Read In
Whatsapp
Advertisement

Fortuner কেও পিছনে ফেলল মারুতির 7 আসনের গাড়ি, গত এক মাসে বিক্রি বাড়ল 50%!

ভারতের বাজারে সবচেয়ে বেশি গাড়ি বিক্রি করে Maruti Suzuki। বহুদিন ধরে সেই রেকর্ড ধরে রেখেছে কোম্পানি। নতুন বছরের প্রথম মাসের পরিসংখ্যানও সেই দিকেই সায় দিচ্ছে। একদিকে যেমন সেরা দশটি বিক্রি…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বাজারে সবচেয়ে বেশি গাড়ি বিক্রি করে Maruti Suzuki। বহুদিন ধরে সেই রেকর্ড ধরে রেখেছে কোম্পানি। নতুন বছরের প্রথম মাসের পরিসংখ্যানও সেই দিকেই সায় দিচ্ছে। একদিকে যেমন সেরা দশটি বিক্রি হওয়া গাড়ির শীর্ষস্থান হাসিল করেছে WagonR অন্যদিকে বিগত কয়েক মাসে খারাপ রেজাল্ট করলেও কামব্যাক করেছে Maruti Suzuki Ertiga। Maruti Suzuki Ertiga 1280 720 1

Advertisements

গত জানুয়ারি মাসে দারুণ পারফর্ম করেছে Ertiga। মাত্র এক মাসে মোট 14,362 ইউনিট Ertiga বিক্রি হয়েছে। গত বছরের তুলনায় এই পরিসংখ্যান বেড়েছে 50%। যেখানে আগের বছর এই একই সময়ে মোট 9,750 টি গাড়ি বিক্রি হয়েছিল। বিক্রির পরিমাণ বৃদ্ধির ক্ষেত্রে Ertiga পিছনে ফেলেছে Maruti Baleno, WagonR, Tata Nexon এবং Maruti Dzire কে।

#Recommended
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন
Fall of Maruti Suzuki: শীর্ষস্থান হারাল মারুতি সুজুকি, বড় পরিবর্তনের
পেট্রোল বা CNG নয়, পরিবেশ রক্ষার্থে মারুতির নতুন গাড়ি চলবে বায়োগ্যা
ফেব্রুয়ারিতে বড় অফার মারুতি সুজুকির, নতুন গাড়িতে থাকছে 1.5 লক্ষ টাক
বছরের শুরুতেই নিজের আসন ছিনিয়ে নিল এই গাড়ি, পাশাপাশি রেকর্ড বিক্রি E

maruti suzuki ertiga

Ertiga গাড়িটির দাম শুরু হচ্ছে 8.69 লক্ষ টাকা থেকে এবং টপ মডেলের দাম রয়েছে 13.3 লক্ষ টাকা। বার্ষিক বিক্রি বাড়ার কথা হিসেব করলে দেখা যায় যে, Baleno বেড়েছে 20%, Brezza এর বিক্রি বেড়েছে মাত্র 7%। উল্লেখ্য শীর্ষস্থানে রয়েছে WagonR, দ্বীতিয় স্থানে Dzire এবং তৃতীয় স্থানে থাকছে মারুতিরই Swift এবং অষ্টম স্থানে রয়েছে Ertiga।

maruti suzuki ertiga

7 আসনের সেগমেন্টে Ertiga এর বিক্রি পিছনে ফেলেছে Scorpio, Tata Safari এবং Toyota Innova Hycross কে। গাড়িতে রয়েছে একাধিক আকর্ষনীয় ফিচারস। থাকছে একটি 9-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, 360-ডিগ্রি ভিউ ক্যামেরা। এই গাড়িকে শক্তি জোগানোর জন্য থাকছে 1.5 লিটার পেট্রোল ইঞ্জিন যা সর্বোচ্চ 103bhp শক্তি এবং 137Nm পিক টর্ক জেনারেট করে।