Read In
Whatsapp
Advertisement

বিক্রির নিরিখে ভারতসেরা! সবাইকে পিছিয়ে এগিয়ে গেল মারুতির এই গাড়ি

সবার চোখে ধুলো দিয়ে এগিয়ে গেল মারুতি, বিক্রির নিরিখে ভারতসেরা এই গাড়ি

Published By: Ritwik | Published On:
Advertisements

২০২৩ সালে যে গাড়িটি সবার চোখে ধুলো দিয়ে বিক্রির তালিকা শীর্ষ স্থানে উঠে এসেছে তা হল মারুতি সুজুকির গাড়িগুলো। SUV এর দুনিয়ায় রীতিমত রেকর্ড গড়েছে কোম্পানি। সূত্র থেকে জানা যাচ্ছে, ডিসেম্বর, ২০২৩ এ মোট ১,৩৭,৫৫১ ইউনিট গাড়ি বিক্রি করেছে সংস্থাটি। যার মধ্যে দেশীয় বাজারে বিক্রি হয়েছে ১,০৬,৪৯২ ইউনিট এবং ৪,১৭৫ ইউনিট বিক্রি হয়েছে অন্যান্য OEM-এ এবং ২৬,৮৮৪ ইউনিট হয়েছে রপ্তানি। দেশের বৃহত্তম গাড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠানটি ২০২৩ সালে বার্ষিক ২ মিলিয়ন ইউনিট বিক্রির মাইলফলক অতিক্রম করেছে।

Advertisements

এদিকে অল্টো এবং প্রেসোর কথা বললে, ২০২৩ সালের ডিসেম্বরে মাত্র ২,৫৫৭ ইউনিট বিক্রি হয়েছে। যেখানে বেলেনো, সেলেরিও, ডিজায়ার, ইগনিস, সুইফ্ট, ট্যুর এস এবং ওয়াগনআর এর মত গাড়িগুলি মোট ৪৫,৭৪১ ইউনিট বিক্রি হয়েছে। Maruti Suzuki Ciaz midsize sedan গত মাসে মাত্র ৪৮৯ ইউনিট বিক্রি হয়েছে। যা কিনা গত বছরের তুলনায় অনেকটাই কম।

#Recommended
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
ভুলে যান মারুতি-হুন্ডাই, এই ছোট্ট ট্রিক্স খাটালেই আপনিও কিনতে পারবেন ব
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু

২০২৩ সালে মোট ১০,৯৯৫ ইউনিট Ciaz বিক্রি করেছে সংস্থাটি। সেই তুলনায় মারুতি বাকি মডেলগুলি এখন অনেকটাই লাভজনক জায়গায় রয়েছে। সংস্থাটির Brezza, Ertiga, Fronx, Grand Vitara, Invicto, Jimny, S-Cross এবং XL6 এর মত গাড়ি গুলির ভালো ডিমান্ড রয়েছে বাজারে‌।

Maruti Suzuki Grand Vitara লঞ্চ হয়েছিল ২০২২ সালে। তারপর থেকেই গ্রাহক চাহিদার তালিকায় একদম প্রথম দিকেই জায়গা করে রয়েছে গাড়িটি। এই একই বছর লঞ্চ হয়েছে Brezza। তারপর থেকেই মারুতির স্টার ক্যাম্পেইনার হয়ে রয়েছে এই দুই গাড়ি। সেই সাথে পাল্লা দিয়ে প্রতিযোগিতা করেছে Fronx। বিক্রির নিরিখে এই গাড়িও কম কিছু যায়না। গত বছর Brezza, Ertiga, Fronx, Grand Vitara, Invicto, Jimny, S-Cross এবং XL6 এর মোট বিক্রয়মূল্য প্রায় ৪৫,৯৫৭ ইউনিট। যেখানে ২০২২ সালের একই মাসে এই বিক্রির পরিসংখ্যান ছিল ৩৩,০০৮ ইউনিট।