Read In
Whatsapp
Advertisement

বাজারে কাঁপাতে আসছে KIA এর সেরা তিন SUV, বহুমূল্য EV ও রয়েছে তালিকায়

Kia Motors তাদের বিলাসবহুল SUV এর বহর নিয়ে আসছে ভারতে। লাইনআপের প্রথম গাড়ি Kia Sonet। নতুন গাড়িটির মাধ্যমে একপ্রকার বেঞ্চমার্ক তৈরি করেছে KIA। 2024 সালে বেশ কয়েকটি নতুন গাড়ি লঞ্চ…

Published By: Ritwik | Published On:
Advertisements

Kia Motors তাদের বিলাসবহুল SUV এর বহর নিয়ে আসছে ভারতে। লাইনআপের প্রথম গাড়ি Kia Sonet। নতুন গাড়িটির মাধ্যমে একপ্রকার বেঞ্চমার্ক তৈরি করেছে KIA। 2024 সালে বেশ কয়েকটি নতুন গাড়ি লঞ্চ করবে দক্ষিণ কোরিয়ান কোম্পানি। চলুন গাড়ি গুলোর সম্পর্কে জানাই আপনাদের।

Advertisements

KIA Sonet
সম্ভাব্য লঞ্চ: 2024 এর দ্বিতীয়ার্ধ
সম্ভাব্য দাম: 8 লক্ষ টাকা
2024 সালের শুরুর দিকে একগুচ্ছ সংশোধনের পর লঞ্চ হবে নতুন Kia Sonet ফেসলিফ্ট। গাড়ির অন্দরসজ্জায় যেমন পরিবর্তন আসবে তেমনই বদলাবে বাইরের ডিজাইনও। ইঞ্জিনে অবশ্য সেরকম কিছু পরিবর্তন দেখা যাবেনা। নতুন ভার্সনে যুক্ত হচ্ছে LED DRL, ফগ ল্যাম্প। আগের মতই 1.2L, 1.5L ইঞ্জিনের সাথে লঞ্চ হচ্ছে Sonet। নতুন ভার্সনে 360° ক্যামেরা এবং পার্কিং সেন্সর সহ উন্নত মাধ্যমের ADAS ফিচারস থাকছে Sonet Facelift এ।

KIA Carnival
সম্ভাব্য লঞ্চ: 2024 এর দ্বিতীয়ার্ধ
সম্ভাব্য দাম: 40 লক্ষ টাকা
চতুর্থ প্রজন্মের কিয়া কার্নিভাল ফেসলিফ্ট গাড়িটি আকর্ষণীয় এবং পরিবর্তিত চেহারার সাথে আসে। গাড়িটি সামনে থেকে আরো বেশি পেশিবহুল দেখতে। সেখানে 12.3-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, সহ একটি বিশাল 14.6-ইঞ্চি HD স্ক্রিন রয়েছে। ইঞ্জিনের বিকল্পের মধ্যে রয়েছে 3.5-লিটার পেট্রল থেকে 2.2-লিটার ডিজেল এবং 1.6 লিটার টার্বোচার্জড পেট্রল ইঞ্জিন।

EV9: The Next-Gen EV
সম্ভাব্য লঞ্চ: 2024 এর দ্বিতীয়ার্ধ
সম্ভাব্য দাম: 80 লক্ষ টাকা
Kia-এর অত্যাধুনিক EV এটি। EV9 সিঙ্গল চার্জে প্রায় 541 কিলোমিটারের একটি অসাধারণ মাইলেজ দিতে সক্ষম। এছাড়া EV 9 গাড়িতে রয়েছে উচ্চ-গতি। মাত্র 9 সেকেন্ডেই 0 থেকে 100 কিমি/ঘণ্টা গতিতে পৌঁছে যায়। নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি লেভেল 3 অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম।