Read In
Whatsapp
Advertisement

বছরের শুরুতেই নিজের আসন ছিনিয়ে নিল এই গাড়ি, পাশাপাশি রেকর্ড বিক্রি Ertiga-র

বিক্রির নিরিখে প্রথম স্থান ছিনিয়ে নিল মারুতি Wagon R, রেকর্ড বিক্রি Ertiga-র, দেখুন বিশদে

Published By: Ritwik | Published On:
Advertisements

গাড়ি কেনার ক্ষেত্রে মধ্যবিত্তের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল তেল খরচ। আর এই খরচ ব্যালেন্সের ক্ষেত্রে বিগত কয়েক বছর ধরে গ্রাহকদের ভরসা জুগিয়ে আসছে মারুতি সুজুকি Wagon R। বিক্রির নিরিখে মাঝে কয়েক মাস মারুতির এই মডেল খানিক পিছিয়ে পড়লেও গত জানুয়ারি মাসে ফের একবার নম্বর ওয়ান পজিশনে জায়গা করে নিয়েছে মারুতি ওয়াগন আর।Wagon R 2022 Exterior Right Front Three Quarter 3

Advertisements

তবে কেবল মারুতি ওয়াগন আর নয়, বিক্রির নিরিখে ভালো পারফর্ম করেছে মারুতি এরটিগা। সবচেয়ে বেশি বিক্রি হওয়া 7-সিটার গাড়ির মধ্যে এটি একটি। শীর্ষ-10 সর্বাধিক বিক্রিত গাড়ির তালিকায় অষ্টম স্থান অধিকার করেছে মারুতির এই মডেল। জানিয়ে দিই, গত মাসে মোট 12,857 ইউনিট বিক্রি করে রেকর্ড গড়েছে মারুতি এরটিগা।

#Recommended
ভুলে যান মারুতি-হুন্ডাই, এই ছোট্ট ট্রিক্স খাটালেই আপনিও কিনতে পারবেন ব
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
পাত্তা পাবেনা EV, একবার তেল ভরুন আর নিশ্চিন্তে সারা মাস! নতুন এই পাঁচ
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
Fortuner কেও পিছনে ফেলল মারুতির 7 আসনের গাড়ি, গত এক মাসে বিক্রি বাড়ল
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird

জেনে অবাক হবেন যে, বিক্রির নিরিখে এটি মাহিন্দ্রা বোলেরো, কিয়া কারেন্স এবং টয়োটা ইনোভা ক্রিস্টা সহ একাধিক প্রিমিয়াম মডেলকে ছাড়িয়ে গেছে এই চার চাকা। এছাড়াও এই তালিকায় আরও একটি গাড়ি রয়েছে আর সেটি হল Mahindra Scorpio। খুব অল্পই ব্যবধান রয়েছে এই দুই গাড়ির মধ্যে। এবং এর থেকে এটা স্পষ্ট যে, 7 সিটার গাড়ির প্রতি মানুষের আগ্রহ ক্রমশ বাড়ছে। Ertiga Exterior Left Front Three Quarter 2

এরটিগার ইঞ্জিন এবং মাইলেজ দক্ষতা
গাড়িটির 1.5-লিটার পেট্রোল ইঞ্জিন, 103PS এবং 137Nm টর্ক প্রদান করতে সক্ষম। পাশাপাশি পেট্রোল এবং CNG উভয় বিকল্পই প্রদান করে এই গাড়ি। মাইলেজের কথা বললে, পেট্রোল মডেলটির রেঞ্জ প্রায় 20.51 kmpl। এবং CNG ভেরিয়েন্টর মাইলেজ প্রায় 26.11 kmpl।

বৈশিষ্ট্য এবং মূল্য
এই চার চাকায় রয়েছে 7 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অটোমেটিক AC, ইঞ্জিন পুশ বাটন স্টার্ট-স্টপ, ক্রুজ কন্ট্রোল, প্রোজেক্টর হেডল্যাম্প, 4টি এয়ারব্যাগ, হিল হোল্ড অ্যাসিস্ট, রিয়ার পার্কিং সেন্সর, রিয়ার পার্কিং ক্যামেরা, ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো, অ্যাপেল কারপ্লে এবং Arkyms স্পিকার সিস্টেমের মত চমকপ্রদ সব ফিচারস। দামের কথা বললে Ertiga-এর প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য হল 8.69 লক্ষ টাকা।