Read In
Whatsapp
Advertisement

হুন্ডাই-ক্রেটাও ফেইল! 85 শতাংশ পর্যন্ত রিসেল ভ্যালু দিচ্ছে এই গাড়ি, ঝটপট দেখে নিন

দেশের সবচেয়ে বেস্ট রিসেল ভ্যালু গাড়ি কী জানা আছে? Hyundai Creta, Kia Seltos’কেও মাত দেবে এই গাড়ি।

Published By: Ritwik | Published On:
Advertisements

গাড়ি এবং বাড়ি এই দুটো বিষয়েই ইনভেস্ট করার আগে যথেষ্ট ভাবনা চিন্তার প্রয়োজন হয়। বিশেষ করে গাড়ির রিসেল ভ্যালু কত সেটা জানাটা ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ অনেকেই আছেন যারা নির্দিষ্ট সময় গাড়ি ব্যবহারের পর তা বিক্রি করে দেন। এখন সেই গাড়ির রিসেল ভ্যালু কম হলে সমস্যার বৈকি। সম্প্রতি এই সমস্যার মুশকিল আসান করেছে ড্রুম নামক এক সংস্থা‌। ভারতীয় বাজারে কোন গাড়ির রিসেল ভ্যালু কত তারই একটি তালিকা প্রকাশ করেছে সংস্থাটি।

Advertisements

এমনিতে অনেকেরই ধারণা ছিল যে, ভারতীয় বাজারে সবচেয়ে বেশি রিসেল ভ্যালু পাওয়া যায় হ্যাচব্যাকে। তবে সেই ধারণাকে ভুল প্রমাণিত করে এগিয়ে গিয়েছে MG Hector। সমীক্ষা বলছে এটিই দেশের সবথেকে সেরা রিসেল ভ্যালু গাড়ি। অবাক করা বিষয় এই যে, টাটা বা মাহিন্দ্রার চেয়েও এর ভ্যালু বেশি।

#Recommended
Upcoming EV : জলদিই বাজারে আসছে সেরা 5 বৈদ্যুতিক গাড়ি, পাবেন লম্বা মা
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
ভুলে যান মারুতি-হুন্ডাই, এই ছোট্ট ট্রিক্স খাটালেই আপনিও কিনতে পারবেন ব
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
স্টক ক্লিয়ারেন্সে মোটা অংকের ছাড়ের ঘোষণা মাহিন্দ্রার, নতুন SUV তে থা
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
বাজারে আসছে একগুচ্ছ নতুন গাড়ি, তালিকা রয়েছে বড় চমক
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা ‘থার’র নয়া এডিশন, ফিচার্স দেখলে চমকে উঠ

বিভিন্ন টেক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, এই গাড়ির ডিজেল ভেরিয়েন্টে 85 শতাংশ রিসেল ভ্যালু পাওয়া যায়। বাজারে উপস্থিত Mahindra XUV700, XUV300, Hyundai Alcazar, Tata Harrier গাড়িগুলিকে টেক্কা দেওয়ার ক্ষমতা রাখে এই কার। এছাড়াও Hyundai Creta এবং Kia Seltos কেও টপকে গেছে এই চারচাকা গাড়িটি।

জানা যাচ্ছে যে বিষয়গুলির জন্য এর রিসেল ভ্যালু এত বেশি তা! এর ইঞ্জিন, জ্বালানি দক্ষতা বা মাইলেজ এবং কমফোর্ট ফিচার্স। এতে রয়েছে 2 লিটার ডিজেল ইঞ্জিন যা সর্বোচ্চ 167 হর্সপাওয়ার এবং 350 এনএম টর্ক তৈরি করতে সক্ষম। এর সাথে আপনি আরও পেয়ে যাবেন 6 স্পিড ম্যানুয়াল ও 6 স্পিড অটোমেটিক গিয়ারবক্স। এই গাড়ির মাইলেজ 21 কিমি প্রতি লিটার। এতে রয়েছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম লেভেল 2 (ADAS), 14 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ভয়েস কমান্ড, ওয়্যারলেস চার্জিং ইত্যাদির মত ফিচার্স।

MG Hector রিসেল ভ্যালু : Hector SUV লঞ্চ হয় চলতি বছরের শুরুর দিকে। তখন গাড়িটির দায় ছিল প্রায় 14.72 লাখ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে ডিজেল ভেরিয়েন্টের দাম রাখা হয়েছিল 17.99 লাখ টাকা (এক্স-শোরুম)। সমীক্ষা বলছে ডিজেল ভেরিয়েন্টটিতে 85 শতাংশ রিসেল ভ্যালু পাওয়া যাবে।