : নতুন Maruti Suzuki Alto K10 গাড়িটির লুক এবং ডিজাইনও বেশ আকর্ষণীয়। গাড়িটির দরজা থেকে শুরু করে হাতল, ব্ল্যাক-আউট স্কিড প্লেট, পেশীবহুল বনেট, হ্যালোজেন হেডল্যাম্প সমস্ত কিছুই নতুন করে ডিজাইন করা হয়েছে। বাকি ডিজাইন স্ট্যান্ডার্ড মডেল হিসাবে একই রয়েছে। তবে নতুন উন্নত ইঞ্জিন যোগ হয়েছে সেখানে। এছাড়া গাড়িটির রক্ষণাবেক্ষণ খরচও বেশ কম হওয়ার কারণে Alto K10 এর জনপ্রিয়তা বেড়েছে বহুখানি।

ইঞ্জিনের ক্ষমতা : Alto K10 গাড়িতে একটি 1.0 লিটারের K10C NA (Naturally Aspirated) পেট্রোল ইঞ্জিন রয়েছে। সেটি 5-গতির ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে যুক্ত রয়েছে। ক্ষমতার কথা বললে গাড়িটি মোট 66bhp শক্তি এবং 89Nm টর্ক তৈরি করে।

মাইলেজ : গাড়িটির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে পেট্রোল ভেরিয়েন্ট মাইলেজ দেয় 24.39 কিমি প্রতি লিটার। AMT ট্রান্সমিশনের সাথে পেট্রোল ভেরিয়েন্টের মাইলেজ 24.95 কিমি প্রতি লিটার। Alto K10 এর CNG ভার্সনে 30 থেকে 35 কিমি মাইলেজ দেয় গাড়িটি। আপনাকে যদি সারাদিনে মোট 60 কিমি যাতায়াত করতে হয় তাহলে 2 কেজি CNG খরচ হয়। অর্থাৎ 74 টাকা প্রতি কিলোর হিসাবে আপনার খরচ মাত্র 150 টাকা। যা বাণিজ্যিক গাড়ির জন্য হোক কি পারিবারিক গাড়ি, সবক্ষেত্রেই একদম আদর্শ।

ফিচারস : নতুন Maruti Suzuki Alto K10 গাড়িতে একটি মাল্টি-ফাংশনাল স্টিয়ারিং হুইল, মিনিমালিস্ট ড্যাশবোর্ড ডিজাইন, 7.0-ইঞ্চি স্মার্টপ্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেম, ডুয়াল-টোন ফ্যাব্রিক আপহোলস্ট্রি, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, পাওয়ার উইন্ডোজ, ডুয়াল এয়ারব্যাগ এবং ম্যানুয়াল বৈশিষ্ট্য রয়েছে।

দাম কত : K10 গাড়িটির পেট্রোল ম্যানুয়াল ভেরিয়েন্টের দাম পড়বে 3.99 লক্ষ টাকা। CNG এবং ম্যানুয়াল ট্রান্সমিশনের ক্ষেত্রে গাড়িটির দাম 5.70 লক্ষ টাকা। টপ ভেরিয়েন্টের দাম রয়েছে 6.49 লক্ষ টাকা। বাজারে বেশ কয়েকটি রঙের সাথে উপলব্ধ রয়েছে গাড়িটি।

দেখে নিন ফাইন্যান্স প্ল্যান

আপনি যদি Alto K10 এর বেস মডেল কেনেন তাহলে 3.99 লক্ষ টাকা খরচ হবে আপনার। আপনি যদি 30 হাজার টাকা ডাউনপেমেন্ট করেন তাহলে বাকি টাকা ঋণ হিসেবে নিতে হচ্ছে। এক্ষেত্রে 7 বছরের জন্য বাকি অংক ঋণ নিলে 9.8% সুদের সাথে মাসিক 8709 টাকা EMI খরচ পড়বে।