Read In
Whatsapp
Advertisement

ঘরে আনতে চান টাটা হ্যারিয়ার! মেনটেন করতে আপনার স্যালারি কত হওয়া প্রয়োজন? দেখে নিন

উৎসবের মরশুমে Tata Harrier বাড়িতে আনতে চান? খরচ কত হবে জানেন? দেখে নিন হিসেব নিকেষ।

Published By: Ritwik | Published On:
Advertisements

দুর্গাপুজোর আগে আগেই লঞ্চ হয়েছিল টাটার নয়া গাড়ি Tata Harrier Facelift। আকর্ষণীয় লুক এবং তার সাথে চমকপ্রদ ফিচার্সের সাথে বুকিং শুরু হয় এই গাড়ির। ইতিমধ্যেই নাকি গাড়ির ডেলিভারিও শুরু হয়ে গিয়েছে। গ্রাহকদের বাড়ি বাড়ি ডেলিভারিও শুরু করে দিয়েছে সংস্থাটি। বাজারে মোট 13 টি ভেরিয়েন্টে উপলব্ধ রয়েছে এই গাড়ি।

Advertisements

দামের কথা যদি বলি, নতুন টাটা হ্যারিয়ার ফেসলিফ্টের দাম প্রায় 15.49 লক্ষ টাকা (এক্স-শোরুম)। গাড়িটিতে দেওয়া হয়েছে একাধিক আপডেটেড ফিচার্স, যা এই সেগমেন্টে প্রথম। নতুন এই চারচাকাতে দেওয়া হয়েছে 12.3 টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। সেই সাথে পেয়ে যাবেন অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে কানেক্টিভিটি। পাশাপাশি পেয়ে যাবেন, স্পিকার JBL সাউন্ড সিস্টেম-সহ গাড়িতে 10.25 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট স্ক্রিনপ্লে।

#Recommended
Best Driving Tips: ড্রাইভিং শেখার সময় এই ৪টি টিপস মনে রাখলে কমবে মৃত্
Upcoming EV : জলদিই বাজারে আসছে সেরা 5 বৈদ্যুতিক গাড়ি, পাবেন লম্বা মা
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
ভুলে যান মারুতি-হুন্ডাই, এই ছোট্ট ট্রিক্স খাটালেই আপনিও কিনতে পারবেন ব
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
বাজারে আসছে একগুচ্ছ নতুন গাড়ি, তালিকা রয়েছে বড় চমক
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু

ফিচার্স ও স্পেশিফিকেশনের পাশাপাশি গাড়ির নিরাপত্তার দিকেও খেয়াল রেখেছে সংস্থাটি। যাত্রী সুরক্ষার্থে গাড়িতে দেওয়া হয়েছে 7টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, 360 ডিগ্রি ক্যামেরা, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেমের মত ফিচার্স। এমনকি ক্র্যাশ টেস্টেও ফাইভ স্টার পেয়েছে গাড়িটি। 2 লিটার ডিজেল ইঞ্জিন বিশিষ্ট এই গাড়ির মাইলেজ ম্যানুয়ালে 16.80 কিমি প্রতি লিটার এবং অটোমেটিক ভেরিয়েন্টে 14.60 কিমি প্রতি লিটার।

এমতাবস্থায় অনেকেই এই গাড়িটি বাড়িতে আনার কথা ভাবনাচিন্তা করছেন। তবে গাড়ি কেনার আগে একটু খরচের হিসেব নিকেশটা করে নেওয়া ভালো। টাটা হ্যারিয়ার বর্তমান বাজারমূল্য 15.49 টাকা (এক্স-শোরুম)। গাড়িটির আরটিও খরচ প্রায় 2 লক্ষ টাকা। অন্যদিকে ইন্সুরেন্স বাবদ আপনাকে খসাতে হবে প্রায় 1 লক্ষ টাকা। এসব মিলিয়ে গাড়িটির অনরোড প্রাইস গিয়ে পৌঁছায় প্রায় 19 লক্ষ টাকার কাছাকাছি।

গাড়িটির টপ মোস্ট ভেরিয়েন্টের দাম প্রায় 30 লক্ষ টাকা যেখানে বাজেট ফ্রেন্ডলি ভেরিয়েন্ট আপনি পেয়ে যাবেন 23 লক্ষ টাকায়। এর জন্য আপনাকে ডাউন পেমেন্ট করতে হবে প্রায় 7 লক্ষ টাকা। এবং বাকি 16 লক্ষ টাকা আপনি লোন নিতে পারেন। সেক্ষেত্রে আপনার মাসিক ইএমআই পড়বে প্রায় 30 হাজার টাকা। এছাড়াও গাড়ির মেইনটেনেন্স খরচ বাবদ পড়বে প্রায় 20 হাজার টাকা। এমতাবস্থায় Tata Harrier কিনতে হলে আপনার মাসিক আয় হওয়া উচিত 2 লক্ষ টাকা।