Read In
Whatsapp
Advertisement

নতুন অবতারে আসছে জনপ্রিয় Scorpio-N,পাহাড় নদী অথবা জঙ্গল সর্বত্রই সমান গতিতে ছুটবে গাড়িটি

মাহিন্দ্রার স্কর্পিও গাড়ির নতুন ভার্সন Scorpio-N এর চর্চা সর্বত্র। একটা সময় দেউলিয়া হতে বসা মাহিন্দ্রাকে রক্ষা করে SUV সেগমেন্ট। আর তারপর থেকেই সেখানে জাঁকিয়ে বসেছে তারা। দেশের প্রতিটি কোনায় বিপুল…

Published By: Ritwik | Published On:
Advertisements

মাহিন্দ্রার স্কর্পিও গাড়ির নতুন ভার্সন Scorpio-N এর চর্চা সর্বত্র। একটা সময় দেউলিয়া হতে বসা মাহিন্দ্রাকে রক্ষা করে SUV সেগমেন্ট। আর তারপর থেকেই সেখানে জাঁকিয়ে বসেছে তারা। দেশের প্রতিটি কোনায় বিপুল জনপ্রিয় মাহিন্দ্রার নতুন গাড়িটি। আর বর্তমানে অস্ট্রেলিয়া সহ বিদেশের মাটিতেও বেশ সাড়া ফেলেছে গাড়িটি।

Advertisements

চলতি বছরের শুরুর দিকেই নতুন Scorpio-N বাজারে আনে মাহিন্দ্রা। ভারতের অন্দরে SUV সেগমেন্টে গাড়িটি বিক্রি করলেও দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়াতে পিক আপ ট্রাক ভার্সনেও লঞ্চ হয়েছে Scorpio। চলতি বছর আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত হবে মহিন্দ্রার অ্যানুয়াল এক্সট্রাভাগানজা। আগামী ১৫ আগস্ট লঞ্চ অনুষ্ঠিত হবে সেটি। উল্লেখ্য, ১৯৯৬ সাল থেকেই আফ্রিকাতে জাঁকিয়ে বসে সংস্থটি।

#Recommended
Upcoming EV : জলদিই বাজারে আসছে সেরা 5 বৈদ্যুতিক গাড়ি, পাবেন লম্বা মা
Maruti Suzuki Fronx: এ যেন Mini Fortuner, স্বল্প বাজেটে দুর্দান্ত গাড়
স্টক ক্লিয়ারেন্সে মোটা অংকের ছাড়ের ঘোষণা মাহিন্দ্রার, নতুন SUV তে থা
Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি সেরা? দেখে নিন বিস্তারিত তুলনা
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
বাজার কাঁপাতে আসছে মাহিন্দ্রা ‘থার’র নয়া এডিশন, ফিচার্স দেখলে চমকে উঠ
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়ে
অনেক হলো Thar, 2024 এ বাজার কাঁপাবে মাহিন্দ্রার নতুন গাড়ি, থাকছে একগু
2024 এ রাজ করবে Mahindra, শীঘ্রই লঞ্চ হচ্ছে 2 EV সহ 4 নতুন SUV

Scorpio N SUV এর নতুন সংস্করণে থাকছে লম্বা হুইলবেস। Scorpio Classic-এর মতোই সেটআপ থাকছে। SUV সংস্করণের হুইলবেসের দৈর্ঘ্য ২.৬ মিটার। দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মতো বিদেশী বাজারে গাড়িটি ‘পিক আপ ট্রাক’ ভার্সনে বিক্রি করবে মহিন্দ্রা। Mahindra Scorpio N পিকআপ গাড়িটি সিঙ্গেল এবং ডাবল ক্যাব বডি, উভয় স্টাইলেই লঞ্চ হবে। তাছাড়া স্ট্যান্ডার্ড এবং ট্রে-ব্যাক বেড ভেরিয়েন্টও আসবে বাজারে।

মাহিন্দ্রার এই গাড়িতে থাকছে ২.০-লিটার টার্বো পেট্রোল মোটর এবং ডিজেল ভার্সনে পাওয়া যাবে ২.২ লিটারের ইঞ্জিন। মোট ২০০ hp পিক পাওয়ারের সাথে সর্বোচ্চ ৩৭০ Nm টর্ক তৈরি করতে সক্ষম। ৬ গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত থাকবে ইঞ্জিনটি। মাহিন্দ্রা গ্লোবাল পিকআপ ভিশন প্রোডাকশন মডেলে কোম্পানি তাদের Scorpio-N এর কতগুলি আরামদায়ক বৈশিষ্ট্য বজায় থাকবে তাও দেখার বিষয়।

দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মতো আন্তর্জাতিক বাজারে, Scorpio-N পিকআপ ভার্সনের সাথেই লঞ্চ হবে। যদিও Scorpio নতুন ভার্সন রিপ্লেসমেন্ট মডেল হিসাবে কাজ করবে নাকি দুটি গাড়িই বিক্রি করবে তা এখনও নিশ্চিত নয়। যেহেতু Scorpio-N পিকআপের দাম বেশি হবে, তাই মাহিন্দ্রা বিকল্প হিসাবে বর্তমান পিকআপের বিক্রি অব্যহত রাখতে পারে।

উল্লেখ্য, মাহিন্দ্রা ২০২২ সালে দক্ষিণ আফ্রিকার দ্রুততম বর্ধনশীল অটোমোবাইল কোম্পানি হিসাবে নিজেদের নাম প্রতিষ্ঠিত করেছে। গত ২০২২ সালে আগের বছরের তুলনায় ৭৮% বিক্রি বেড়েছে মাহিন্দ্রার। অস্ট্রেলিয়ার বাজারেও দারুণ ফলাফল দেখাচ্ছে মাহিন্দ্রা, সেখানে Mahindra তাদের Scorpio এবং XUV 700 এর পিকআপ ভার্সন বিক্রি করে।