Read In
Whatsapp
Advertisement

বাজারে হাজির KIA এর নতুন Sonet, দেখে নিন গাড়ির সেরা চারটি ফিচারস

ভারতের বাজার ধরতে নতুন Sonet লঞ্চ করছে KIA। দারুণ সুরক্ষা ব্যবস্থা এবং উন্নত প্রযুক্তির সাথে বাজারে গাড়িটি এসেছে। নতুন গাড়িতে থাকছে একগুচ্ছ ইঞ্জিন অপশন। পেট্রোল চাইলে পেট্রোল, টার্বো পেট্রোল চাইলে…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বাজার ধরতে নতুন Sonet লঞ্চ করছে KIA। দারুণ সুরক্ষা ব্যবস্থা এবং উন্নত প্রযুক্তির সাথে বাজারে গাড়িটি এসেছে। নতুন গাড়িতে থাকছে একগুচ্ছ ইঞ্জিন অপশন। পেট্রোল চাইলে পেট্রোল, টার্বো পেট্রোল চাইলে টার্বো পেট্রোল এবং ডিজেল চাইলে ডিজেলের অপশনও রয়েছে সেখানে। সবমিলিয়ে এলাহী ব্যবস্থা রয়েছে নতুন KIA Sonet Facelift গাড়িতে।

Advertisements

গাড়িটির বুকিংও শুরু হয়েছে। তবে গাড়িটিকে দারুণ প্রতিযোগিতার মুখে পড়তে হবে। Tata Nexon এবং Maruti Suzuki Brezza তৈরি কিয়ার গাড়িকে প্রতিযোগিতা দিতে। কিন্তু নয়া Sonet Facelift এ যা ফিচারস রয়েছে তাও কম যায়না। আপনাদের জন্য গাড়ির সেরা চারটি ফিচারস নিচে আলোচনা করা হলো।

1) থাকছে বিরাটাকার ইনফোটেনমেন্ট সিস্টেম
নতুন KIA Sonet গাড়িতে রয়েছে 10.25 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। মারুতি ব্রেজ্জাতে সেখানে থাকছে মাত্র 9 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। তবে একটি ফিচারে এগিয়ে Brezza। মারুতির গাড়িতে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লের সাপোর্ট থাকলেও সেটি নেই মারুতি গাড়িতে।

সনেটে অবশ্য 10.25 ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে রয়েছে এবং সাথে 7 স্পিকার বোস সাউন্ড সিস্টেম সহ অ্যামবিয়েন্ট সাউন্ড লাইটিং ফিচার। Brezza তে কেবল অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার পাওয়া যায়।

2) পাবেন পাওয়ার ড্রাইভার সিট ও ভেন্টিলেটেড ফ্রন্ট সিটের সুবিধা
কিয়ার সাব কম্প্যাক্ট SUV এর তালিকায় Sonet দ্বিতীয় গাড়ি যেখানে 4 ওয়ে পাওয়ার ড্রাইভার সিট পাওয়া যায়। এই সুবিধা নেই মারুতি ব্রেজ্জাতে। কারণ। সেখানে আপনি ম্যানুয়াল সিট অ্যাডজাস্টমেন্ট পাবেন। এছাড়া টপ ভ্যারিয়েন্টে ভেন্টিলেটেড ফ্রন্ট সিটের অপশনও রয়েছে।

3) সুরক্ষার জন্য থাকছে ADAS
কিয়ার Compact SUV গাড়ির সবথেকে গুরুত্বপূর্ন ফিচারসের মধ্যে আসে ADAS। সুরক্ষার প্রশ্নে সেখানে কোনো কার্পণ্য নেই। এছাড়াও ভ্যারিয়েন্টেই 6টি এয়ারব্যাগ রয়েছে কিন্তু Brezza এর কেবল টপ ভ্যারিয়েন্টেই মিলবে 6টি এয়ারব্যাগ।

4) একগুচ্ছ ইঞ্জিন অপশন
সনেট গাড়িতে ইঞ্জিনের অপশনের শেষ নেই। থাকছে 1.2 লিটার পেট্রল ইঞ্জিন, 1 লিটার টার্বো পেট্রল ইঞ্জিন এবং 1.5 লিটার ডিজেল ইঞ্জিন। সেখানে Brezza তে কেবল 1.5 লিটার পেট্রল ইঞ্জিনের অপশন রয়েছে।