Read In
Whatsapp
Advertisement

আগামী বছর তিন তিনটে দারুণ গাড়ি লঞ্চ করবে KIA, তালিকায় দুটি SUV এবং একটি বড়সড় MPV! দেখে নিন বিস্তারিত

দেখে নিন কোন কোন গাড়ি লঞ্চ করবে KIA মোটরস

Published By: Ritwik | Published On:
Advertisements

দক্ষিণ কোরিয়ান জায়ান্ট KIA তাদের গাড়ি নিয়ে কাজ চালাচ্ছে। ভারতের বাজারে Seltos এর Facelift ভার্সন লঞ্চ করার পর আগামী সময়ে তিন তিনটে গাড়ি লঞ্চ করবে। চলুন দেখে নেওয়া যাক সেগুলো।

Advertisements

1) Kia Sonet Facelift: লেটেস্ট টেকনোলজির সাথে বাজারে আসছে Sonet এর Facelift ভার্সন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী Sonet Facelift এর মাইলেজ এবং ডিজাইন দারুণ হতে চলেছে। গাড়িটির স্পাই টেস্টিং করতেও দেখা গিয়েছে। সেখান থেকে সামনে আসা ছবিতে এক্সটেরিয়রের পাশপাশি ইন্টেরিয়র ডিজাইনেরও তারিফ না করে পাড়া যায়না। সাব-4 মিটার SUV তার পুরনো ভার্সনের সমস্ত ফিচারস সহ বেশ কিছু নতুন ফিছারস নিয়ে আসছে। ওয়্যারলেস ফোন চার্জার, রিয়ার ভেন্ট সহ অটো এসি এবং স্মার্টফোন কানেক্টেড কার প্রযুক্তির মতো বৈশিষ্ট্যগুলি থাকছে এই গাড়িতে। এছাড়া নানান আধুনিক বৈশিষ্ট্য সহ অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সাপোর্ট রয়েছে। গাড়িতে 10.25-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, সহ এয়ার ফিল্টারের সুবিধাও দেখতে পাবেন আপনি।

2) New-Gen KIA Carnival:
2023 Auto-Expo তে প্রথমবার প্রদর্শন হয় নতুন KIA Carnival এর। প্রিমিয়াম MPV-টির 4th জেনারেশন মডেল চলছে এবং সেখানে BS6 ফেজ 2 RDE নিয়মগুলি দারুণভাবে পালন করেই গাড়িটি তৈরি হচ্ছে। আগামী বছর শুরুর দিকে লঞ্চ হতে পারে গাড়িটি। নতুন MPV তে একদম নতুন N3 প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি হবে। 2.2-লিটার টার্বো ডিজেল ইঞ্জিন গাড়িটিকে শক্তি প্রদান করবে। আর এই ইনজিন মোট 200 bhp শক্তি এবং 440 Nm পিক টর্ক উৎপন্ন কড়ে। এছাড়া জানিয়ে রাখি যে, আকারেও আগের থেকে সামান্য বড় হবে নতুন KIA Carnival।

3) KIA EV9: নতুন প্রজন্মের এই গাড়িতে সমস্ত উন্নত ফিচার দিয়েছে KIA। যদিও এখনি সেই নিয়ে বিস্তারিত কিছুই প্রকাশ করেনি কোম্পানি, কিন্তু মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে গাড়িতে 99.8 kwh এর লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে যা গাড়িটিকে উচ্চ মাইলেজ দেয়। অনুমান করা হচ্ছে অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে 80 লক্ষ টাকা এক্স-শোরুম দামে বিক্রি হবে KIA EV9। আগামী 2025 সালের মধ্যে বাজারে লঞ্চ হবে নতুন Kia EV9। এছাড়া গাড়ির নিরাপত্তা বৈশিষ্ট্য যেমন এয়ারব্যাগ এবং ADAS রয়েছে। গাড়িটি 4 হুইল ড্রাইভের সাথে আসে। বড় অ্যালয় হুইল এবং টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ Kia EV9 হাই ক্লাস এলিট ইলেকট্রিক SUV গাড়ি।উল্লেখ্য, একবার চার্জে গাড়িটি 541 কিমি ছুটতে পারবে।