whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Maruti Suzuki Jimny vs Mahindra Thar: দুই গাড়ির মধ্যে জোর লড়াই, কিন্তু আসল অফ রোডিং কিং কোনটি দেখে নিন এখানে

ভারতে বাজেট অফরোড গাড়ির মধ্যে দুই গাড়ির লড়াই বিখ্যাত। এগুলো হলো Thar এবং Jimny। শীঘ্রই আসছে Thar 5 Door, আবার কিছুদিন আগেই Jimmy এর নতুন Thunder Edition লঞ্চ করেছে মারুতি…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

ভারতে বাজেট অফরোড গাড়ির মধ্যে দুই গাড়ির লড়াই বিখ্যাত। এগুলো হলো Thar এবং Jimny। শীঘ্রই আসছে Thar 5 Door, আবার কিছুদিন আগেই Jimmy এর নতুন Thunder Edition লঞ্চ করেছে মারুতি সুজুকি। আগের ভার্সনের থেকে 2 লক্ষ টাকা কমদামে লঞ্চ হয়েছে নতুন এডিশন।

whatsapp logo
Advertisements

নতুন দামের সাথে Thar 4×2 RWD কে বড় টক্কর দিচ্ছে নতুন Jimny Thunder Edition। দুই গাড়িই দারুণ শক্তিশালী এ আর বলার অপেক্ষা রাখেনা। কিন্তু তুলনায় কোন গাড়ি এগিয়ে, কার গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশি? চলুন তাই দেখে নেওয়া যাক।

Advertisements

ইঞ্জিন

Maruti Suzuki Jimny
মারুতির জিমনিতে রয়েছে 1.5 লিটার 4 সিলিন্ডার ইঞ্জিন। ইঞ্জিনটির সর্বোচ্চ ক্ষমতা 103 hp এবং সেটি 134 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। 5 গতির ম্যানুয়াল ও 4 গতির অটোমেটিক ট্রান্সমিশনের সাথে যুক্ত রয়েছে জিমনির ইঞ্জিন।

Mahindra Thar
মাহিন্দ্রা থারে রয়েছে পেট্রল ও ডিজেল দুই ধরনের ইঞ্জিন। 1.5 লিটার টার্বো পেট্রোল এবং 2 লিটারের ডিজেল ইঞ্জিন, এই দুই অপশন পাবেন Thar গাড়িতে। পেট্রোল ইঞ্জিনটি 150 hp শক্তি এবং 320 Nm টর্ক তৈরি করে আর ডিজেল ইঞ্জিনটি 117 hp শক্তি এবং 300 Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম।

গ্রাউন্ড ক্লিয়ারেন্স

অফ রোডিংয়ের ক্ষেত্রে গাড়ির গ্রাউন্ড ক্লিয়ারেন্স খুবই গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। Maruti Suzuki Jimny এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স 210mm। যেখানে মাহিন্দ্রা থারে আপনি 226mm এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স পেয়ে যাবেন।

পরিসংখ্যান থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, শক্তি তো বটেই সমস্ত দিক দিয়েই Thar বহুগুণ এগিয়ে।

দাম: দুই গাড়ির দামের মধ্যেও তফাৎ রয়েছে। Jimny Thunder Edition এর Zeta ভ্যারিয়েন্ট স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টর থেকে 2 লক্ষ টাকা কম দামে এবং Alpha ভ্যারিয়েন্ট 1 লক্ষ টাকা কমে লঞ্চ হয়েছে। নতুন Jimny এর দাম শুরু হচ্ছে 10.87 লক্ষ টাকা থেকে। টপ স্পেক মডেলের দাম রয়েছে 14.05 লক্ষ টাকা।

অন্যদিকে Thar এর এক্স শোরুম দাম শুরু হচ্ছে 10.98 লক্ষ টাকা থেকে এবং সেটির টপ স্পেক মডেলের দাম 13.77 লক্ষ টাকা।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE