Read In
Whatsapp
Advertisement

7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন EV

দক্ষিণ কোরিয়ান কোম্পানি KIA এবং Hyundai একগুচ্ছ গাড়ি নিয়ে এসেছে বাজারে। শীঘ্রই সেই তালিকায় যুক্ত হতে চলেছে 7 আসনের কয়েকটি গাড়ি। Kia EV9 2023 অটো এক্সপোতে, Kia তাদের সাত-সিটার লম্বা…

Published By: Ritwik | Published On:
Advertisements

দক্ষিণ কোরিয়ান কোম্পানি KIA এবং Hyundai একগুচ্ছ গাড়ি নিয়ে এসেছে বাজারে। শীঘ্রই সেই তালিকায় যুক্ত হতে চলেছে 7 আসনের কয়েকটি গাড়ি।

Kia EV9

2023 অটো এক্সপোতে, Kia তাদের সাত-সিটার লম্বা Kia EV9 গাড়িটি প্রথমবারের জন্য প্রদর্শন করে। গাড়িটি প্রায় 541-কিলোমিটারেরও বেশি মাইলেজ দিতে সক্ষম। এছাড়া Kia EV9 গাড়িতে অতি দ্রুত 800V চার্জিং ক্ষমতাও রয়েছে। Kia EV6-এর পরে, ভারতে Kia Motors-এর ফ্ল্যাগশিপ গাড়ি হতে চলেছে Kia EV9। KIA Motors এর EV9 RWD এবং AWD উভয় কনফিগারেশনে লঞ্চ হবে।

Advertisements

KIA Carnival
ফেসলিফটেড চতুর্থ প্রজন্মের কিয়া কার্নিভাল ফেসলিফ্ট গাড়িটি আকর্ষণীয় এবং পরিবর্তিত চেহারার সাথে আসে। গাড়িটি সামনে থেকে আরো বেশি পেশিবহুল দেখতে। সেখানে 12.3-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, সহ একটি বিশাল 14.6-ইঞ্চি HD স্ক্রিন রয়েছে। ইঞ্জিনের বিকল্পের মধ্যে রয়েছে 3.5-লিটার পেট্রল থেকে 2.2-লিটার ডিজেল এবং 1.6 লিটার টার্বোচার্জড পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিন 200 bhp শক্তি এবং 450 Nm টর্ক উৎপন্ন করে। গাড়িটির বাইরের ডিজাইন অনেকখানি KIA EV 9 এর ধারনা থেকে নেওয়া হয়েছে।

#Recommended
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার

Hyundai Alcazar Facelift
রিফ্রেশড Hyundai Alcazar গাড়িটি একাধিকবার পরীক্ষা করতে দেখা গিয়েছে। নতুন Alcazar গাড়িটি Creta-এর উপর ভিত্তি করে তৈরি করা হবে। যদিও সেখানে ছোটখাটো পার্থক্য রয়েছে। আলকাজার গাড়িতে লেভেল 2 ADAS সহ বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য যুক্ত হবে। উল্লেখ্য যে, Alcazar নতুন 1.5L টার্বো পেট্রোল ইঞ্জিন সমেত আসে যা মোট 160 PS শক্তি এবং 253 Nm টর্ক উৎপন্ন করে।

KIA Electric RV
KIA নিশ্চিত করেছে যে আগামী 2025 সালের দিকে ভারতের বাজারে নতুন Electric RV নিয়ে আসছে তারা। যদিও এক্ষুনি এই নিয়ে কোনো নির্দিষ্ট তথ্য জানায়নি কোম্পানি। Carens গাড়িটির ওপর ভিত্তি করেই এটিকে তৈরী করা হতে পারে।