Read In
Whatsapp
Advertisement

মারুতি লঞ্চ করল মিনি ফরচুনার, 30 কিমি মাইলেজ সহ আকর্ষণীয় ডিজাইন সেগমেন্টের সেরা

নতুন গাড়ি নিয়ে এসেছে মারুতি সুজুকি। বাজারের শীর্ষে থাকতে মাঝেমধ্যেই নানান চটকদার গাড়ি বেশ সস্তায় নিয়ে হাজির হয় মারুতি। এই বিষয়ে মারুতি সুজুকির ট্র্যাক রেকর্ড বেশ ভাল। সম্প্রতি নতুন একটি…

Published By: Ritwik | Published On:
Advertisements

নতুন গাড়ি নিয়ে এসেছে মারুতি সুজুকি। বাজারের শীর্ষে থাকতে মাঝেমধ্যেই নানান চটকদার গাড়ি বেশ সস্তায় নিয়ে হাজির হয় মারুতি। এই বিষয়ে মারুতি সুজুকির ট্র্যাক রেকর্ড বেশ ভাল। সম্প্রতি নতুন একটি MPV অর্থাৎ Multi Purpose Vehicle লঞ্চ করেছে তারা। XL 6 এর পর বাজারে এসেছে নয়া XL 7।

Advertisements

বাজারে MPV এর বিপুল চাহিদা রয়েছে। স্বাভাবিক ভাবেই অন্যান্য কোম্পানির মতো মারুতি সুজুকিও তাই এই সেগমেন্টে নতুন গাড়ি লঞ্চ করেছে। এখানে চিত্তাকর্ষক মাইলেজ, আধুনিক ফিচারস সহ নানান ডিজাইন দেখা যাচ্ছে। XL 6 এর মতো এই গাড়িতেও শার্প হেডল্যাম্প পেয়ে যাবেন। এক্সটেরিয়রের মতো ইন্টেরিয়রেও মিল দেখা যাবে গাড়িতে ।

#Recommended
Maruti Suzuki Brezza SUV : বেশী নয় মাত্র 97 হাজার তাতেই কিনতে পারেন ন
Upcoming EV : জলদিই বাজারে আসছে সেরা 5 বৈদ্যুতিক গাড়ি, পাবেন লম্বা মা
শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Maruti Suzuki Dzire, এবার সাধ্যের মধ্যেই পেয়ে
প্রতিটি বাড়িতেই থাকবে নতুন গাড়ি, ব্যবস্থা করল Maruti Suzuki
Maruti Suzuki Fronx: এ যেন Mini Fortuner, স্বল্প বাজেটে দুর্দান্ত গাড়
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু

7-ইঞ্চি স্মার্টপ্লে স্টুডিও ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, কিলেস এন্ট্রি এবং পুশ-বাটন স্টার্টের মতো ফিচারস রয়েছে গাড়িতে। Maruti XL7 মারুতি সুজুকির SHVS (Smart Hybrid Vehicle by Suzuki) প্রযুক্তির সাথে আসে। যা গাড়ির কর্মক্ষমতা বাড়ায় এবং গ্রাহকদের মধ্যে আরো আপিলিং করে তোলে।

উল্লেখ্য যে, Maruti XL7-এ 1.5-লিটার K15B পেট্রোল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন মোট 104 bhp শক্তি এবং 138 Nm টর্ক উৎপন্ন করে। আর এই ইঞ্জিন 5-স্পীড ম্যানুয়াল বা 4-স্পীড অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে যুক্ত। গাড়িটির মাইলেজ রয়েছে 30 kmpl। XL7 MPV গাড়িটি লঞ্চ হয়েছে 9 লাখের এক্স শোরুম দামের সাথে। যা গাড়িটিকে বেশ সাশ্রয়ী বিকল্প করে তোলে।